ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ । জয় পেতে মরিয়া ক্যারিবিয়ান টিম!

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ ২০২১ – ওয়েস্ট ইন্ডিজ অনভিজ্ঞ দল থাকা সত্ত্বেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী, প্রধান কোচ ফিল সিমন্স মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন।

রবিবার ঢাকায় আসার পর থেকে মঙ্গলবার জুমের মাধ্যমে পরিচালিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ওয়েস্ট ইন্ডিজ দলটি তাদের প্রথম মিডিয়া কথোপকথন করেছিল। যেখানে প্রধান কোচ, ক্যারিবীয় এবং বাংলাদেশি সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিয়েছিলেন।

নিয়মিত খেলোয়াড়দের অনেকেই COVID-19 ভয় এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশ সফর করতে অস্বীকৃতি জানালেও, ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজ জয়ের বিষয়ে সিমন্স এখনও আশাবাদী।

‘আমরা ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে ক্যারিবিয়ান ছেড়েছি। আপনি বলতে পারেন যে আমাদের পুরো দল নেই, তবে একই সাথে আমাদের এখানে একটি দল রয়েছে যা্রা কিনা ক্ষুধার্ত, ভাল করতে চায় এবং এই পরিস্থিতিতে খেলতে, লড়াই করতে আগ্রহী’

যদিও বেশিরভাগ মূল খেলোয়াড় অনুপস্থিত, তারপরও  সিমন্স তার দলের ভারসাম্য নিয়ে খুশি ছিলেন।

‘আমি মনে করি আমরা এখানে ভারসাম্যপূর্ণ দল নিয়ে এসেছি। আমাদের তিনজন স্পিনার এবং তিনজন ফাস্ট বোলার রয়েছে। আমাদের কাছে সেরা কয়েকজন অলরাউন্ডার রয়েছে। আমাদের চারদিকে ভারসাম্য রয়েছে, ‘তিনি বলছিলেন।

টাইগাররা, ক্যারিবিয়ান দের বিপক্ষে ঘরের মাঠে খেলা সর্বশেষ দুটি ওয়ানডে সিরিজ জিতেছে এবং এই ফর্ম্যাটে তাদের বিপক্ষে সর্বশেষ দশটি ম্যাচের মধ্যে সাতটি জিতেছে।

সিমন্স স্বীকার করেছেন যে স্বাগতিকরা এই সিরিজের স্পষ্ট ফেভারিট তবে তিনি আশা করেছিলেন যে তার তরুণ দল টি বাংলাদেশকে অবাক করে দেবে।

‘বাংলাদেশ পরিষ্কারভাবে ফেভারিট কারণ তারা ঘরের মাঠে ভাল খেলে। আমরা এটা নিয়ে তর্ক করতে পারি না। আমি আগে বিভিন্ন দলের সাথে এখানে ছিলাম। ওয়ানডেতে আমাদের দুর্দান্ত পিচ হয়েছে। আমি সিরিজের ভাল পিচ আশা করি, ‘সিমন্স বলছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *