জয় পেল ঢাকা পেল ঢাকা ডমিনেটরস

বরিশালকে ডমিনেট করে জয় পেল ঢাকা পেল ঢাকা ডমিনেটরস!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩১তম ম্যাচে আজ মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও ঢাকা ডমিনেটরস। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। 

বরিশালের পক্ষে ওপেনিংয়ে মাঠে নামে এনামুল হক বিজয় ও সাইফ হাসান। ধীরে সুস্থে শুরু করলেও দলকে এগিয়ে নিতে শুরু করে এনামুল হক। এনামুলকে সাপোর্ট দিচ্ছিল সাইফ। সপ্তম ওভারে সাইফ হাসানকে সাজঘরে ফেরায় আমির হাসান। ১৯ বলে ১৫ রানের ইনিংস খেলে এলেক্স ব্লেকের হাত বন্দি হয়ে ফিরে সাইফ।

সাইফ ফিরলে মাঠে আসে সাকিব আল হাসান। তবে আজকেও জ্বলে উঠতে ব্যর্থ হয় এই বিশ্বসেরা অলরাউন্ডার। মুক্তার আলীকে উড়িয়ে মারতে গিয়ে আরিফুল হকের হাত বন্দি হয়ে ৪ বলে ৫ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে সাকিব। এরপর ইব্রাহিম জাদরান ও ইফতিখার আহমেদও দ্রুতই সাজঘরে ফিরে যথাক্রমে ২ ও ১০ রানের সংগ্রহ নিয়ে। 

অবশেষে এনামুলকে থামাতে সক্ষম হয় সৌম্য সরকার। ১৪তম ওভারে বোলিংয়ে আসা সৌম্য কে রিভার্স সুইপ মারতে গিয়ে মোহাম্মদ মিথুনের হাত বন্দি হয়ে ৩৫ বলে ৪২ রানের ইনিংস খেলে বিদায় নেয় এনামুল হক। এনামুল বিদায় নিলেও আগ্রাসী ব্যাটিং শুরু করে মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে সঙ্গ দিচ্ছিল সালমান হোসেন।

অবশেষে ১৯তম ওভারে আউট হয় রিয়াদ। ২৭ বলে ৩৯ রানের অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফিরে রিয়াদ। তারপর ব্যাটিয়ে নেমেই ঝড়ো ব্যাটিং শুরু করে করিম জানাত। মাত্র ৫ বলে ১৭ রানের অসাধারণ ইনিংস খেলে বিদায় নেয় করিম জানাত। 

করিম জানাতের ঝড়ো ব্যাটিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে বরিশালের সংগ্রহ দাঁড়ায় ১৫৬ রান। ঢাকার পক্ষে সর্বোচ্চ দু’টি উইকেট নেয় আমির হামজা। বাকিরা একটি করে উইকেট শিকার করে। 

১৫৭ রানের লক্ষ্যে তাড়া করতে ঢাকার পক্ষে ওপেনিংয়ে নামে সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন। প্রথম থেকেই দু’জনে আগ্রাসী ভুমিকায় ব্যাটিং শুরু করে। এতে খুবই দ্রুত রান এগোতে থাকে ঢাকার। অবশেষে তাদের পার্টনারশিপ থামাতে সক্ষম হয় করিম জানাত। অষ্টম ওভারে ২২ বলে ৩৭ রানের ইনিংস খেলে এনামুল হক বিজয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে সৌম্য।

এরপর মিথুনকে সঙ্গ দিতে ক্রিজে আসে আব্দুল্লাহ আল মামুন। শীঘ্রই হাফ সেঞ্চুরিও তুলে নেয় মিথুন। কিন্তু তারপরই আউট হয়। ৩ টি ছক্কা ও ৬ টি চারে ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে এলবিডব্লিউয়ের শিকার হয় মিথুন। 

মিথুনের পর মামুনও বেশীক্ষণ টিকতে পারেনি। ২১ বলে ২৬ রানের ইনিংস খেলে সানজামুল ইসলামের বলে ইফতিখার আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে মামুন। এরপর এলেক্স ব্লেক ১২ বলে ১৫ রানের ইনিংস খেলে আউট হয়। অবশেষে অপরাজিত থেকে দলকে জয় পর্যন্ত নিয়ে যায় অধিনায়ক নাসির হোসেন। 

৭ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে জয়ের দেখা পায় ঢাকা। অর্থাৎ ৫ উইকেটে জয় পায় ঢাকা ডমিনেটরস। ১৬ বলে ২০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিল নাসির হোসেন। বরিশালের পক্ষে দু’টি করে উইকেট শিকার করে সাকিব আল হাসান ও সানজামুল ইসলাম। 

সংক্ষিপ্ত স্কোর :

ফরচুন বরিশাল – ১৫৬/৮ (২০) 

এনামুল হক বিজয় ৪২ (৩৫)

মাহমুদউল্লাহ রিয়াদ ৩৯ (২৭)

করিম জানাত ১৭ (৫)

আমির হামজা ২ – ২২ – ৪

সৌম্য সরকার ১ – ১৪ – ২

ঢাকা ডমিনেটরস – ১৫৭/৫ (১৮.৫)

মোহাম্মদ মিথুন ৫৪ (৩৬)

সৌম্য সরকার ৩৭ (২২)

আব্দুল্লাহ আল মামুন ২৬ (২১)

সাকিব আল হাসান ২ – ১৮ – ৪

সানজামুল ইসলাম ২ – ৩৫ – ৩.৫

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মোহাম্মদ মিথুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top