কোহলিদের বেতন সর্বোচ্চ ৭ কোটি – সর্বনিম্ন ১ কোটি!

বিসিসিআই ২০২০-২০২১ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। ১৫ এপ্রিল (বৃহস্পতিবার ) একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআই চার ক্যাটাগরিতে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা দিয়েছে। যেখানে মোট ২৮ ক্রিকেটার জায়গা পেয়েছেন এ প্লাস, এ, বি ও সি ক্যাটাগরি মিলে। অক্টোবর ২০২০ থেকে ২০২১ এর সেপ্টেম্বর মাস পর্যন্ত এই চুক্তি কার্যকর হবে।

মাত্র ৩ ক্রিকেটার রয়েছেন এ প্লাস ক্যাটাগরিতে। সর্বোচ্চ ৭ কোটি রুপি পাবেন ওই ক্যাটাগরিতে থাকা বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ।  ৫ কোটি রুপি পাবেন এ ক্যাটাগরিতে থাকা রবিচন্দ্রন অশ্বিন-শিখর ধাওয়ানরা।

এই ক্যাটাগরিতে থাকা বাকিরা হলেন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, আজিঙ্কা রাহানে, মোহাম্মদ শামি, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া। বি ক্যাটাগরিতে রয়েছেন ঋদ্ধিমান সাহা, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক আগারওয়াল এবং উমেশ যাদবরা পাবেন ৩ কোটি রুপি।

আরন সি ক্যাটাগরিতে রয়েছেন বাকিরা। তারা পাবেন ১ কোটি রুপি সর্বনিম্ন। তারা হলেন, কুলদীপ যাদব, জুবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, শুভমান গিল, হনুমা বিহারি, শ্রেয়াস আয়ার, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার।

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা:

এ প্লাস ক্যাটাগরি: ১) বিরাট কোহলি, ২) রোহিত শর্মা ও ৩) জসপ্রিত বুমরাহ।

এ ক্যাটাগরি: ৪) রবিচন্দ্রন অশ্বিন, ৫) রবীন্দ্র জাদেজা, ৬) চেতেশ্বর পুজারা, ৭) আজিঙ্কা রাহানে, ৮) শিখর ধাওয়ান, ৯) লোকেশ রাহুল, ১০) মোহাম্মদ শামি, ১১) ইশান্ত শর্মা, ১২) ঋষভ পান্ত এবং ১৩) হার্দিক পান্ডিয়া।

বি ক্যাটাগরি: ১৪) ঋদ্ধিমান সাহা, ১৫) উমেশ যাদব, ১৬) ভুবনেশ্বর কুমার, ২৭) শার্দুল ঠাকুর এবং ১৮) মায়াঙ্ক আগারওয়াল।‘সি’ ক্যাটাগরি: ১৯) কুলদীপ যাদব, ২০) নবদীপ সাইনি, ২১) দীপক চাহার, ২২) শুভমান গিল, ২৩) হনুমা বিহারি, ২৪) আক্সার প্যাটেল, ২৫) শ্রেয়াস আয়ার, ২৬) ওয়াশিংটন সুন্দর, ২৭) জুবেন্দ্র চাহাল এবং ২৮) মোহাম্মদ সিরাজ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *