ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি!

১৮ ফেব্রুয়ারি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিসিসিআই। বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান এই নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন আরও ১০ ক্রিকেটার। এই ১১ জন খেলোয়াড়ের ভিত্তিমুল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। সাকিব আল হাসান ছাড়াও এই ক্যাটাগরির বাকি দশ তারকা ক্রিকেটার হলেন- গ্লেন ম্যাক্সওয়েল, হরভজন সিং, স্টিভেন স্মিথ, কেদার যাদব, মঈন আলী, লিয়াম প্ল্যাঙ্কেট, জেসন রয়, স্যাম বিলিংস, কলিন ইনগ্রাম এবং মার্ক উড।

এবারের আইপিএল আসরের নিলামে সর্বোমোট ১১৯৭ জন ক্রিকেটার নিজেদের নাম নিবন্ধন করেছিল। এর মধ্যে ভারতীয় হলো ৮১৪ জন এবং বিদেশি ক্রিকেটার রয়েছেন ২৮৩ জন।

তারকা ক্রিকেটার

বাংলাদেশি তারকা ক্রিকেটার দের মধ্যে ৫ জন নিজেদের নাম দিয়েছিলেন। সাকিব আল হাসান ছাড়া বাকি কোন ক্রিকেটারের নাম প্রকাশ করেনি আইপিএল কতৃপক্ষ।

বিদেশি তারকাদের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ৫৬ জন ক্রিকেটার তাদের নাম নিবন্ধন করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ জন ক্রিকেটার রয়েছেন অস্ট্রেলিয়ার।

এছাড়াও দক্ষিণ আফ্রিকার রয়েছেন ৩৮ জন ক্রিকেটার, শ্রীলঙ্কার রয়েছেন ৩১ জন, আফগানিস্তানের আছেন ৩০ জন, নিউজিল্যান্ডের আছেন ২৯ জন, ইংল্যান্ডের ২১ জন, আরব আমিরাতের ৯ জন, নেপালের ৮ জন এবং স্কটল্যান্ডের ৭ জন ক্রিকেটের এই নিলামে থাকবেন বলে জানিয়েছে আইপিএল কতৃপক্ষ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *