চুল লম্বা করার সহজ উপায়

চুল লম্বা করার সহজ উপায় সমূহ জেনে নিন!

চুল লম্বা করার সহজ উপায় – ঘন কালো, লম্বা চুল আমরা সকলেই পছন্দ করি। লম্বা চুল নারীর সোভা, এবং লম্বা চুলেই নারীর সৌন্দর্য প্রকাশ পায়। তবে চুল লম্বা করার সহজ উপায় আমরা অনেকই জানি না। 

অনেকেই চুল লম্বা করার আশায় বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করে থাকেন। কিন্তু এই কেমিক্যাল ব্যবহারে চুলের উন্নতির পরিবর্তে অবনতি হয় বেশি। কিন্তু চুলের সঠিক পরিচর্যা করে ঘরে বসেই চুল লম্বা করা যায়। 

ভিডিও তে চুল লম্বা এবং ঘন করার সহজ ৪ টি উপায় দেখতে এখানে ক্লিক করুন!

চুল লম্বা করার সহজ উপায় 

কিছু ঘরোয়া উপায় আছে যা চুল লম্বা করার সহজ উপায় হিসেবে বেশ কার্যকরী। আসুন তাহলে জেনে নিই, চুল লম্বা করার ঘরোয়া উপায় গুলি কি…. চুলপড়া প্রতিরোধক ও চুল নতুন গজানোর ওষুধ কিনুন আমাদের শপ থেকে!

ক্যাস্টর অয়েল

আমরা সকলেই চুলে তেল ব্যবহার করে থাকি। কারণ তেল আমাদের চুলে পুষ্টি জোগায়। তবে, যেকোনো তেল ব্যবহার করলে চলবে না। এমন তেল ব্যবহার করতে হবে যাতে চুলে পুষ্টি জোগায়। 

ক্যাস্টর অয়েল চুলের জন্য বেশ উপকারী। কেননা, ক্যাস্টর অয়েলে আছে ভিটামিন ই, প্রোটিন এবং মিনারেল। তেলের এই পুষ্টি উপাদান গুলো চুলের ঘনত্ব এবং দ্রুত লম্বা করতে  বিশেষ ভুমিকা পালন করে। যেকোনো ফার্মেসীতে এই তেল কিনতে পাওয়া যায়। যারা চুল লম্বা করতে চান তারা এই তেল ব্যবহার করতে পারেন। 

>> ক্যাস্টর অয়েল কী? এটি চুলে ব্যাবহারের নিয়ম জেনে নিন!

পেঁয়াজের রস

চুল লম্বা করার ঘরোয়া উপায় গুলির মধ্য পেঁয়াজের রস বিশেষ কার্যকরী। চুলের পরিমাণ অনুযায়ী পেঁয়াজ কুচি করে পেস্ট তৈরী করুণ। এরপর পেঁয়াজ থেকে রস বের করে চুলের গোড়ায় লাগিয়ে ম্যাসাজ করুন।

এইভাবে নিয়মিত চুলে পেঁয়াজের রস লাগান দেখবেন নতুন চুল গজাবে এবং চুল দ্রুত লম্বা হবে। কারণ, চুল লম্বা করার সহজ উপায় গুলোর মধ্যে পেঁয়াজের রস বিশেষ উপকারী। 

>> কাঁচা পেঁয়াজ খাওয়ার উপকারিতা জেনে নিন!

ডিমের সাদা অংশ 

রূপচর্চায় ডিমের সাদা অংশ যেমন উপকারী ঠিক তেমনি চুলের যত্নে ডিম বিশেষ ভুমিকা পালন করে। প্রথমে একটি ডিমের সাদা অংশ ভালো ভাবে ফেটে এর মধ্যে পরিমাণ মতো লেবুর রস এবং অলিভ অয়েল মিশিয়ে নিন। এরপর প্যাক টি চুলের গোড়ায় ভালো ভাবে লাগিয়ে রাখুন।

গোসল করার ৪০ মিনিট আগে প্যাক টি মাথায় লাগান। তারপর ভালো শ্যাম্পু দিয়ে পরিস্কার করে ধুয়ে নিন। নতুন চুল গজাতে এবং চুল লম্বা করার কার্যকর উপায় হিসেবে  এই প্যাক টি সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করুন। 

>> কাঁচা ডিম খাওয়ার উপকারিতা নাকি ক্ষতি কোনটি বেশি?

চা পাতার ব্যবহার

চুলের যত্নে চা পাতার ব্যবহার অতুলনীয়। চা পাতা চুলে কন্ডিশনার হিসেবে কাজ করে। ২ কাপ পানিতে চা পাতা ফুটিয়ে নিন। এরপর ফুটানো পানি ঠান্ডা করে এর মধ্যে লেবুর রস মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর এই পানি দিয়ে ভালো ভাবে চুল ধুয়ে নিন। এতে চুলের সৌন্দর্য বৃদ্ধি পাবে এবং ভালো ফল পাবেন। 

উপরে উল্লেখিত ঘরোয়া পদ্ধতি গুলো চুল লম্বা করার উপায় হিসেবে বেশ কার্যকর। এই পদ্ধতি গুলো ঘরে বসে একটু সময় নিয়ে করলে চুল লম্বা করা সম্ভব হবে।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

>> খালি পেটে চা খেলে কী হয় জেনে নিন!

শেষ কথা

তবে ঘরোয়া পদ্ধতি গুলো অবলম্বন করলেই চলবে না। সেই সাথে পর্যাপ্ত পরিমাণ পানি পান করতে ও ঘুমাতে হবে এবং প্রতিদিনের খাদ্য তালিকায় সুষম খাদ্য রাখতে হবে। কারণ, চুলে পুষ্টি জোগানোর একমাত্র উৎস হলো সুষম খাদ্য। তাই প্রতিদিন সুষম খাদ্য খান এবং নিয়মিত চুলের যত্ন নিন। 

>> চুলের যত্নে আরও বিস্তারিত জানুন!

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top