দুই ফাইনালিস্টের লড়াই

গ্রুপ পর্বে দুই ফাইনালিস্টের লড়াই!

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও শ্রীলঙ্কা। আগেই ফাইনাল নিশ্চিত করে রাখা দুই টিমের মধ্যে আজ ছিল ফাইনালের আগে অন্যকে যাচাই করার সুযোগ। 

প্রথমে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। পাকিস্তানের পক্ষে ওপেনিংয়ে নামে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ধীরেসুস্থে শুরু টা ভালোই করে পাকিস্তান। শ্রীলঙ্কার অসাধারণ বোলিংয়ে প্রথম থেকেই বেশ চাপে ছিল পাকিস্তান। বলের সাথে কোন রকমে পাল্লা দিয়ে রান ঠিক রাখার চেষ্টা করছিলো পাকিস্তান। 

শ্রীলঙ্কার পক্ষে প্রথম উইকেট শিকার করে প্রামদ মাদুসান। ১৪ বলে ১৪ রানের ইনিংস খেলে উইকেট কিপার কুশাল মেন্ডিসের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে মোহাম্মদ রিজওয়ান। তবে দ্বিতীয় উইকেটে বেশ ভালো প্রতিরোধ গড়ে তুলে বাবর আজম ও ফখার জামান। প্রতিরোধ গড়ে তুললেও রান এগিয়ে নিতে ব্যর্থ ছিল পাকিস্তান। 

ধীর গতিতে ব্যাটিং করতে থাকা ফখার জামানকে তুলে  নেয় চামিকা করুনারাত্নে। ১৮ বলে ১৩ রান করা ফখার জামান ওয়ানিন্দু হাসারাঙ্গার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে। 

এরপর উইকেটের সামনে আর কেউই দীর্ঘস্থায়ী হয়নি। মোহাম্মদ নওয়াজ কেবল ১৮ বলে ২৬ রানের ইনিংস খেলেন। তার ইনিংসে ভর করেই ১২১ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান। শেষ ওভারের প্রথম বলেই ১০ উইকেট হারায় পাকিস্তান।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করে ওয়াসিন্দু হাসারাঙ্গা। দু’টি করে উইকেট শিকার করেছে মাহেশ থিকসানা ও প্রামদ মাদুসান। ১২২ রানের টার্গেট নিয়ে শ্রীলঙ্কার পক্ষে ওপেনিং এ নামে পাথুম নিশানকা ও কুশাল মেন্ডিস। তবে শুরুটা আশানুরূপ হয়নি শ্রীলঙ্কার। 

প্রথম ওভারেই গোল্ডেন ডাকে সাজঘরে ফিরতে হয় কুশাল মেন্ডিসকে। তার পরের ওভারেই আরেকজন গোল্ডেন ডাকে সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। ৫ম ওভারে সিলভার আউটের পরে প্রতিরোধ গড়ে তোমার চেষ্টা করে বানুকা রাজাপাক্সা ও একপাশ আগলে রাখা ওপেনার নিশানকা। 

১৯ বলে ২৪ রানের ইনিংস খেলে বানুকা বিদায় নিলে মাঠে আসে দাসুন শানাকা। শানাকা ও নিশানকা দলকে নিয়ে যায় জয়ের দ্বার প্রান্তে। দলীয় ১১৩ রানে শানাকা বিদায় নিলে দলকে জয় দেখায় নিশানকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। 

চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে হাসারাঙ্গা। ৩ বলে ১০ রান করে অপরাজিত ছিল ওয়ানিন্দু হাসারাঙ্গা। অপর প্রান্তে ৪৮ বলে ৫৫ রান করে অপরাজিত ছিল ওপেনার পাথুম নিশানকা। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করে মুহাম্মদ হাসনাইন ও হারিস রউফ। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

পাকিস্তান – ১২১/১০ (১৯.১)

বাবর আজম ৩০

মোহাম্মদ নওয়াজ ২৬

মোহাম্মদ রিজওয়ান ১৪

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩/২১

মাহেশ থিকসানা ২/২১

শ্রীলঙ্কা – ১২৪/৫ (১৭)

পাথুম নিশানকা ৫৫

বানুৃা রাজাপাক্সা ২৪

দুসান শানাকা ২১

হারিস রউফ ২/১৯ 

মুহাম্মদ হাসনাইন ২/২১

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top