ইংলিশ প্রিমিয়ার লিগ

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই!

ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমান শিরোপা জয়ী দল ম্যানচেস্টার সিটি এবং লিভারপুলের মধ্যে জমে উঠেছে শিরোপা জয়ের লড়াই। দুই দলই চাই লিগ শিরোপা ঘরে তুলতে। তাই, দুই দলই শিরোপা জেতার জন্য সমানে টক্কর দিয়ে যাচ্ছে। লিগের পয়েন্টস টেবিলে বর্তমানে ম্যানচেস্টার সিটি ৩১ ম্যাচে ২৩ জয়, ৫ ড্র এবং ৩ হারে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।

সিটিজেনদের থেকে ১ পয়েন্ট ব্যবধানে লিগ টেবিলে লিভারপুল সমান ম্যাচ খেলে ২২ জয়, ৭ ড্র এবং ২ হারে দ্বিতীয় স্থানে আছে।  দুই দলেরই আর মাত্র ৭ ম্যাচ করে বাকি আছে। এই ৭ ম্যাচ পরই জানা যাবে কে হতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২০২২ মৌসুমের শিরোপাজয়ী দল।

ম্যানচেস্টার সিটির পরবর্তী ৭ ম্যাচ : উল্ভস, ব্রাইটন, ওয়াটফোর্ড, লিডস ইউনাইটেড, নিউক্যাসেল, ওয়েস্ট হ্যাম, অ্যাস্টন ভিলা।

লিভারপুলের পরবর্তী ৭ ম্যাচ : ম্যানচেস্টার ইউনাইটেড, এভারটন, নিউক্যাসেল, টটেনহ্যাম হর্টস্পার, অ্যাস্টন ভিলা, সাউদাম্পটন, উল্ভস।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার জন্য লড়াই করছে টটেনহ্যাম, আর্সেনাল, ওয়েস্ট হ্যাম এবং ম্যানচেস্টার ইউনাইটেড। 

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে তিনে থাকা তিন দল অর্থাৎ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল এবং চেলসির পরের মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা প্রায় নিশ্চিত। তাই, চ্যাম্পিয়ন্স লিগে যাওয়ার জন্য বাকি আছে আর মাত্র একটি জয়াগা। লিগ শেষে টেবিলের চতুর্থ অবস্থানে থাকতে পারলেই নিশ্চিত হবে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ। এই একটি জায়গার জন্য লড়াই করছে টটেনহ্যাম হর্টস্পার, আর্সেনাল, ওয়েস্ট হ্যাম এবং ম্যানচেস্টার ইউনাইটেড। 

টটেনহ্যাম হর্টস্পার :

লিগের শুরু থেকেই তৎকালীন কোচ নুনো এস্পারিতো সান্তোসের অধীনে সময়টা ভালো যাচ্ছিল না টটেনহ্যামের। নুনোকে কোচের দায়িত্ব থেকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় টটেনহ্যাম কর্তৃপক্ষ। তারপর, দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় অ্যান্তনিও কন্তেকে। অ্যান্তনিও কন্তের নেতৃত্বে ধীরে ধীরে ছন্দে ফিরে আসতে থাকে টটেনহ্যাম। ফলে, টটেনহ্যাম ৩১ ম্যাচে ১৮ জয়, ৩ ড্র এবং ১০ হারে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে দলটি এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে। 

আর্সেনাল :

লিগের শুরুটা মোটেও ভালো কাটেনি আর্সেনালের। লিগ শুরুর পর রীতিমতো খারাপ সময় যাচ্ছিল দলটির এবং তারা রেলিগেশন জোনে অবস্থান করছিল। কিন্তু, ক্লাব কর্তৃপক্ষ কোচ মিকেল আর্তেতার উপরই ভরসা রাখে। আর্তেতা ধীরে ধীরে আস্থার প্রতিদান দেন। রেলিগেশন জোন থেকে দলকে টেনে তুলেন কোচ আর্তেতা। টটেনহ্যাম থেকে ১ ম্যাচ কম খেলে ১৭ জয়, ৩ ড্র এবং ১০ হারে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থান করছে আর্সেনাল এবং চ্যাম্পয়িন্স লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেড :

প্রিমিয়ার লিগে ২০২০-২০২১ মৌসুমে সকলকে ভালো খেলাই উপহার দিয়েছিল ওয়েস্ট হ্যাম। গত মৌসুমে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থেকে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছিল দলটি। এই মৌসুমের শুরুতে লিগের বড় দলগুলোকে অর্থাৎ, লিভারপুল, ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড হারিয়ে রীতিমতো সকলকে অবাক করে কোচ ডেভিড মোয়েসের শিষ্যরা। বর্তমানে ওয়েস্ট হ্যাম ৩২ ম্যাচে ১৫ জয়, ৬ ড্র এবং ১১ হারে লিগে ষষ্ঠ স্থানে অবস্থান করছে দলটি। ফলে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ এখনো দলটির।

ম্যানচেস্টার ইউনাইটেড :

প্রিমিয়ার লিগের ২০২১-২০২২ মৌসুমে বড় দলগুলোর মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেড সবচেয়ে খারাপ সময় কাটাচ্ছে। গত মৌসুমেও ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা সকলকে মুগ্ধ করেছিল। গত মৌসুম শেষে দ্বিতীয় অবস্থানে থেকে লিগ শেষ করে দলটি। এই মৌসুমের শুরুতেই দলে আসেন ক্রিস্টিয়ানো রোনালদো। নতুন উদ্যমে রোনালদোর প্রত্যাবর্তন ঘটে।

মৌসুমের শুরুর কয়েকম্যাচ ভালোই খেলে ওলে গানার শিষ্যরা৷ কিন্তু, ধীরে ধীরে ছন্দ হারাতে থাকে দলটি। ফলে, কোচ ওলে গানারকে বরখাস্ত করে ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ। দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পান রাল্ফ রাগনিক। কিন্তু, খারাপ সময় যেন পিছুই ছাড়ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। নতুন কোচের অধীনে ভালো খেলতে পারছে না দলটি।

বর্তমানে দলটি টটেনহ্যামের মতো সমান ম্যাচ খেলে ১৪ জয়, ৯ ড্র এবং ৮ হারে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে দলটি। ফলে, এখনো পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা বাঁচিয়ে রেখেছে দলটি। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ রাল্ফ রাগনিকের বরখাস্ত হওয়ারও গুঞ্জন শোনা যাচ্ছে। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

প্রিমিয়ার লিগের রেলিগেশন থেকে রক্ষা পাওয়ার জন্য লড়াই করছে এভারটন এবং বার্নলি

লিগের রেলিগেশন জোনে অবস্থান করছে নরউইচ সিটি, ওয়াটফোর্ড এবং বার্নলি। নরউইচ সিটি এবং ওয়াটফোর্ডের রেলিগেশন প্রায় নিশ্চিত বলা যায়। কিন্তু, এই রেলিগেশন থেকে রক্ষা পেতে লড়াই করছে বার্নলি এবং এভারটন। এভারটন গত মৌসুমে সকলকে ভালো খেলা উপহার দিলেও, এই মৌসুমের শুরু থেকেই সময়টা মোটেও ভালো যাচ্ছে না দলটির।

খারাপ সময়ের কারণে দলের তৎকালীন কোচ রাফা বেনিতেজকে বরখাস্ত করে এভারটন কর্তৃপক্ষ। নতুন কোচ হিসেবে নিয়োগ দেয় চেলসির সাবেক কোচ ফ্রাঙ্ক লাম্পার্ডকে। কিন্তু, দলের সুসময় যেন ফিরছেই না। বর্তমানে দলটি ৩০ ম্যাচ খেলে শুধুমাত্র ৮ জয়, ৪ ড্র এবং ১৮ হারে পয়েন্ট টেবিলের সতেরোতম স্থানে অবস্থান করছে।

অপরদিকে, গত মৌসুমে কোনোভাবে রেলিগেশন থেকে রক্ষা পায় বার্নলি। কিন্তু, এই মৌসুমেও খারাপ সময় যাচ্ছে দলটির। বর্তমানে ৩০ ম্যাচ খেলে শুধুমাত্র ৪ জয়, ১২ ড্র এবং ১৪ হারে রেলিগেশন জোনের আঠারতম স্থানে অবস্থান করছে এবং রেলিগেশন থেকে বাচাঁর জন্য এভারটনের সাথে লড়াই করে যাচ্ছে।

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top