অবশেষে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ ড্র!

অবশেষে ড্র হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি। পাল্লেকেলে টেস্টের পঞ্চমদিনচ উইকেটে ৬৪৮ (৮ উইকেট) রান করে নিজেদের ইনিংস ঘোষণা করেছিল লঙ্কানরা। তাই ১০৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ দল।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে টাইগাররা। সুরাঙ্গা লাকলমলের বলে ওপেনার সাইফ হাসান উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপর আগের ইনিংসের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত বেশিক্ষণ টিকতে পারেননি। কোনো রান না করেই তিনি লাকমলের বলে ইন সাইড এজ হয়ে মাঠ ছেড়েছেন।

টাইগারদের দলীয় রান যখন ৫২ তখনই মাত্র ৫৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। হাফ সেঞ্চুরি করার পথে ৭টি চার ও ২টি ছক্কা মেরেছেন তিনি। এরপর ১০০ রান নিয়ে (২ উইকেটে) চা পানের বিরতিতে যায় বাংলাদেশ। তারপর বৃষ্টি হানা দিলে টাইগাররা আর ব্যাটিংয়ে নামতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস: ৫৪১/৭ ডি: (ওভার-১৭৩) (তামিম ইকবাল ৯০, সাইফ হাসান ০, নাজমুল হাসান শান্ত ১৬৩, মুমিনুল হক ১২৭, মুশফিকুর রহিম ৫৮*, লিটন দাস ৫০; ফার্নান্দো ৪/৯৬)

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৬৪৮/৮ ডি:  (১৭৯-ওভার) (থিরিমান্নে ৫৮, করুনারত্নে ২৪৪; ধনাঞ্জয়া ১৬৬, ম্যাথুস ২৫; তাসকিন ৩/১১২, তাইজুল ২/১৬৪)

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ১০০/২ (৩৩ ওভার) (তামিম ইকবাল ৭৪*, মুমিনুল হক ২৩*; লাকমল ২/২১)

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *