নিউজিল্যান্ড বাংলাদেশকে

জিততে হলে দেখাতে হবে অবিশ্বাস্য কিছু!

crickex banner ad

হাইলাইটস

  •  প্রথম ইনিংসে কিউদের সংগ্রহ ৫২১ রান
  •  প্রথম ইনিংসের বাংলাদেশের সংগ্রহ ১২৬ রান
  •  বাংলাদেশ পিছিয়ে আছে ৩৯৫ রানে

সিরিজের প্রথম ম্যাচ হারার পরে নিউজিল্যান্ড দ্বিতীয় ম্যাচে মাঠে নামে সিরিজ ড্র করার জন্য। প্রথমদিনে কিউরা এক উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩৪৯ রান। দ্বিতীয় দিন ব্যাটিং করে প্রথম ইনিংসে কিউদের মোট সংগ্রহ দাড়ায় ৫২১ রান। 

এতবড় লিড তাড়া করে জিতবে এমনটা কেউ আশা করেনি। তবে একটু লড়াই হবে এমনটাই আশা ছিল সবার। কিন্তু বাংলাদেশের প্রথম ৫ ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনা। 

কিউদের উদ্বোধনী বোলার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির ত্রাসের মুখে মাত্র ২৭ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। প্রথম পাঁচ ব্যাটসম্যান না থাকলে আর বাকিরা কি করবে! শেষ পর্যন্ত ইয়াসির আলীর হাফ সেঞ্চুরি এবং নুরুল হাসানের চল্লিশ পেরিয়ে কোন রকমে ১০০ রান পার করে বাংলাদেশ। একদিনেই সকল উইকেট হারিয়ে বাংলাদেশের মোট সংগ্রহ হয় মাত্র ১২৬ রান।  

দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। নিউজিল্যান্ড বাংলাদেশকে ফলো অন করাবে কিনা সেটা এখনও নিশ্চিত না। তবে এখানে ফিরে আসা যে প্রায় অসম্ভব, তা বোঝাই যাচ্ছে। 

একবার পিছেয়ে গেলে ফিরে আসা খুবই কঠিন। সেটা সকল দলের জন্যই প্রযোজ্য। প্রথম টেস্টে বাংলাদেশ এগিয়ে গিয়েছিল এবং এই ম্যাচে নিউজিল্যান্ড অনেক এগিয়ে গেছে তাই তাদের ধরাটা সহজ হবেনা। অসম্ভবও বলা চলে। 

আবার ম্যাচে ফিরতে হলে অবিশ্বাস্য কিছু করতে হবে। এবং ফিরে আসার চেষ্টাও থাকবে। টাইগারদের ব্যাটিং কোচ প্রিন্সের আশা কাল একটা ভালো শুরু হবে। এবং উনি মনে করেন অফ স্টাম্পের বাইরের বল ছেড়ে দিয়ে কিউদের সোজা বল করতে বাধ্য করা যেতে পারে। 

বাংলাদেশ সাধারণত সবুজ উইকেটে খেলে অভ্যস্ত না অর্থাৎ বাউন্স খেলে অভ্যস্ত না। নিউজিল্যান্ড এই পিচে বিশেষ অভিজ্ঞ। কিউরা এমনিতেও বিশেষ ভালো খেলেছে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top