কিছুদিনের মধ্যেই করোনা ভাইরাসের টিকা নেবেন ঘরোয়া ক্রিকেটাররা!

করোনা ভাইরাসের প্রকোপ এর মধ্যেই বিসিবি প্রেসিডেন্ট কাপ এবং বঙ্গবন্ধুর টি-টোয়েন্টি কাপের মাধ্যমে ঘরের মাঠে প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফিরেছিল টাইগার-রা। বিসিবির এই উদ্যেগ কে স্বাগত জানিয়েছিল বাংলাদেশের ক্রিকেট প্রেমি জনতা।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। কিন্তু ঘরোয়া ক্রিকেটের বড় দু’টি আসর ঢাকা প্রিমিয়ার লীগ জাতীয় লীগ এখন পর্যন্ত আয়োজন করতে পারেনি ক্রিকেট বোর্ড।  তবে ফেব্রুয়ারি তে এই টুর্নামেন্ট-গুলো শুরু করতে চায় বিসিবি। 

তাই বিসিবি করোনা ভাইরাস নিয়ন্ত্রনে নিরাপত্তার জন্য ব্যবস্থা নিতে যাচ্ছে। ঘরোয়া ক্রিকেটের সাথে সম্পৃক্ত সবাইকে করোনা ভাইরাসের টিকা দেওয়ার আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বুধবার (২৭ জানুয়ারি) ভিডিও কনফারেন্সে এমন টাই জানিয়েছে বিসিবি। বোর্ডের ভাষ্য মতে, ‘ঘরোয়া ক্রিকেটার এবং তাদের সাথে সম্পৃক্ত সকল কে ফেব্রুয়ারির মধ্যে করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে। তারপর ঘরোয়া ক্রিকেট শুরু করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’

সর্বশেষ গত বছরের ১৫ মার্চ করোনা ভাইরাসের মাঝেই শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার লীগ ( ডিপিএল)। কিন্তু করোনার কারনে অবস্থার অবনতির কারনে এক রাউন্দ পরই খেলা স্থগিত করতে বাধ্য হয়েছিল বিসিবি। পরিস্থিতির কারনে আর মাঠে গড়াতে পারেনি লীগ।

আরো পড়ুনঃ ক্রিকেট টিপসঃ প্লেয়ারদের ফিটনেস ঠিক রাখতে ৯ টি সেরা ব্যায়াম!

এ প্রসঙ্গে মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের ঘরোয়া লীগ করোনার কারণে বন্ধ হয়েছিল। এখন আমাদের এটি শুরু করার পরিকল্পনা রয়েছে। তারপর আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেট এবং জাতীয়লীগ সহ অনেক খেলা বাকি আছে।’

‘আমাদের বোর্ড সভাপতি বলেছেন, ফেব্রুয়ারি মাসে খেলয়াড়-দের ভ্যাক্সিনের ব্যবস্থা করা হবে। খেলোয়াড়-দের সাথে আলোচনা করে ভ্যকসিন নিয়ে, আমরা খুব শিগগিরই ঘরোয়া খেলাগুলো শুরু করে দিবো।’এমনটাই  বলেছেন জালাল ইউনুস।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *