হাসারাঙ্গা

ব্যাটিং-বোলিং নৈপুণ্যে ওয়ানডে সিরিজে এগিয়ে টাইগাররা!

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ম্যাচের ভাগ্য ঝুলছিল ৪৪তম ওভারে এসেও। শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৩৭ বলে ৪৭ রান আর বাংলাদেশের জিততে হলে দরকার ৩ উইকেট। 

ঠিক তখনই ওয়ানিন্দু হাসারাঙ্গাকে আউট করে ম্যাচ ঘুরিয়ে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৭৪ রান করে এই লঙ্কান বিদায় নেয়ার খানিক পরই অল আউট হয় সফরকারী শ্রীলঙ্কা। তামিম ইকবালের দল ৩৮ রানে জিতে ১-০ তে সিরিজে এগিয়ে রইলো। 

২৫৮ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ১০২ রানে ৬ উইকেট হারায়। তারপর সেখান থেকে দাসুন শানাকা এবং ইসুরু উদানাকে সাথে নিয়ে লড়াই করতে থাকে হাসারাঙ্গা। কিন্তু ৭৪ রানে তার বিদায়ে আর ম্যাচে ফিরতে পারেনি শ্রীলংকা।

লঙ্কানদের ব্যাটিং অর্ডারে মূলত ভেঙ্গে দেন মেহেদি হাসান মিরাজ। পাওয়ার প্লে কাজে লাগিয়ে তুলে নেন ধানুশকা গুনাথিলাকাকে। তারপর একে একে ফিরিয়েছেন কুশল পেরেরা, ধনঞ্জয় ডি সিলভা এবং আসিন বান্দারাকে। ১০ ওভারের স্পেলে এই অফ স্পিনার মাত্র ৩০ রান দিয়ে নেন ৪টি উইকেট সাথে ছিল ২টি মেইডেনও।

৪৯তম ওভারে চামিরাকে আউট করে তৃতীয় উইকেট তুলে নেন মুস্তাফিজুর। ৩৩ রানের জয় পায় স্বাগতিক বাংলাদেশ। 

এর আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগারদের পক্ষে অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ ২৫৭ রান তুলতে সক্ষম হয়।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২২৪ রানে অল আউট (৪৮.১-ওভার) (হাসারাঙ্গা ৭৪) (মিরাজ ৪/৩০, ৩/৩৪)

বাংলাদেশ: ২৫৭/৬ (৫০-ওভার) (তামিম ইকবাল ৫২, মুশফিকুর ৮৪, মাহমুদউল্লাহ ৫৪) (ধনঞ্জয়া ৩/৪৫)

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top