উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, চেলসি, ম্যানচেস্টার সিটি, লিভারপুলসহ মোট ৮ দল!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০২১/২২ মৌসুমের কোয়ার্টার ফাইনালের জন্য নির্ধারিত হয়েছে ৮টি দল। সেগুলো হলো: বায়ার্ন মিউনিখ, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, বেনফিকা, ভিয়ারিয়াল ও চেলসি।

বায়ার্ন মিউনিখ বনাম আর.বি সালজবুর্গ:

১ম লেগের ১-১ গোলের ড্র’র পর ২য় লেগে বায়ার্ন মিউনিখের ঘরের মাঠে জয়ের জন্যই আসে আর.বি সালজবুর্গ। কিন্তু, ১ম লেগের মতো করে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি আর.বি সালজবুর্গ। ১২ মিনিটে রবার্ট লেওয়ানডস্কির পেনাল্টি গোলের পর শুরু হয় বায়ার্ন মিউনিখের গোল বন্যা। একে একে রবার্ট লেওয়ানডস্কির হ্যাট্রিকসহ সালজবুর্গকে মোট ৭ গোল দেয় জার্মান ক্লাবটি। মাঝে ৭০ মিনিটে সালজবুর্গ ১টি গোল পরিশোধ করলেও দুই লেগ মিলিয়ে ৮-২ ব্যবধানে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ।

লিভারপুল বনাম ইন্টার মিলান:

বায়ার্নের ম্যাচের দিনই কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের মিশনে অ্যানফিল্ডে ইন্টার মিলানের বিপক্ষে মাঠে নামে লিভারপুল। ১ম লেগে ২-০ গোলে এগিয়ে থেকে ঘরের মাঠে খেলতে নামে অল রেডসরা। কিন্তু, ঘরের মাঠে পুরো ম্যাচে একদমই ছন্নছাড়া ছিল লিভারপুল। কোনো গোল তো দিতেই পারেনি বরং ৬১ মিনিটে লিভারপুলের জালে বল জড়ান ইন্টার মিলান স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ। কামব্যাকের আভাস দিলেও ৬৩ মিনিটে আলেক্সিস সানচেজ রেড কার্ড দেখে মাঠ ছাড়ায় ১০ জনের দলে পরিণত হয় মিলানের দলটি। যার ফলে আর কোনো দলই গোলের দেখা পায়নি এবং কোয়ার্টার ফাইনালে পা রাখে লিভারপুল।

ম্যান. সিটি বনাম স্পোর্টিং সি.পি:

১ম লেগে স্পোর্টিং সি.পি’কে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যান সিটি এই ম্যাচেও স্পোর্টিং সি.পি’কে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যাবে এমন ধারণা থাকলে, দর্শকদের ধারণা ভুল প্রমাণিত করে পর্তুগালের দলটি। ম্যাচে নিজেদের আধিপত্য ধরে রাখলেও একটি গোলেরও দেখা পায়নি ম্যান. সিটি। সিটিজেনদের একের পর এক শট প্রতিহত করে স্পোর্টিং সি. পি দলের গোলকিপার ও ডিফেন্ডাররা। ফুল টাইম শেষে গোলশূন্য ড্র হলেও ১ম লেগের জয়ের সুবাদে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ম্যান. সিটি।

রিয়াল মাদ্রিদ বনাম পিএসজি:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম সেরা ম্যাচগুলোর একটি হতে পারে এই ম্যাচ। ১ম লেগে ১-০ গোলো পিছিয়ে থেকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পিএসজির বিপক্ষে মাঠে নামে কার্লো অ্যানচেলত্তি শিষ্যরা। খেলা শুরুর ৩৯ মিনিটের মাথায় ১ম লেগের গোল স্কোরার কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। কিন্তু, ম্যাচের ২য় হাফের ৬০ মিনিট পর থেকে কারিম বেনজেমার এক অনবদ্য পার্ফম্যান্স দেখে ফুটবল প্রেমিরা। একে একে ৩ গোল দিয়ে নিজের হ্যাট্রিক পুরণ করার পাশাপাশি লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপ্পের মতো তারকাবহুল দলকে বিদায় করে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে গ্যালাকটিকোসরা। 

ম্যান ইউনাইটেড বনাম অ্যাটলেটিকো মাদ্রিদ:

অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে ১ম লেগে ১-১ গোলের ড্র করে ম্যান. ইউনাইটেড। তাই, কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে হলে জয় তুলে নেওয়া ছাড়া বিকল্প ছিল না কোনো দলেরই। এরই পরিপ্রেক্ষিতে, গত ১৬ মার্চ রাতে ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছিল দুই দল। ক্রিস্টিয়ানো রোনালদোর বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খুব একটা ভালো স্মৃতি নেই দিয়েগো সিমিওনের। তাই, এবারও ঠিক তেমন কিছুরই আশা করছিল ফুটবল বিশ্ব। কিন্তু, ম্যাচের ৪১ মিনিটে রেনান লোদির একমাত্র গোলে ক্রিস্টিয়ানো রোনালদোর দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে দিয়েগো সিমিওনের দল। 

আয়াক্স বনাম বেনফিকা:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে ২য় লেগে মুখোমুখি হয় আয়াক্স ও বেনফিকা। ঘরের মাঠে নিজেদের জয় তুলে নিতে মাঠে নেমেছিল আয়াক্স। ম্যাচের প্রথম ৭০ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই। এরপর, ৭৭ মিনিটে নুনেজের একমাত্র গোলে আয়াক্সকে ৩-২ গোলে (অ্যাগ্রিগ্রেট) হারিয়ে কোয়ার্টার ফাইনালের দেখা পায় বেনফিকা। 

জুভেন্টাস বনাম ভিয়ারিয়াল:

১ম লেগের ১-১ গোলের ড্র’র পরও জুভেন্টাসের কোয়ার্টার ফাইনালে খেলা ছিল অনেকখানি প্রত্যাশিত। কেননা, তাদের প্রতিপক্ষ ছিল লা লিগায় টেবিলের ৭ম স্থানে থাকা ভিয়ারিয়াল। কিন্তু, গতবারের মতো এবারও রাউন্ড অফ ১৬ পার করা হলো না তুরিনের ওল্ড লেডিদের। ২য় লেগের ১ম হাফ ছিল গোলশূন্য। কিন্তু, ২য় হাফে ৩টি গোল খেয়ে বসে জুভেন্টাস। যার ফলে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে ম্যাচ হেরে আরও একবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় ঘন্টা বাজে সাবেক সিরি আ চ্যাম্পিয়নদের।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

লিলেঁ বনাম চেলসি:

১ম লেগে ২-০ গোলে জয়ের পর কোয়ার্টার ফাইনালে খেলার জন্য বরাবরই আত্নবিশ্বাসী ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। এই বিশ্বাস নিয়েই লিলেঁর বিপক্ষে মাঠে নামে তুখেল বাহিনী। ৩৮ মিনিটে লিলেঁর হয়ে পেনাল্টিতে ১টি গোল দেন বুরাখ ইলমাজ। যার ফলে অ্যাগ্রিগ্রেট দাঁড়ায় ২-১। কিন্তু, ১ম হাফের যোগ করা সময়ে ক্রিস্টিয়ান পুলিসিচ ও ৭১ মিনিটে আজপ্লিজেকুয়েতার গোলের উপর ভর করে টানা ২য় বারের মতো কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্লু’রা।

আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। কোয়ার্টার ফাইনালের ১ম লেগ অনুষ্ঠিত হবে ৫ ও ৬ এপ্রিল ২০২২ এবং ২য় লেগ অনুষ্ঠিত হবে ১২ ও ১৩ এপ্রিল ২০২২।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top