প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৭২৫ রেটিং

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে মিরাজ, মুস্তাফিজ ও মুশফিকের দূর্দান্ত উন্নতি!

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের একম্যাচ হাতে রেখেই  ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। দুই ম্যাচেই বল হাতে দুর্দান্ত ছিলেন মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

ফলস্বরূপ দুজনই আইসিসির ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে করেছেন অসাধারণ উন্নতি। মেহেদি হাসান মিরাজ লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচে নিয়েছেন ৭ উইকেট। তাই এই পারফরম্যান্সের সুবাদে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ এগিয়ে দুই নম্বরে অবস্থানে আছেন তিনি।

আইসিসির সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৭২৫ রেটিং নিয়ে দ্বিতীয় অবস্থান দখল করেছেন মিরাজ। মুস্তাফিজুর আট ধাপ এগিয়ে আছেন ৯ নম্বর অবস্থানে। তাঁর রেটিং পয়েন্ট হলো ৬৫২। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচে ৬ উইকেট নিয়েছেন তিনি।

এদিকে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দারুণ উন্নতি করেছেন ফর্মের তুঙ্গে থাকা সাবেক টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম।

ওয়ানডের ব্যাটসম্যানদের ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ে ১৪ নম্বর অবস্থানে রয়েছেন তিনি। ৪ ধাপ এগিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এই জায়গা দখল করার পথে তিনি পেছনে ফেলেছেন স্টিভেন স্মিথ, জো রুট, মার্টিন গাপটিল ও শিখর ধাওয়ানের মতো তারকা ক্রিকেটারদের। এটাই মুশফিকুর রহিমের ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং।

এই সিরিজে মুশফিক প্রথম দুই ম্যাচে ৮৪ ও ১২৫ রানের দুটি দূর্দান্ত ইনিংস খেলেছেন। উন্নতি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তিনি এগিয়েছেন ২ ধাপ আছেন ৩৮ নাম্বার অবস্থানে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top