পিএসএল লাইভ

ফখর জামানের এক দূর্দান্ত ইনিংসের ফলে পিএসএলে আসরের ১৭তম ম্যাচে মুলতান সুলতান্সকে ৫২ রানে হারিয়েছে লাহোর কালান্দার্স!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর পর্বের দ্বিতীয় ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মুলতান সুলতান্স অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান।

লাহোর কালান্দার্স এবং মুলতান সুলতান্স দুই দলই তাদের অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে। পিএসএলের সপ্তম আসরের প্রথম দল হিসেবে ইত্যেমধ্যেই প্লে-অফের খেলা নিশ্চিত করেছে মুলতান সুলতান্স।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের শুরুতেই হোঁচট খায় লাহোর কালান্দার্স। প্রথম ওভারেই মাত্র ৪ রান করে সাজ ঘরে ফিরেন আব্দুল্লাহ শফিক। তারপর, দলের হাল ধরেন আরেক ওপেনার ফখর জামান এবং কামরান গুলাম। দুই জনে মিলে দলের রানের চাকা সচল রাখেন। পাওয়ার-প্লের ৬ ওভারে লাহোর সংগ্রহ করে ১ উইকেটের বিনিময়ে ৫৬ রান।

এরপর, ১২তম ওভারের শুরুতে কামরান গুলাম ৩৮ বলে ৪২ রান করে আউট হলেও ফখর জামান ১৩তম ওভারে ৩১ বলে নিজের ব্যক্তিগত অর্ধ শতক তুলে নেন এবং ইনিংসের ১৫তম ওভারে ৩৭ বলে ৬০ রান করে ইমরান তাহিরের শিকার হন। তারপর, মোহাম্মদ হাফিজের ২৯ বলে ৪৩ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে লাহোর। ফলে, মুলতান সুলতান্সকে ১৮৩ রানের বিশাল টার্গেট দেয় স্বাগতিকরা।

লাহোর কালান্দার্সের হয়ে ৩৭ বলে ৬০ রানের এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন দলের এই পাকিস্তানি ওপেনার ফখর জামান। মুলতানের হয়ে ১টি করে উইকেট শিকার করেন আনওয়ার আলি, শাহনেওয়াজ দাহানি, আব্বাস আফ্রিদি এবং ইমরাম তাহির।

২য় ইনিংস :

১৮৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলের দুই ওপেনার অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান এবং শান মাসুদ ভালো একটা শুরুর ইঙ্গিত দিলেও পাওয়ার-প্লের ৩য় ওভারেই শান মাসুদ মাত্র ৮ রান করে সাজ ঘরে ফিরেন। তারপর, দলের হাল ধরেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান এবং শোহাইব মাকসুদ এবং পাওয়ার-প্লের ৬ ওভারে মুলতান সুলতান্স সংগ্রহ ১ উইকেটের ব্যবধানে ৩৮ রান।

দুই জনে মিলে লক্ষ্যের দিকে ধীরে ধীরে এগিয়ে যেতে থাকেন। কিন্তু, ইনিংসের ৯ম ওভারে রশিদ খানের চতুর্থ ও পঞ্চম বলে যথাক্রমে মোহাম্মদ রিজওয়ান এবং রাইলি রুশো আউট হলে আবারও ধাক্কা খায় মুলতান সুলতান্স। এরপর, মুলতান  নিয়মিত বিরতিতে শোহাইব মাকসুদ, টিম ডেভিড, আনওয়ার আলি, আব্বাস আফ্রিদি, খুশদিল শাহ, ব্লেসিং মুজারাবানি এবং ইমরান তাহির-রা আউট হলে ইনিংসের ২০তম ওভারে ৩ বল হাতে থাকতেই অলআউট হয়ে যায় বর্তমান চ্যাম্পিয়ন্সরা।

ফলে, ঘরের মাঠে ৫২ রানের জয় পায় স্বাগতিক লাহোর কালান্দার্স এবং পিএসএলের সপ্তম আসরের প্রথম পরাজয়ের স্বাদ পায় মুলতান সুলতান্স। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৩ ওভার ৩ বল করে ২১ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জামান খান। 

ম্যান অফ দ্যা ম্যাচ : শান মাসুদ [ ৬০ (৩৭) ]

স্কোর : 

লাহোর কালান্দার্স : ১৮২/৪  (২০ ওভার)

ফখর জামান ৬০ (৩৭) ; মোহাম্মদ হাফিজ ৪৩ (২৯) 

আনওয়ার আলি ১/১১ (২) ; ইমরান তাহির ১/৩০ (৪)

মুলতান সুলতান্স : ১৩০/১০  (১৯.৩ ওভার)

শোহাইব মাকসুদ ২৯ (২৬) ; টিম ডেভিড ২৪ (১২)

জামান খান ৩/২১ (৩.৩) ; হারিস রউফ  ২/২০ (৪)

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top