বিপিএল ২৪তম ম্যাচ

প্লে অফ নিশ্চিত করলো সাকিবের বরিশাল! 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৪তম ম্যাচ অনুষ্ঠিত হয়েছে । এতে মুখোমুখি হয়েছিল সিলেট সানরাইজার্স ও ফরচুন বরিশাল। 

সিলেটের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে টপ জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক রবি বোপারা। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে বরিশাল। মাত্র ২৬ বলে হাফ সেঞ্চুরি করে এবারের আসরে দেশী ক্রিকেটারদের মধ্যে দ্রুততম অর্ধশতক করার কীর্তি গড়েন মুনিম শাহরিয়ার। 

তবে হাফ সেঞ্চুরি করে খুব বেশীক্ষণ আর টিকতে পারেননি। ২৮ বলে ৫১ রান করে সাজঘরে ফিরেন মুনিম। তার বাউন্ডারির মধ্যে ছিল ৬ টি চার ও ৩ টি ছক্কা। ৪ বল খেলে মাত্র ২ রান করে নুরুল হাসান সোহান সাজঘরে ফিরলে ক্রিজে নামেন সাবিক আল হাসান। 

ক্রিজে নেমেই ঝড়ো ব্যাটিং শুরু করেন সাকিব। ২ টি চার ও ৪ টি ছক্কায় ১৯ বলে ৩৮ রানের মাধ্যমে সমাপ্ত হয় সাকিবের  রান ঝলমলে ইনিংস। সাকিবের ফেরার পরে দলের হাল নিজের হাতে তুলে নেন গেইল। সাবধানী ব্যাটিংয়ে ৪৩ বলে আসরের প্রথম হাফ সেঞ্চুরি করেন গেইল। 

ক্রিকেটের আরও খবর

তৌহিদ হৃদয় ১১ বলে ১০ রান করে বিদায় নিলে ডোয়াইন ব্রাভো নেমে মারকুটে ব্যাটিং শুরু করেন। ১ টি চার ও ৪ টি ছক্কায় ১৩ বলে ৩৪ রান সংগ্রহ করেন ব্রাভো। ৪৫ বল খেলে ৪ টি চার ও ২ টি ছক্কা হাঁকিয়ে ৫২ করে অপরাজিত ছিলেন গেইল। ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে বরিশালের সংগ্রহ দাঁড়ায় ১৯৯ রান। 

বিশাল লক্ষ্য তাড়া করতে মাঠে নামে সিলেট। বিশাল লক্ষ্য তাড়া করতে ঠিক যেমন সূচনা দরকার ছিল ঠিক তেমনটাই এনে দেন কলিন ইনগ্রাম। সিলেটের হয়ে কলিন একাই লড়াই করছিলেন। তার একক প্রচেষ্টা থামে ৯০ রানে। ৪৯ বল খেলে ১৬ টি চার ও ১ টি ছক্কা হাঁকিয়ে সাজঘরে ফিরেন ইনগ্রাম। 

ইনগ্রামের আউটের পর আর তেমন আশার আলো দেখতে পায়না সিলেট। মোসাদ্দেক হোসেন সৈকত একটু আশার আলো দপখান কিন্তু ২১ বল খেলে ৩৪ রান করে সাজঘরে ফিরেন এই ব্যাটসম্যান। 

২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে সিলেটের সংগ্রহ ছিল ১৮৩ রান। বরিশালের পক্ষে মাত্র এক ওভার বল করে দুইটি উইকেট নেন নাজমুল হোসেন শান্ত। সাকিব আল হাসান ও ডোয়াইন ব্রাভোও নিয়েছেন দুইটি করে উইকেট।

 সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

টস – সিলেট সানরাইজার্স

ফরচুন বরিশাল – ১৯৯/৪ (২০), গেইল* ৫২ (৪৫), মুনিম ৫১ (২৮), সাকিব ৩৮ (১৯), ব্রাভো* ৩৪ (১৩)

অপু ১৪/১, আলাউদ্দিন ২৮/১

সিলেট সানরাইজার্স – ১৮৩/৬ (২০) 

ইনগ্রাম ৯০ (৪৯), মোসাদ্দেক ৩৪ (২১), মিঠুন ১৯ (১৪), আলাউদ্দিন* ২২ (১৮)

শান্ত ২/২, সাকিব ২৩/২, ব্রাভো ৪২/২

ফলাফল – ফরচুন বরিশাল ১২ রানে জয়ী

ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top