২-০ গোলের জয়ে

পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয়ে বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করল আর্জেন্টিনা।

কাতার বিশ্বকাপের রাউন্ড অফ ১৬’তে যাওয়ার লড়াইয়ে গ্রুপ-সি এর শেষ ম্যাচে স্টেডিয়াম ৯৭৪’তে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামে লিওনেল মেসির আর্জেন্টিনা। শেষ ১৬’তে যেতে হলে আর্জেন্টিনার বিরুদ্ধে জয় অথবা ড্র হলেই চলবে পোলিশদের এবং অপরদিকে পোল্যান্ডের  বিপক্ষে জিতলেই রাউন্ড অফ ১৬ নিশ্চিত হবে, এমন সমীকরণ মাথায় নিয়ে মাঠে দুই দল। ৪-৩-৩ ফরম্যাশনে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে দল সাজান কোচ লিওনেল স্কালোনি।

১ম হাফ : ম্যাচ শুরু প্রথম দিক থেকেই মাঠে বলের উপর দখল নিয়ে একের পর এক সুযোগ তৈরি করার চেষ্টা করে আলবিসেলেস্তেরা। অপরদিকে, আর্জেন্টিনার আক্রমণের মাঝে কোনো সুযোগই যেন পাচ্ছিল না পোল্যান্ড।

ম্যাচের ৩৯ মিনিটের মাথায় পেনাল্টি পায় লিওনেল স্কালোনির শিষ্যরা। কিন্তু, পোলিশ গোলরক্ষক উইজেক শেজনির দারুণ এক সেভে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টিনার প্রাণ ভোমরা লিওনেল মেসি। এরপর, আলবিসেলেস্তেরা আরও কয়েকটা আক্রমণ চালালেও পোল্যান্ড ডিফেন্ডারদের দৃঢ়তায় আর গোলের দেখা পাওয়া হয়নি। ফলে, গোলশূন্য ব্যবধানে প্রথমার্ধ শেষ করে দুই দল।

২য় হাফ : দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার মাত্র ৬৮ সেকেন্ডেই গোল করে আর্জেন্টিনা সমর্থকদেরকে উল্লাসে ভাসান মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টার। এরপর, ৬৮ মিনিটের মাথায় গত ম্যাচের গোলদাতা এঞ্জো ফার্নান্দেজের বাড়ানো বলে দূর্দান্ত এক গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়ে যান জুলিয়ান আলভারেজ।

প্রথম হাফের মতোই নিজেদের চেনা পরিচিত পজেশন গেম খেলতে থাকে আর্জেন্টিনা। অন্যদিকে, দ্বিতীয়ার্ধেও আর্জেন্টিনার ডি বক্সে কোনো ভালো আক্রমণ চালাতে পারেনি লেওয়ানডস্কির দল। যার ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে শেষ ১৬ নিশ্চিত করে আর্জেন্টিনা এবং আর্জেন্টিনার কাছে হেরেও মেক্সিকোর সাথে গোল ব্যবধানে এগিয়ে থেকে নকআউট নিশ্চিত করে পোল্যান্ড।

আগামী রবিবার দিবাগত রাত ১:০০ টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা। অপরদিকে, একইদিন রাত ৯:০০ টায় ফ্রান্সের মুখোমুখি হবে পোলিশরা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top