বিদায় বেলায় একটাই আক্ষেপ নাফীস-রাজ্জাকের!

আজ ১৩ ফেব্রুয়ারি (শনিবার) খেলোয়াড়ি জিবন কে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক দুই তারকা ক্রিকেটার শাহরিয়ার নাফীস ও আব্দুর রাজ্জাক। কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন এই দুই ক্রিকেটার।

খেলোয়াড়ি

দুজন-ই ছিলেন বাঁহাতি, একজন আলো ছড়িয়েছিলেন ব্যাটিংয়ে আরেকজন বোলিংয়ে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে নাফীস এবং রাজ্জাক দুজনের ভুমিকা-ই ছিল গুরুত্বপূর্ণ। কিন্তু বিদায় বেলায় ও একটা আক্ষেপ রয়েই যায়- সেটি হলো মাঠ থেকে অবসরের ঘোষণা না দিতে পারা।

রাজ্জাক যুক্ত হয়েছেন জাতীয় দলের নির্বাচক প্যানেলে। শাহরীয়ার নাফীস হয়েছেন- ক্রিকেট অপারেশন্সের ডেপুটি ম্যানাজার। বিদায় বেলায় দুই ক্রিকেটারকেই সংবর্ধণা জানিয়েছে বিসিবি এবং কোয়াব। 

বিদায় বেলায় রাজ্জাক বলেন, ‘আমাদের দেশে অনেক টেস্ট ক্রিকেটার ছিলেন। অনেকে এই সুযোগটাও পাননি। আমরা আশা করব এরকম প্রচলন আস্তে আস্তে তৈরি হবে যেন আমরা মাঠ থেকে বিদায় নিতে পারি। ভালোর শেষ নেই। ভালো হচ্ছে মাঠ থেকে বিদায় নেওয়া। আগে তো এরকম সুযোগও আসত না। হঠাৎ করে একজন খেলোয়াড় বলত আর খেলবে না। কেউ হয়ত জানতও না সে যে আর খেলবে না। এখন অন্তত মানুষ জানতে পারছে।’

বাংলাদেশে এমন অনেক ক্রিকেটার আছেন যারা কোন ধরনের সংবর্ধণা ছাড়া খেলোয়াড়ি জীবন শেষ করছেন। 
তাই কৃতজ্ঞতা জানাতে ভুলেননি শাহরীয়ার নাফীস-তিনি বলেন, ‘আমাদের চেয়েও বড় অনেক ক্রিকেটারের এই সৌভাগ্য হয়নি। বিসিবি ও কোয়াবকে ধন্যবাদ এরকম একটা আয়োজনের জন্য। যদি করোনা না থাকত আমরা খেলে বিদায় নিতে পারতাম। তারপরও আমাদের জন্য যতটুক করেছে আমরা কৃতজ্ঞ।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *