আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায়

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় শরিফুল,লিটন সহ ৫ বাংলাদেশি! ভিত্তিমূল্য দেখুন!

আগামী ১২ ও ১৩ ফ্রেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল ২০২২ এর মেগা অকশ্যান। এরই পরিপ্রেক্ষিতে গত ২২ জানুয়ারি বিসিসিআই প্রকাশ করেছিল মেগা অকশ্যানের প্রাথমিক তালিকা।

যেখানে ছিল বাংলাদেশের মোট ৯ জন খেলোয়াড়ের নাম। আর আজ ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) প্রকাশ করেছে ১৫তম আসরের নিলামের চূড়ান্ত তালিকা।

স্বাভাবিকভাবেই তালিকায় জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকবি আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমান। তারা ২ জনই আইপিএলের গত আসরে অংশগ্রহণ করেছিলেন। সাকিব আল হাসান খেলেছিলেন দুইবারের শিরোপাজয়ী দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবং মুস্তাফিজুর রহমান মাঠ মাতিয়েছিলেন প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজাস্থান রয়্যালসের জার্সিতে। সাকিব ও মুস্তাফিজ দুইজনেরই ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। 

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ছাড়া আইপিএল ২০২২ মেগা অকশ্যানের চূড়ান্ত তালিকায় আছে আরও ৩ জন বাংলাদেশির নাম। তারা হলেন – লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তারা প্রত্যেকই আছেন ৫০ লাখ রুপির ভিত্তিমূল্যের তালিকায়।

বাংলাদেশের এই ৫ জন ক্রিকেটার ছাড়াও নিলামে তোলা হবে আরও ২১৫ জন বিদেশি ক্রিকেটারের নাম। যার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ার ৪৭ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন, দক্ষিণ আফ্রিকার ৩৩ জন, ইংল্যান্ডের ২৪ জন, নিউজিল্যান্ডের ২৪ জন, শ্রীলঙ্কার ২৩ জন, আফগানিস্তানের ১৭ জন, আয়ারল্যান্ডের ৫ জন, নামিবিয়ার ৩ জন, স্কটল্যান্ডের ২ জন, জিম্বাবুয়ের ১ জন, নেপালের ১ জন ও যুক্তরাষ্ট্রের ১ জন ক্রিকেটারের নাম।

আইপিএল ২০২২ নিলামের ৫ বাংলাদেশি (ভিত্তিমূল্য) – 

১. সাকিব আল হাসান – ২ কোটি রুপি

২. মুস্তাফিজুর রহমান – ২ কোটি রুপি 

৩. শরিফুল ইসলাম – ৫০ লাখ রুপি 

৪. লিটন দাস – ৫০ লাখ রুপি 

৫. তাসকিন আহমেদ – ৫০ লাখ রুপি 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top