বিরাট কোহলি

খারাপ সময়ের বেড়াজাল থেকে যেন বের হতেই পারছেন না ভারতের বিশ্ব সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি!

ভারতীয় ক্রিকেট এবং বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের তালিকার শীর্ষের দিকের খেলোয়াড় হলেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেটের গুরুত্বপূর্ণ অংশ বিরাট। কিন্তু, বর্তমানে এই অন্যতম সেরা ব্যাটসম্যানের খারাপ সময় যেন কাটছেই না।

একের পর এক সিরিজে দল জিতলেও ব্যক্তিগত একেবারেই ভালো খেলতে পারছেন না বিরাট কোহলি। একের পর এক সিরিজে কোহলি খারাপ পার্মন্সম্যান করলেও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তার উপর আস্থা রেখেছিল।

কিন্তু, খারাপ সময়ের বেড়া জালে যেন জড়িয়ে গেছেন তিনি। দ্বিপাক্ষিক সিরিজের কোনো ফরম্যাটেই দলের হয়ে কোনো অবদানই রাখতে পারছেন না এই বিশ্ব সেরা খেলোয়াড়। 

বিরাট কোহলি জাতীয় দলের হয়ে শেষবার ওয়ানডে’তে শতকের দেখা পেয়েছিলেন ১৪ আগস্ট ২০১৯; ওয়েস্ট ইন্ডিজজের বিপক্ষে ম্যাচে। অপরদিকে, দলের হয়ে টেস্টে ২২ নভেম্বর ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে গোলাপি বলের দিবা রাত্রির টেস্টে শেষবার শতকের দেখা পেয়েছিলেন।

খারাপ সময়ের বেড়াজাল: এরপর, ভারতীয় ক্রিকেট বোর্ড প্রত্যেক সিরিজে বিরাট কোহলির প্রত্যাবর্তনের আশা করলেও শেষ পর্যন্ত সকলকে ভালো ইনিংস উপহার দিতে ব্যর্থ হন। খারাপ সময়ের কারণেই হয়তো ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্টে ভারতীয় দলের অধিনায়ক থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি।

এছাড়াও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন কোহলি। ভারতীয় জাতীয় দলের সর্বশেষ ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও কোনো ফরম্যাটেই ভালো ইনিংস খেলতে পারেননি তিনি।

দলের বাকি সবাই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জেতায় ভূমিকা পালন করলেও কোনো ভূমিকায় পালন করতে পারেননি এই তারকা। 

ভারতীয় দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও নেই বিরাট কোহলির নাম। বিসিসিআই থেকে বলা হয়েছে যে, বিরাট কোহলিকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাখা হয়নি কারণ তাকে বিরতি দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করে ভারতীয় দল যাবে জিম্বাবুয়ে সফরে।

বিসিসিআই জানিয়েছে যে, “জিম্বাবুয়ে সফরে তারা তাদের দ্বিতীয় সারির দল পাঠাবে। কিন্তু, বিসিসিআই চাই যে বিরাট কোহলিকে তার খারাপ সময় কাটানোর জন্য দ্বিতীয় সারির দলের সাথে জিম্বাবুয়ে সফরে পাঠাতে”।

কোহলির এই খারাপ সময়ের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার দল থেকে বাদ যাওয়ারও সম্ভাবনা রয়েছে। আসন্ন টি-টোয়েন্টি এশিয়া কাপে খেলতে চান বিরাট কোহলি। 

খারাপ সময়ের বেড়াজাল থেকে বেরিয়ে এসে সকলকে ভালো ইনিংস উপহার দিতে পারলেই তাকে রাখা হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি এশিয়া কাপে। তা নাহলে দল থেকে বাদ যেতে পারেন বিশ্ব সেরা অন্যতম এই ব্যাটসম্যান।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top