ইন্ডিয়ার বিশাল জয়

কোহলির ঝড়ো ব্যাটিংয়ে ইন্ডিয়ার বিশাল জয়!

এশিয়া কাপের সুপার ফোরের মধ্যে দুটি ম্যাচ হেরে ফাইনাল থেকে ছিটকে পড়েছে ইন্ডিয়া ও আফগানিস্থান। তবে দেশের ফ্লাইট ধরার আগে একটি জয় নিয়েই ফিরতে চায় দুই দল। 

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্থান। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে ইন্ডিয়া। রোহিত শর্মা স্কোয়াডে না থাকায় রাহুলকে ওপেনিংয়ে সঙ্গ দিতে মাঠে নামে ভিরাট কোহলি। 

দুই ওপেনারের অসাধারণ ব্যাটিংয়ে পাত্তাই পাচ্ছিলো না আফগানিস্থানের বোলাররা। রাহুল ও কোহলির ঝড়ো ব্যাটিংয়ে খুব দ্রুত এগোতে থাকে ইন্ডিয়ার স্কোর। ইনিংসের মধ্যে দিকে দলীয় শতকের সাথে সাাথে পার্টনারশিপের ১০০ রানও পূর্ণ হয় তাদের। 

হাফ সেঞ্চুরি পূর্ণ করার পরে আরও আগ্রাসীভাবে ব্যাটিং করতে শুরু করে রাহুল। তবে শতরানের পার্টনারশিপের পর খুব বেশীক্ষণ টিকতে পারেনি রাহুল। ৪১ বলে ৬২ রানের অসাধারণ ইনিংস খেলে ফরীদ আহমেদের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে রাহুল। রাহুল ফিরলেও দলকে টানতেই ছিলেন কোহলি। 

কোহলিকে সঙ্গ দিতে সূর্যকুমার যাদব নামলে খুব বেশীক্ষণ স্থায়ী হয়না তার ইনিংস। দুই বলে এক ছক্কার ইনিংস খেলে বিদায় নেয় যাদব। যাদবের পর কোহলিকে সঙ্গ দিচ্ছিলো রিতাশ পান্ত। পান্ত স্লো ব্যাটিং করলেও সেঞ্চুরি পূর্ন করেন কোহলি। 

কোহলির অসাধারণ সেঞ্চুরিতে ইন্ডিয়ার স্কোর দাড়ায় ২১২ রানে। ৬১ বলের ইনিংস খেলে ছয়টি ছক্কা ও বারোটি চারে ১২২ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত ছিল কোহলি। ১৬ বলে ২০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিল পান্ত। 

২১৩ রানের বিশাল টার্গোট নিয়ে ব্যাট হাতে দাড়াতেই পারেনি আফগানিস্থান। আফগানিস্থানের দুই ওপেনারের ডাকের মাধ্যমে শুরু হয় উইকেট পতনের। তৃতীয় উইকেটে নামা ইব্রাহীম জাদরান একপাশ সামলে রাখলেও অপর প্রান্তে নিয়মিত উইকেট হারাতে থাকে আফগানিস্থান। 

শেষ পর্যন্ত মাত্র ১১১ রানে গুটিয়ে যায় আফগানিস্থান। একমাত্র জাদরান বাদে বড় স্কোরের দেখা পাননি কেউই। শেষ পর্যন্ত ৫৯ বলে ৬৪ রান করে অপরাজিত ছিল জাদরান। ভুবনেশ্বর কুমারের অসাধারণ বোলিংয়ে  ১০১ রানের বিশাল জয় পায় ইন্ডিয়া। ভুবনেশ্বর কুমার শিকার করে ৫ টি উইকেট। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

ইন্ডিয়া – ২১২/২ (২০)

ভিরাট কোহলি ১২২

রাহুল ৬২

রুশাত পান্ত ২০

ফরীদ আহমেদ ২/৫৭

আফগানিস্থান – ১১১/৮ (২০)

ইব্রাহীম জাদরান ৬৪

মুজিবুর রহমান ১৮

রশিদ খান ১৫

ভুবনেশ্বর কুমার ৫/৪ 

ডিপার হোড্ডা ১/৩ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top