বিশাল টার্গেটে মাঠে নামতে হবে টাইগারদের!

বাংলাদেশকে বিশাল টার্গেট দেওয়ার পথে ছুটছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। চতুর্থ দিন সকালে ১৫৫ রান তুলেছে (৪ উইকেট) স্বাগতিকরা। মধ্যাহ্ন বিরতির আগে প্রথম সেশন পর্যন্ত তাদের সংগ্রহ ১৭২ রান ( ৬ উইকেটে) ও লিডের পরিমাণ ৪১৪ রান।

২ উইকেটে ১৭ রান নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ছিলেন মাঠে। সকালে ২২ রান যোগ হতেই তাইজুল ইসলামের বলে শর্ট লেগে ইয়াসির আলির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ম্যাথিউস।

করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা চতুর্থ উইকেটে দ্রুত রান তোলেন। ৭৩ রানের পার্টনারশীপ করেন তারা। সাইফ হাসান করুনারত্নেকে শিকার করে এই জুটি ভেঙ্গে দেন। করুনারত্নের পর ধনাঞ্জয়াকেও সাজঘরের পাঠিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। স্লিপে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেয়ার আগে তিনি করেন ৫২ বলে ৪১ রান।

>> শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে ইমরুল- সাকিব ও মুস্তাফিজ!

ষষ্ঠ উইকেট জুটি তে পাথুম নিশাঙ্ক ও নিরোশান ডিকভেলা দ্রুত রান তুলতে শুরু করেন। তাদের ৪৪ বলে ৩৮ রানের জুটি ভাঙেন তাইজুল। শরিফুলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ২৪ রান (৩১ বল) করা নিশাঙ্কা। শ্রীলঙ্কা ১৬২ রানে ৬ উইকেট হারায়।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৬ উইকেটে ১৭২ রান। ২৩ রান করে  ডিকভেলা ও ২ রানে রমেশ মেন্ডিস মাঠে আছেন। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৩টি, মেহেদী হাসান মিরাজ ২টি ও সাইফ হাসান ১টি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা- ৪৯৩ রান-৭ উইকেটে, ডিক্লেয়ার (১৫৯.২-ওভার, প্রথম ইনিংস)

লাহিরু থিরিমান্নে ১৪০, দিমুথ করুনারত্নে ১১৮, ওশাদা ফার্নান্দো ৮১, নিরোশান ডিকভেলা ৭৭*, রমেশ মেনডিস ৩৩, পাথুম নিশাঙ্কা ৩০;

তাসকিন আহমেদ ৪/১২৭, তাইজুল  ইসলাম ১/৮৩, শরিফুল ইসলাম ১/৯১, মেহেদী হাসান মিরাজ ১/১১৮।

বাংলাদেশ- ২৫১/১০ (৮৩-ওভার, প্রথম ইনিংস)

তামিম ইকবাল ৯২, মুমিনুল হক ৪৯, মুশফিকুর রহিম ৪০, সাইফ হাসান ২৫, মেহেদী মিরাজ ১৬, নাজমুল শান্ত ০;

প্রবীণ ৬/৯২, রমেশ মেন্ডিস  ২/৮৬, লাকমল ২/৩০।

শ্রীলঙ্কা- ১৭২/৬ (৩৯-ওভার, মধ্যাহ্ন বিরতি )

করুনারত্নে ৬৬, নিশাঙ্কা ২৪, ধনাঞ্জয়া ৪১;

তাইজুল ইসলাম ৩/৬০, মিরাজ ২/৬৬, সাইফ হাসান ১/২২।

শ্রীলঙ্কা ৪১৪ রানে এগিয়ে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *