এবি ডি ভিলিয়ার্সের সর্বকালের সেরা আইপিএল একাদশ!

আইপিএল ২০২১ : এবি ডি ভিলিয়ার্স সর্বকালের আইপিএল এর সেরা একাদশ নির্বাচন করেছেন, তবে ২ কিংবদন্তি খেলোয়াড়কে তার দলে জায়গা দেন নি।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স সর্বকালের সেরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ বাছাই করেছেন। যেখানে তিনি ৭ জন ভারতীয় ক্রিকেটার এবং ৪ বিদেশী খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছেন।

বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধীনে থাকা এবি ডি ভিলিয়ার্স চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনিকে তাদের সর্বকালের আইপিএল একাদশের অধিনায়ক নিযুক্ত করেছেন। 

ডি ভিলিয়ার্স আরসিবি অধিনায়ক কোহলি এবং মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকেও নিজের দলে অন্তর্ভুক্ত করেছেন।

ডি-ভিলিয়ার্স তার সর্বকালের একাদশের চার বিদেশি খেলোয়াড়ের মধ্যে জায়গা পাওয়ার বিষয়ে অনিশ্চিত ছিলেন, তবে তিনটি বিকল্পের মধ্যে একটি হিসাবে নিজেকে চার নম্বরে রেখেছেন।

ক্রিকবাজের সাথে আলাপে এবি ডি ভিলিয়ার্স বলেছিলেন, “গত রাতে আমি ভাবছিলাম আমার আইপিএল একাদশে  আমি যদি নিজেকে অন্তর্ভুক্ত করি তাহলে কতটা খারাপ হবে। সুতরাং, ওপেনার হিসাবে আমি বীরু (বীরেন্দ্র শেবাগ)। গত পাঁচ বছরে সেরা ক্রিকেট খেলার জন্যে ২ নম্বরে রোহিত। “

ডি ভিলিয়ার্র আরো বলেন, “তাহলে স্পষ্টতই ৩ নম্বরে বিরাট, তারপরে ৪ নম্বরে উইলিয়ামসন বা স্মিথ এবং আমার মধ্যে কেউ একজন। ৫ নম্বরে বেন স্টোকস, ৬ নম্বরে এমএস ধোনি এবং ৭ নম্বরে আমি জাদ্দুকে রেখেছি (রবীন্দ্র জাদেজা)।  ৮ নম্বরে রশিদ খান, ৯ নম্বরে ভুভী, ১০ নম্বরে কাগিসো রাবাদা এবং শেষ পর্যন্ত ১১ নম্বরে বুমরাহ।

এবি ডি ভিলিয়ার্সের সর্বকালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশে সুরেশ রায়নার নাম অন্তর্ভুক্ত করেন নি, যিনি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। শুধু তাই নয়, লাসিথ মালিঙ্গাও এবির দলে জায়গা পাননি, যিনি আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী।

এবি ডি ভিলিয়ার্সের সর্বকালের আইপিএল একাদশ: বীরেন্দ্র শেবাগ, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন / স্টিভ স্মিথ / এবি ডি ভিলিয়ার্স, বেন স্টকস, এমএস ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রশিদ খান, কগিসো রাবাদা এবং জাসপ্রীত বুমরাহ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *