নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের

ছুটি কাটিয়ে কবে দেশে ফিরছে টাইগাররা?

নিউজিল্যান্ডের সাথে প্রথম ম্যাচ জেতার পর সিরিজ জেতার আশা নিয়েই মাঠে নামে বাংলাদেশ। কিন্তু সে আশা আর পূরন হয়না! প্রথম দিনেই আশা ভাঙে বাংলাদেশের। 

তারপর ব্যাটিংয়েও ভরাডুবি হলে সিরিজ ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে। সিরিজ শেষে ট্রফিতে হাত দিতে পেরেছে বাংলাদেশ, হোক না সেটা যৌথভাবে। কিউদের থেকে টেস্টে জয় নিয়ে কোনদলই ফিরতে পারেনি নিকট অতীতে। কিন্তু মুমিনুলরা তা সম্ভব করেছে। 

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ম্যাচ শেষ হয়েছে গতকালই। কিন্তু দেশে ফিরতে সময় লাগবে আরও কিছুদিন। বিসিবি থেকে জানা গেছে আগামী ১৫ই জানুয়ারিতে দেশে ফিরবে মুমিনুল লিটনরা। দেশে ফেরার আগে এই কয়দিন ছুটি কাটাবেন ক্রিকেটাররা। নিউজিল্যান্ড ঘুরে দেখার সুযোগও পেয়ে গেলেন। 

বাংলাদেশ টিম নিউজিল্যান্ড থাকলেও টিমের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো চলে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকা। টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পরেই তীব্র সমালোচনার মুখে পড়েন রাসেন ডোমিঙ্গো। সরানোর দাবিও ওঠে তখন। কিন্তু তখন সরানো সম্ভব হয়না। তারপর পাকিস্তানের সাথে সিরিজে ভরাডুবি হলে বোর্ড জানায় নিউজিল্যান্ড সিরিজের পরে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। হয়তো বিপিএলের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি। 

এদিকে দেশে ফিরেই ব্যস্ত হয়ে পড়বে ক্রিকেটাররা। সামনেই বিপিএল শুরু। বিপিএলের পরেই বাংলাদেশে খেলতে আসবে আফগানরা। আফগানদের পর দীর্ঘ সাত বছর পর দেশে আসবে ইন্ডিয়া। তাদের সর্বশেষ বাংলাদেশ সফর ভালো যায়নি মুস্তাফিজের তোপে। তবে এবারের সফর নিয়ে তারা বিশেষ আশাবাদী। 

ক্রিকেট নিয়ে আরও পড়ুন

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top