রস টেলর

প্রশংসায় পঞ্চমুখ টাইগাররা!

রস টেলর সাদা পোশাকে খেলা শুরু করেছেন ২০০৭ সালে।  এবং ২০২২ সাল পর্যন্ত ১৬ বছর টেস্ট ম্যাচ খেলে চলমান বাংলাদেশ ও নিউজিল্যান্ডের চলমান ম্যাচে সর্বশেষ নেমেছেন শেষবারের মতো সাদা পোশাকে। 

সাদা পোশাকে শেষবারের মতো নামলেও আন্তর্জাতিক ক্রিকেটে আরও ৬ মাসের মতো তার দেখা পাওয়া যায়।  সেগুলোর সবই ওয়ানডে ম্যাচ।  সামনে নিউজিল্যান্ড মাঠে নামবে আস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে। সেগুলোতে টেলর কে দেখতে পাওয়া যাবে। 

গতদিন ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টস হেরে ব্যাটে নামে কিউরা। অসাধারণ ব্যাটিংয়ে মাত্র ১ উইকেটে ৩৪৯ রান করে। তাই টেলরের আর মাঠে নামার প্রয়োজন হয়নি। দ্বিতীয় দিন ডেভন কনয়ে রান আউট হলে মাঠে নামেন টেলর। 

টেলর মাঠে প্রবেশ করলে ড্রেসিং রুমে থাকা প্লেয়াররাও বেরিয়ে আসে এবং সকল প্লেয়ার সারিবদ্ধভাবে দাঁড়িয়ে টেলর কে সম্মান জানায়। 

এই আচরনে প্রশংসায় ভাসছে বাংলাদেশ। এই আচরনকে প্রশংসনীয় বলছে সারা ক্রিকেট বিশ্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমও টাইগারদের প্রশংসায় পঞ্চমুখ। 

জীবনের শেষ টেস্টের প্রথম ইনিংসে খুব বেশী ভালো করতে পারেননি টেলর। ৩৯ বলে ২৮ করে বিদায় নিতে হয় তার। এবাদত হোসেনের বলে শরিফুল ইসলাম তাকে তালুবন্দি করেন।

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top