liton

লিটনের ব্যাটে আবার চমক: সিলেটের বিপক্ষে  কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দাপুটে জয়

১০ম বাংলাদেশ প্রিমিয়ার লিগের চট্টগ্রামে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের আজকের ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। ব্যাটে নেমে সিলেট স্ট্রাইকার্সের সূচনা খুব একটা ভালো ছিলোনা। দলীয় ৯ রানের মাথায় প্রথম আঘাত হানেন হাসান আলী। তাঁরই সতীর্থ  মোহাম্মদ হারিসকে ফেরান ৬ বলে ব্যক্তিগত ৭ রানের মাথায় লেগ-বিফোরের ফাঁদে ফেলে।

দলীয় ১১ রানে আকবর আকি ব্যক্তিগত ২ বলে ১ রান করে আবু হায়দারের বলে মোসাদ্দেককে ক্যাচ দিয়ে আউট হন। দলীয় ২০ রানে জাকির হাসান ফেরেন ৮ বলে ৯ রান করে হাসান আলীর বলে লিটনকে ক্যাচ দিয়ে। দলীয় ২০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পরে সিলেট। হাল ধরার চেষ্টা করেন মুশফিকুর রহিম। কিন্তু দলীয় ৪৮ রানে মুশফিক ফেরেন ১৫ বলে ১৬ রান করে মুকিদুলের বলে জনসনকে ক্যাচ দিয়ে। 

দলীয় ৪৯ রানে পরপর ব্যক্তিগত ১৯ বলে ১৩ রানের মাথায় মুকিদুলের বলে বোল্ড হয়ে শান্ত এবং ১ বলে ১ রানের মাথায় শরিফুল্লাহ রান আউট হলে সিলেটের অবস্থা শোচনীয় হয়ে পরে। তারপরে মাশরাফি ৫  বলে ০ রান করে তানভির ইসলামের বলে বোল্ড আউট হন।  দলীয় ৫৩ রানে ৭ উইকেট হারিয়ে সিলেট খেলা থেকে অনেকটাই হারিয়ে যায়।

সিলেটের এ অবস্থায় হাল ধরে লঙ্কান থিসারা আর পাকিস্তানি ইমাদ ওয়াসিম। ৬৩ বলে জুটি গড়েন ৮০ রানের। অবশেষে সিলেট লড়াই করার মতো ১৩৩ রানের একটা পুঁজি পায়। বোলিংয়ে মুকিদুল নেন ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট। তাছাড়াও হাসান আলী দুটি উইকেট নেন। সবশেষে সিলেটের স্কোর দাঁড়ায় ২০ ওভারে ৭  উইকেট হারিয়ে ১৩৩ রান। 

জবাবে ১৩৪  রানের টার্গেটে ব্যাট  করতে নেমে ভালো সূচনা করে কুমিল্লা। দলীয় ৫৭  রানে ১ম উইকেট হারায় কুমিল্লা। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ১৮ বলে ১৫  রান করে রান আউট হন। তারপর দলীয় ৮৩ রানে আউট হন ইমরুল কায়েস। শরিফুল্লাহের বলে বোলারকেই ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৯ বলে ১৮ রানে সাজঘরে ফিরেন তিনি । 

দলীয় ১১১ রানে ব্যক্তিগত ৪২ বলে ৭০ রানের এক চমৎকার ইনিংস খেলে আউট হন ওপেনার লিটন দাস। মাশরাফির বলে থিসারাকে ক্যাচ দিয়ে আউট হন তিনি। দলীয় ১১৭ রানে খুশদিল শাহকেও ফেরান ম্যাশ একইভাবে থিসারার তালুবন্দির মাধ্যমে।

খুশদিল করেন ৭ বলে ৩ রান। জাকের আলিও ১ বলে ০ রান করে রানআউট হন দলীয় ১১৭ রানেই। ৬ বল বাকি থাকতেই দলকে জয়ী করে অপরাজিত হয়ে থাকেন জনসন চার্লস ১৮ বলে ১৮ এবং মোসাদ্দেক ৯ বলে ৫ রান করে। বোলিংয়ে মাশরাফি নেন দুটি উইকেট। শরিফুল্লাহ নেন ১ টি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

সিলেট স্ট্রাইকর্স: ১৩৩-৭(২০)

হারিস ৭(৬)

শান্ত ১৩(১৯)

আকবর ১(২)

জাকির ৯(৮)

মুশফিক১৬(১৫)

ইমাদ ৪০(৩৩)*

থিসারা ৪৩(৩১)*

আবু হায়দার ৪-২৩-১

হাসান আলী৪-৩০-২

মুকিদুল  ৪-২৮-২

মোসাদ্দেক ৪-৩০-০

কুমিল্লা ভিক্টোরিয়ান্স:১৩৪-৫(১৯)

লিটন ৭০(৪২)

রিজওয়ান ১৫(১৮)

ইমরুল ১৮(১৯)

জনসন ১৮(১৮)

খুশদিল ৩(৭)*

মোসাদ্দেক ৫(৯)*

মাশরাফি ৪-১৯-২

মোহাম্মদ আমির ৪-৩১-০

ইমাদ ওয়াসিম ৪-১-১৭-০

রুবেল ৩-২৪-০

শরিফুল্লাহ ৩-৩১-১

নাজমুল শান্ত ১-৭-০

ফলাফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫  উইকেটে বিজয়ী ।

ম্যাচসেরা: লিটন দাস

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top