গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায়

গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায় সমূহ জেনে নিন!

গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায় – গনোরিয়া, বিভিন্ন যৌন রোগের মধ্যে একটি। এটি একটি ব্যাকটেরিয়া সংক্রমিত যৌনরোগ যা নারী-পুরুষ উভয়েরই হতে পারে। সকলের তাই গনোরিয়া রোগ কি, কেন হয় এবং গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায়গুলি সম্পর্কে ধারণা থাকা উচিত।

ভিডিও তে গনোরিয়া রোগ থেকে মুক্তি পাওয়ার উপায় সমূহ দেখতে এখানে ক্লিক করুন!

গনোরিয়া রোগ কি?

মূলত গনোরিয়া একটি জটিল গোপনীয় রোগ। এটি একটি যৌনবাহিত সংক্রমণ যা নাইসেরিয়া বা গণোকক্কাস নামক ব্যাক্টেরিয়া দ্বারা আক্রান্ত। এ রোগে রক্তের সাথে জীবাণুর কোন সংস্পর্শ থাকে না এবং এটি বংশানুক্রমে সংক্রমিত হয় না।  

গনোরিয়া যৌন মিলনের মাধ্যমে উভয়ের মধ্যে সংক্রমিত হয়ে এ রোগের জীবাণু ছড়ায়। এই জীবাণু যোনিপথ, মুখগহ্বর বা পায়ুপথ যে কোন পথেই ছড়াতে পারে এবং মহিলাদের ক্ষেত্রে জরায়ুর ওপর প্রভাব ফেলতে পারে। 

এই রোগের জীবাণু শরীরের উষ্ণ এবং আদ্র জায়গাকে প্রভাবিত করে। যৌনাঙ্গ দিয়ে রক্ত বের হওয়া, প্রস্রাবে জালা যন্ত্রণা করা এবং মেয়েদের ক্ষেত্রে পিরিয়ডের সমস্যা ইত্যাদি উপসর্গ নিয়ে গনোরিয়া রোগ দেখা দেয়। এবার জেনে নিন গনোরিয়া রোগ কেন হয়। 

গনোরিয়া রোগ কেন হয়?

গনোরিয়া এমন একটি জটিল রোগ যা কেবল নারী-পুরুষের যৌন মিলনের মাধ্যমে উভয়ের মধ্যে সংক্রমিত হতে পারে। এ রোগের জীবাণু নারী-পুরুষের যৌনাঙ্গে ক্ষত সৃষ্টি করে এবং এ ক্ষত থেকে পুঁজের জন্ম নেয়। এই পুঁজ আবার নারী-পুরুষের যৌনাঙ্গে স্পর্শ হলে এ জীবাণু তাদের যৌনাঙ্গে প্রবেশ করে সেখানে ক্ষতের সৃষ্টি করে।  

নারী-পুরুষের অবাধ যৌন মিলনের ফলে উভয়ের যৌনাঙ্গে এ রোগের জীবাণু এক দেহ হতে অন্য দেহে স্থানন্তরিত হয়। বেশির ভাগ ক্ষেত্রে এ রোগ টি মহিলাদের তুলনায় পুরুষদেরকেই বেশি প্রভাবিত করে। 

গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায়

গনোরিয়া একটি যৌন বাহিত রোগ। এ রোগের উপসর্গ দেখা দিলে ডাক্তারের শরনাপন্ন হতে হবে এবং জরুরী ভিত্তিতে চিকিৎসা নিতে হবে। গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায় হলো সঠিক চিকিৎসা। 

এক্ষেত্রে কোন ফিজিশিয়ান চিকিৎসকের কাছে না গিয়ে কোন অভিজ্ঞতা সম্পন্ন হোমিও ডাক্তারের পরামর্শ নিন এবং সে অনুযায়ী ওষুধ সেবন করুন। নাহলে পরবর্তী সময়ে এ রোগ জটিল আকারে দেখা দিতে পারে। এছাড়াও এই রোগ প্রতিরোধ করতে যে নিয়মগুলি মেনে চলতে হবে তা হলো-

১. ইসলামি বিধান অনুসারে স্বামী-স্ত্রী ছাড়া অন্য কোন নারী বা পুরুষের সঙ্গে যৌন মিলনে আবদ্ধ হওয়া যাবে না। 

২. মহিলাদের ক্ষেত্রে পিরিয়ডের সময় অবশ্যই পরিস্কার কাপড় অথবা প্যাড ব্যবহার করতে হবে। 

৩. স্বামী-স্ত্রী অসুস্থ হলে উভয়কেউ একত্রে চিকিৎসা নিতে হবে। 

৪. সুরক্ষিত যৌন মিলনে আবদ্ধ হতে হবে। এবং 

৫. যৌন মিলনে স্বামী-স্ত্রী উভয়েরই ভরসা এবং বিশ্বাস থাকতে হবে। 

উপসংহার

সুতরাং, গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায় হলো হোমিও প্যাথিক চিকিৎসা। সময়মত চিকৎসা নিলে গনোরিয়া রোগ নিরাময় করা যায়। গর্ভবতী অবস্থায় যদি এ ব্যাক্টেরিয়ার সংক্রমণ হয়, তাহলে অতিসত্বর ডাক্তারের পরামর্শ নিন। এবং, হোমিও চিকিৎসকের পরামর্শ নিলে এ রোগ অনেকাংশেই তাড়াতাড়ি সারে। 

স্বাস্থ্য বিষয়ক আরও পরামর্শ পড়ুন…

Tag: গনোরিয়া রোগের লক্ষণ, গনোরিয়া রোগ কি, গনোরিয়া কি, গনোরিয়া কি ভালো হয়, গনোরিয়া ঔষধ, গনোরিয়া রোগের ঔষধ, গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা, গনোরিয়ার ঔষধ এর নাম, গনোরিয়া কত দিনে ভালো হয়,গনোরিয়া এন্টিবায়োটিক ইনজেকশন, গনোরিয়া রোগ কি ভাল হয়, গনোরিয়া রোগের লক্ষণ কি কি, গনোরিয়া কেন হয়, গনোরিয়া রোগের টেস্ট, গনোরিয়া রোগের ডাক্তার, গনোরিয়া রোগ কেন হয়, গনোরিয়া রোগের ওষুধ, gonorrhea rog, গনোরিয়া কি জিনিস, গনোরিয়া রোগের লক্ষণ, গনোরিয়া এন্টিবায়োটিক ঔষধ, গনোরিয়া কি ভালো হয়, গনোরিয়া রোগ কি, গনোরিয়া হলে কি কি সমস্যা হয়, গনোরিয়া ঔষধ, গনোরিয়া টেস্টের নাম, সিফিলিস ও গনোরিয়া রোগের লক্ষণ, গনোরিয়া রোগের ঘরোয়া চিকিৎসা, গনোরিয়া কত দিনে ভালো হয়, গনোরিয়া রোগের লক্ষণ ও চিকিৎসা, মেয়েদের গনোরিয়া রোগের লক্ষণ, মহিলাদের গনোরিয়া, পুরাতন গনোরিয়া, গনোরিয়া রোগের এলোপ্যাথিক চিকিৎসা, গনোরিয়া এন্টিবায়োটিক ইনজেকশন, গনোরিয়া রোগের লক্ষণ কি কি, গনোরিয়া কি এবং কেন হয়, গনোরিয়া রোগ কি ভাল হয়, গনোরিয়া কেন হয়, গনোরিয়া রোগের টেস্ট, সিফিলিস ও গনোরিয়া কি, গনোরিয়া রোগের কবিরাজি চিকিৎসা, সিফিলিস ও গনোরিয়া রোগের ঔষধ, গনোরিয়া রোগের চিকিৎসা, গনোরিয়া রোগ কেন হয়

3 thoughts on “গনোরিয়া রোগ থেকে মুক্তির উপায় সমূহ জেনে নিন!”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top