বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ১ম ম্যাচে সহজ জয় বাংলাদেশের!

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দীর্ঘ ৫৬৪ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে পরিচিত ছন্দে নিজের সেরাটা কে স্মরণীয় করে রাখলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিস্তারিতঃ

সাকিব বল হাতে নিয়েছেন ৪ উইকেট রান দিয়েছেন মাত্র ৮। তারপর ব্যাট হাতে ১৯ রানের ইনিংস খেলে বাংলাদেশের অসাধারণ জয় নিশ্চিত করেছেন।

 শুরুটা করেছিলেন অধিনায়ক তামিম ইকবাল।  তার  ৪৪ রানের  ঝলমল ইনিংসে ভর করে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ।  তিন ম্যাচ সিরিজের ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

মাত্র ১২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস দুর্দান্ত শুরু করেছিলেন।  প্রথম পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে তারা ৩৯ রান তুলতে সক্ষম হয়।

দলীয়  ৪৭ রানে ১৪ রান করা লিটন দাস কে বোল্ড সাজঘরে ফেরান আকিল হোসেইন। ওয়ান ডাউনে নাজমুল হোসেন শান্ত কে ও ফিরিয়েছেন এই ক্যারিবিয়ান স্পিনার। নাজমুল হোসেন শান্ত মাত্র ১ রান করে  জেসন হোল্ডার এর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

 ব্যক্তিগত ৪৪ রানে  ৬৯ বল খেলে তামিম  জেসনের বলে স্টাম্পিং হয়। তারপর ১৯ রান করা সাকিবকে বোল্ড করার মাধ্যমে নিজের তৃতীয় উইকেট তুলে নেন এই ক্যারিবিয়ান।  অবশেষে মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ মিলে বাংলাদেশের বিজয় নিশ্চিত করেন।

এর আগে অধিনায়ক হিসেবে প্রথমবার টস করতে নেমে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। ইনিংসের শুরুতে আক্রমণাত্মক হয়ে উঠেন মুস্তাফিজুর রহমান। জোড়া আঘাতে বুঝিয়ে দেন তার ধার এখনো কমেনি।

সুনিল এমব্রিস কে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোস্তাফিজুর রহমান।  তারপর আলো-ছড়ানো সাকিব আল হাসান।  এবং অভিষেকেই হ্যাটট্রিকের সম্ভাবনা জায়গায় হাছান মাহমুদ।  তবে হ্যাটট্রিক না পেলেও ৩ উইকেটে সন্তুষ্ট হতে হয় এই তরুণকে।  শেষ ব্যাটসম্যান কে বিদায় করেন সাকিব আল হাসান।

 সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ১২২/১০ (ওভার ৩২.২) (কাইল মায়ার্স ৪০, রভম্যান পাওয়েল ২৮, জেসন মোহাম্মদ ১৭, সাকিব আল হাসান ৪/৮, হাসান মাহমুদ ৩/২৮. মুস্তাফিজুর রহমান ২/২০)

বাংলাদেশ: ১২৫/৪ (৩৩.৫ ওভার) (তামিম ৪৪, লিটন ১৪, সাকিব ১৯, মুশফিক ১৯*, মাহমুদউল্লাহ রিয়াদ ৯*; আকিল ৩/২৬)

ট্যাগঃ বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, সিরিজ, টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি

আরো পড়ুন-দাবা খেলার নিয়ম কানুন ও সূত্র । উৎপত্তিস্থল,ইতিহাস সহ বিস্তারিত!

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *