আল নাসেরের শিরোপা স্বপ্ন ভঙ্গ

আল নাসেরের শিরোপা স্বপ্ন ভঙ্গ হওয়ার দিনে লা লিগায় সেভিয়াকে হারিয়ে ২য় স্থানে উঠে এলো রিয়াল মাদ্রিদ

সেভিয়া-রিয়াল মাদ্রিদ:

লা লিগার শিরোপা হাত ছাড়া হওয়ার পর পয়েন্ট টেবিলে নিজেদের ২য় স্থান পাকাপোক্তের লড়াইয়ে গতকাল রাতে সেভিয়ার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। যেখানে, ইউরোপিয়ান লিগে খেলার মর্যাদা আদায়ে পূর্ণ ৩ পয়েন্টের লক্ষ্য নিয়েই মাঠে নামে সেভিয়া।

কারিম বেনজেমা, ভিনিসিয়াস জুনিয়র, এডুয়ার্ডো কামাভিঙ্গাদের মতো খেলোয়াড়দেরকে বাদ দিয়ে নিজের একাদশ সাজান মাদ্রিদ বস কার্লো অ্যানচেলত্তি। অপরদিকে, ইয়াসিন বোনো, ইভান রাকিতিচ, মার্কোস এ্যাকুনাদেরকে নিয়ে পূর্ণ শক্তির দল মাঠে নামান সেভিয়া কোচ হোসে লুইস মেন্ডিলিবার।

ম্যাচ শুরুর ৩ মিনিটের মাথায় গোল খেয়ে বসে সাবেক লিগ চ্যাম্পিয়নরা। শুরুতেই হোঁচট খেয়ে নিজেদের স্বভাবগত খেলায় ফিরে লস ব্লাঙ্কোসরা। ২৯ মিনিটে ডিরেক্ট ফ্রি কিক থেকে নেওয়া দুর পাল্লার শটে সেভিয়ার জালে বল জড়ান তরুণ রদ্রিগো।

১-১ সমতা নিয়েই প্রথমার্ধ শেষ করে দুই দল। দ্বিতীয় হাফের শুরু থেকেও বলের উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল। আক্রমণ পাল্টা আক্রমণের এক পর্যায়ে ৬৯ মিনিটে টনি ক্রুসের এ্যাসিস্টে দ্বিতীয়বারের মতো মাদ্রিদের হয়ে স্কোরশিটে নাম তুলেন রদ্রিগো।

৮৩ মিনিটে দানি কাভায়োসকে ফাউল করে লাল কার্ড দেখে মার্কোস এ্যাকুনা মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সেভিয়া। শেষ পর্যন্ত আর কোনো দলই গোলের দেখা না পেলে ২-১ গোলের জয় নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের ২য় স্থানে উঠে আসে রিয়াল মাদ্রিদ।


আল ইত্তেফাক-আল নাসের:

হারলেই লিগ শিরোপা হাতছাড়া করতে হবে এমন সমীকরণ নিয়ে সৌদি প্রো লিগে আল ইত্তেফাকের মুখোমুখি হয় রোনালদোর আল নাসের। ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নামা আল নাসেরের জন্য ছিল এটি এক প্রকারের বাঁচা মরার লড়াই।

তাই, বাড়তি দায়িত্বে নিয়েই এদিন দলকে নেতৃত্ব দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচের প্রথম থেকেই পজেশন নিয়ে খেলতে থাকে আল নাসের। যার ফলস্বরূপ আল ইত্তেফাক ডিফেন্স লাইনে একের পর এক আক্রমণ চালাতে থাকে হলুদ জার্সিধারীরা।

কিন্তু, সব আক্রমণই ব্যর্থ হলে প্রথমার্ধে ১৫ টি শট নিয়েও গোলের দেখা পায়নি আল নাসের। যেখানে গোল দিতে ব্যর্থ হওয়ার পাশাপাশি প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে আল ইত্তেফাকের ফ্রেঞ্চ ফরোয়ার্ড ইউসুফ নিয়াকাতের গোলে উল্টো ১-০ গোলে পিছিয়ে পড়ে প্রথমার্ধ শেষ করে রোনালদোর দল।

জয় ভিন্ন বিকল্প না থাকা আল নাসের দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে উঠে। ফলে, দ্বিতীয়ার্ধ শুরুর ১১ মিনিটেই লুইজ গুস্তাবোর করা গোলে ১-১ এ সমতায় ফিরে আল নাসের। এরপরে প্রথমার্ধের ন্যায় দ্বিতীয়ার্ধের বাকি অংশেও আধিপত্য নিয়ে খেলতে থাকে লিগ টেবিলে ২য় স্থানে থাকা আল নাসের।

এবারও আল ইত্তেফাকের গোল অভিমুখে ১৫ টি শট নিলেও কাজের কাজ করতে পারেনি আল নাসের ফরোয়ার্ডরা। ফলে, ম্যাচের শেষ সময় পর্যন্ত কোনো দলই আর স্কোরলাইন দ্বিগুণ করতে না পারলে ১-১ সমতা নিয়ে ম্যাচ শেষ করতে হয় উভয় দলের।

এই ম্যাচে ড্রয়ের মধ্যে দিয়ে লিগ শিরোপা জয়ের স্বপ্ন সম্পূর্ণভাবে ভেঙ্গে গেল আল নাসেরের। লিগে নিজেদের ১ ম্যাচ বাকি থাকতেই আল নাসেরের ড্রয়ের সুবাদে সৌদি প্রো লিগের শিরোপা জিতলো আল ইত্তিহাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top