হামদর্দ রুচির সিরাপ

হামদর্দ রুচির সিরাপ। সিনকারা একটি রুচি বর্ধক ঔষধ!

ক্ষুধামন্দা সমস্যা বর্তমান সময়ে অনেকের মধ্যেই দেখা যায়। মুখের রুচি না থাকলে কোন খাবার খেতে ভালো লাগে না। এতে করে দিন দিন শরীর দুর্বল হয়ে পড়ে।

ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া বা শারীরিক বিভিন্ন জটিলতার কারণে মুখের রুচি ক্ষুন্ন হতে পারে। মুখের রুচি ফিরিয়ে আনার জন্য চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করতে পারেন।

আজ আমরা আলোচনা করব বিখ্যাত হামদর্দ ল্যাবরেটরীজ এর রুচির সিরাপ সিনকারা সম্পর্কে। পাশাপাশি, সিনকারা সিরাপ রুচি বর্ধনের কাজ করে কিনা, সিনকারা সিরাপের কার্যকারিতা, পার্শ্ব প্রতিক্রিয়া, সেবন বিধি, এবং আরো অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে।

সিনকারা একটি হামদর্দ রুচির সিরাপ

রুচি বর্ধনের জন্য বর্তমানে বাজারে যেসব ঔষধ পাওয়া যায় এ সকল ঔষধ শরীরের জন্য ক্ষতিকর বটে। আপনি যদি পার্শ্ব প্রতিক্রিয়া বিহীন মুখে রুচির ঔষধ পেতে চান তাহলে আয়ুর্বেদিক সিরাপ সেবন করতে পারেন। সেক্ষেত্রে  মুখে রুচির জন্য হামদর্দ এর সিনকারা সিরাপ খুবই কার্যকর ভূমিকা পালন করবে।

আপনারা যারা ক্ষুধামন্দা সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন তাদের জন্য সিনকারা সিরাপ অধিক কার্যকরী। একজন বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী সিনাপটিক আপনি যদি নিয়মিত সেবন করতে পারেন তাহলে আপনাকে আর জোর করে খেতে হবে না। কারণ আপনি নিজেই খাবারের পিছনে নিজের ইচ্ছায় ঘুরবেন।

এই সিরাপটি সম্পূর্ণ গাছ গাছড়ার নির্যাস থেকে তৈরি হওয়ার কারণে এতে তেমন কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় না। এই সিরাপটির পুষ্টি উপাদান খুব সহজেই মানবদেহে রক্তের সাথে মিশে মানবদেহকে আরো বেশি শক্তিশালী করতে সাহায্য করে।  

হামদর্দ ভিটামিন সিরাপ

অনন্য পুষ্টিগুণ সম্পন্ন হামদর্দ এর ভিটামিন সিরাপ সিনকারা। আয়ুর্বেদিক ভিটামিন সিরাপ গুলির মধ্যে সিনকারা অন্যতম। বিভিন্ন গাছ-গাছড়া থেকে অনেকগুলো পুষ্টির সমন্বয়ে এই সিরাপটি তৈরি করা হয়েছে যা মানবদেহের অধিকাংশ পুষ্টি ঘাটতি পূরণ করতে সাহায্য করে। তাই ভিটামিন সিরাপ হিসেবে সিনকারা সিরাপ ছোট বড় সকলের ক্ষেত্রেই সমান ভাবে কাজ করে। 

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

ছোট বাচ্চাদের খাওয়ার রুচির ঔষধ সিনকারা 

বর্তমান সময়ে বাচ্চারা স্বেচ্ছায় কোন কিছুই খেতে চায় না এবং এটি একটি চিরাচরিত সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সিনকারা সিরাপ বাচ্চাদের স্মৃতিশক্তি এবং মেধা বিকাশে খুবই কার্যকর ভূমিকা রাখে। পাশাপাশি বিশেষজ্ঞরা সিনকারা সিরাপ এর বিভিন্ন পুষ্টিগুণের কারণে শিশুদের মুখে রুচি বর্ধক হিসেবে সেবন করাতে পরামর্শ দিয়ে থাকেন।

শিশুদের স্মৃতিশক্তি বৃদ্ধিতে সিনকারা সিরাপ অধিক কার্যকরী এবং এটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত। তাই নির্দ্বিধায় আপনি একজন শিশু বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সিনকারা সিরাপ টি আপনার বাচ্চার রুচি বৃদ্ধির জন্য সেবন করাতে পারবেন। 

সিনকারা সিরাপের উপকারিতা এবং পার্শ্ব প্রতিক্রিয়া

কার্যত সিনকারা অনেকগুলো পুষ্টির সমন্বয়ে গঠিত। তাই এই সিরাপটি মানবদেহের বিভিন্ন উপকারের জন্য অনন্য ভূমিকা রাখে। চলুন জেনে নিই সিনকারা সিরাপের অনন্য উপকার গুলো:

  • সিনকারা সিরাপ টি মানব দেহের যে কোন ধরনের প্রদাহ নিবারণের সহায়তা করে। 
  • সিনকারা সিরাপ টি গর্ভকালীন মায়েদের শারীরিক পুষ্টি ঘাটতি পূরণে অনন্য ভূমিকা রাখে।
  • শিশুদের মস্তিষ্কের স্নায়ু কোষ গঠনের ক্ষেত্রে সিনকারা অন্যতম।
  • সিনকারা সিরাপটি খিটখিটে মেজাজ এবং স্নায়বিক দুর্বলতা দূর করতে সহায়তা করে। 
  • সিনকারা সিরাপ মানবদেহের আয়রন এবং হিমোগ্লোবিন উৎপাদনে অনন্য ভূমিকা রাখে।
  • এছাড়াও বার্ধক্যরোধে সিনকারা অত্যন্ত কার্যকর

সিনকারা সিরাপের পার্শ্ব প্রতিক্রিয়া

প্রাকৃতিক উপাদান থেকে তৈরি হওয়ার কারণে সিনকারা সিরাপ সম্পূর্ণ পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত। বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী শরীরের কাঠামো এবং গঠনগত অবস্থা বিবেচনা করে সঠিক নিয়মে সিনকারা সিরাপ সেবন করলে কোনরূপ কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না।  

সিনকারা সিরাপ সেবন বিধি

যেকোনো ধরনের ট্যাবলেট বা সিরাপ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে। তবে শিশুদের মেধা বিকাশের জন্য সিনকারা সিরাপটি  দৈনিক ৬ চামচ করে সেব্য। অপ্রাপ্ত বয়স্কদের জন্য ১ চামচ করে দিনে দুইবার এবং প্রাপ্ত বয়স্কদের জন্য ৬ চামচ করে দিনে দুই বার সেবন করতে হবে। 

কোথায় পাবেন সিনকারা সিরাপ?

আপনি যদি সুলভ মূল্যে আসল সিনকারা সিরাপ সহজেই পেতে চান তাহলে হেলদি স্পোর্টস শপে অর্ডার কনফার্ম করতে পারেন। এখানে আপনি হাতের নাগালেই আপনার কাঙ্খিত পণ্যটি সহজেই পেতে পারেন। 

মন্তব্য

সিনকারা হামদর্দ রুচির সিরাপ হিসেবে খুবই প্রচলিত। প্রাপ্তবয়স্ক, অপ্রাপ্ত বয়স্ক এবং বাচ্চাদের মুখের রুচি বর্ধক এবং শারীরিক বলবর্ধক হিসাবে সিনকারা সিরাপ এর জুড়ি নেই। তবে শুধুমাত্র ওষুধের ওপর নির্ভরশীল না থেকে আপনাকে জীবনযাত্রা স্বাভাবিক পরিবর্তনের মাধ্যমে মুখের রুচি বাড়ানোর চেষ্টা করতে হবে। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top