ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে

হার যেন পিছুই ছাড়ছে না টাইগারদের!

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও বাংলাদেশ। দু’দলই পাকিস্তানের কাছে হেরেছে। 

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় কিউরা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে তেমন কোন বড় স্কোর এনে দিতে পারেনি মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। দলীয় মাত্র ১২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। টিম সাউদির বলে অ্যাডাম মিলনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে মিরাজ। ৫ বলে মাত্র ৫ রান করে ফিরতে হয় মিরাজকে। 

এরপর লিটন দাস নেমেই জীবন পান লিটন দাস। তবে সেটাকে কাজে লাগাতে ব্যর্থ হয় লিটন। ১৬ বলে ১৫ রান করে মাইকেল ব্রেসওয়েলের বলে তারই হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে লিটন দাস। এরপর আফিফ হোসেন নেমে একটু আশার আলো দেখালেও তা নিভে যায় দ্রুতই। ২৬ বলে ২৪ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হয়ে সাজঘরে ফিরে আফিফ হোসেন। 

এরপর কেউই ক্রিজে বেশীক্ষণের জন্য দাঁড়াতে পারেনি। সাকিব আল হাসান এসে দলকে একটু এগিয়ে নিয়ে যেতে চেষ্টা করলেও তাকেও থামতে হয় দ্রুতই। ১৬ বলে মাত্র ১৬ রানের স্লো ইনিংস খেলে টিম সাউদির শিকার হয়ে সাজঘরে ফিরে সাকিব আল হাসান। এরপর নূরুল হাসান ছাড়া আর কেউই দুই সংখ্যার স্কোরের দেখা পায়নি। 

শেষ পর্যন্ত নূরুল হাসানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ১৩৭ রান। ১২ বলে ২৫ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিল নূরুল হাসান। কিউদের পক্ষে দুইটি করে উইকেট পেয়েছে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল ও ইশ সোদী। 

১৩৮ রানের ছোট লক্ষ্য তাড়া করতে কিউদের পক্ষে ওপেনিংয়ে নামে ফিল এলেন ও ডেভন কোনওয়ে। অসাধারণ শুরু করলেও খুব বেশীক্ষণ স্থায়ী হয়নি ফিন এলেন। শরিফুল ইসলামের বলে নাজমুল হোসেন শান্তর হাত বন্ধি হয়ে সাজঘরে ফিরে ফিন এলেন। ১৮ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে এলেন। 

এরপর দলকে টানতে শুরু করে ডেভিড কোনওয়ে ও কেন উইলিয়ামস। দুজনে মিলে দলীয় শতক পার করে। তাদের পার্টনারশিপ থামায় হাসান মাহমুদ। হাসান মাহমুদের বলে তাসকিন আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে কেন উইলিয়ামসন। 

১০৯ রানে দ্বিতীয় উইকেট হারানোর পরে আর ঘুরে তাকাতে হয়নি নিউজিল্যান্ডকে। গ্লেন ফিলিপস ও ডেভিল কোনওয়ে দলকে নিয়ে যায় জয় পর্যন্ত।

১৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ৮ উইকেটে বিশাল জয় পায় কিউরা। ৫১ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিল ডেভিড কোনওয়ে। অপর প্রান্তে ৯ বলে ২৩ রান করে অপরাজিত ছিল গ্লেন ফিলিপস। বাংলাদেশের পক্ষে দুইটি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মিচেল ব্রেসওয়েল। 

সংক্ষিপ্ত স্কোর 

বাংলাদেশ – ১৩৭/৮ (২০) 

নাজমুল হোসেন শান্ত ৩৩

নূরুল হাসান ২৫

আফিফ হোসেন ২৪

মিচেল ব্রেসওয়েল ২/১৪

ট্রেন্ট বোল্ট ২/২৫

নিউজিল্যান্ড – ১৪২/২ (১৭.৫)

ডেভন কোনওয়ে ৭০

কেন উইলিয়ামসন ৩০

গ্লেন ফিলিপস ২৩

হাসান মাহমুদ ১/২৬

শরিফুল ইসলাম ১/৩৯ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top