উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

তরুণ তারকা খেলোয়াড়দেরকে দলে নেওয়ার মাধ্যমে নতুন মৌসুমের জন্য প্রস্তুত হচ্ছে লিভারপুল।

২০২১/২০২২ মৌসুম তূলনামূলক ভালোভাবেই শেষ করেছে লিভারপুল। জিতেছে কারাবাও কাপ এবং এফ.এ কাপ। প্রিমিয়ার লিগ শিরোপা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ ছিল শেষ পর্যন্ত।

কিন্তু, প্রিমিয়ার লিগের শেষ ম্যাচ ডে’তে এসে ম্যানচেস্টার সিটির সাথে ২ পয়েন্টের ব্যবধানের জন্য শিরোপা হারাতে হয় যুর্গেন ক্লপ ও তার শিষ্যদের। অপরদিকে, প্যারিসে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও রিয়াল মাদ্রিদের কাছে ১ গোলে হারলে ইউরোপ সেরা ক্লাবের খেতাব হাত ছাড়া হয়। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের হার এবং প্রিমিয়ার লিগ শিরোপা না জেতার দুঃখ ভুলে গিয়ে আসন্ন নতুন মৌসুমের জন্য তরুণ খেলোয়াড়দেরকে দলে নিয়ে প্রস্তুত হচ্ছে লিভারপুল।

ফাবিও কার্ভালো : গ্রীষ্মকালীন দলবদলে লিভারপুলের প্রথম সাইনিং হলো ফুলহাম থেকে তরুণ প্লে-মেকার ফাবিও কার্ভালো। ফুলহামের হয়ে তিনি ২১/২২ মৌসুমে ৩৮ ম্যাচ খেলে করেন ১১ গোল। ৫ মিলিয়ন ইউরো এবং ২.৭ মিলিয়ন ইউরো এ্যাড অন্সে লিভারপুলে যোগ দেন এই তরুণ। ২১/২২ মৌসুম শেষ হওয়ার আগেই ফুলহাম থেকে তরুণ এই খেলোয়াড়কে দলে নেওয়ার কথাটি ঘোষণা দেয় লিভারপুল। মৌসুম শেষ পর্যন্ত তিনি ফুলহামে লোনে ছিলেন এবং নতুন মৌসুম শুরুর আগে দলের সাথে যোগ দেবেন।

ডারউইন নুনেজ : নতুন মৌসুমের আগে লিভারপুলের সবচেয়ে দামি সাইনিং হলো ডারউইন নুনেজ। পর্তুগিজ ক্লাব এস.এল বেনফিকা থেকে ৮০ মিলিয়ন ইউরো এবং ২০ মিলিয়ন এ্যাড অন্সে ৬ বছরের জন্য অর্থাৎ ২০২৮ সাল পর্যন্ত এই তরুণ তারকা ফরোয়ার্ডকে দলে নিয়েছে অল রেডসরা। ২১/২২ মৌসুমে এস.এল বেনফিকার হয়ে তিনি ৪১ ম্যাচে করেছেন ৩৪ গোল। ইতোমধ্যে নুনেজ লিভারপুলে তার মেডিকেল সম্পন্ন করেছেন এবং মৌসুম শুরুর আগে দলের প্রস্তুতিতে যোগ দেবেন।

ক্যালভিন রামসে : মৌসুম শুরুর আগে অল রেডসদের তৃতীয় সাইনিং হলো স্কটল্যান্ডের তরুণ তারকা ডিফেন্ডার ক্যালভিন রামসে। কয়েকদিন আগেই স্কটিশ ক্লাব আভের্ডেন থেকে ৪ মিলিয়ন এবং ২.৫ মিলিয়ন এ্যাড অন্সে ২০২৭ সাল পর্যন্ত লিভারপুলের সাথে চুক্তিবদ্ধ হন এই ১৮ বছর বয়সী ফুটবলার। স্কটিশ ক্লাব আভের্ডেনের হয়ে রাইট ব্যাক পজিশনে খেলে ২১/২২ মৌসুমে তিনি ৩৩ ম্যাচ খেলে ৯ অ্যাসিস্টের পাশাপাশি করেছেন ১ গোল। আগামী ৬ আগস্ট প্রিমিয়ার লিগে লিভারপুলের প্রথম খেলা এবং তার আগেই তিনি দলের সাথে ট্রেনিংয়ে যোগ দেবেন।

তাছাড়া, এরই মধ্যে লিভারপুল ছেড়ে চলে গেছেন ডিভোক অরিগি এবং দল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন সাদিও মানের মতো দলের তারকা খেলোয়াড়েরা।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top