জিতে নিয়েছে অস্ট্রেলিয়া

কেন রিচার্ডসনের দুর্দান্ত বোলিংয়ে পাচঁ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে ঘরের মাঠে সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া! 

ক্যানবেরাতে মানুকা ওভাল মাঠে সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়া একাদশে আসে ৩ পরিবর্তন।

গত ম্যাচে ইঞ্জুরিতে পড়া স্টিভেন স্মিথ, প্যাট কমিন্স এবং অ্যাডাম জাম্পার বদলে জায়গা পেয়েছেন কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক এবং অ্যাশটন আগার। শ্রীলঙ্কার দলেও আসে ১ পরিবর্তন। আভিশকা ফার্নান্দোর বদলে দলে জায়গা পেয়েছেন জেফ্রে ভেন্ডারসে।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার পাত্তুম নিসানকা এবং দানুশকা গুনাথিলাকা দলের হয়ে ধীরে সুস্থে শুরু করার চেষ্টা করলেও ইনিংসের ৩য় ওভারে কেন রিচার্ডসনের প্রথম এবং পঞ্চম বলে দানুশকা গুনাথিলাকা এবং চারিথ আসালাঙ্কা আউট হলে ধাক্কা খায় শ্রীলঙ্কা। তারপর, কুশাল মেন্ডিস এবং পাত্তুম নিসানকা দলের হাল ধরার চেষ্টা করেন।

পাওয়ার-প্লের ৬ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটের বিনিময়ে ৩৭ রান। কুশাল মেন্ডিস এবং পাত্তুম নিসানকাও ৭ম এবং ৮ম ওভারে আউট হয়ে সাজ ঘরে ফিরেন। এরপর, লঙ্কানদের রানের চাকা ধীরে ধীরে সচল রাখেন দলের অধিনায়ক দাসুন শানাকা এবং দীনেশ চান্ডিমাল। ১৭তম ওভারে দীনেশ চান্ডিমাল ২৯ বলে ২৫ রান করে কেন রিচার্ডসনের শিকার হলে অধিনায়ক দাসুন শানাকা শেষ ওভার পর্যন্ত অপরাজিত থাকেন এবং লঙ্কানরা ৬ উইকেটের ব্যবধানে ১২১ রানের ছোট পুঁজি পায়।

অস্ট্রেলিয়ার সামনে ২০ ওভারে ১২২ রানের ছোট লক্ষ্য দাঁড়ায়। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৩৮ বলে ৩৯ রানের ইনিংস খেলেন দলের অধিনায়ক দাসুন শানাকা। অজিদের হয়ে ৪ ওভার করে মাত্র ২১ রান দিয়ে ৩ উইকেট শিকার করে নেন সদ্য দলে জায়গা পাওয়া কেন রিচার্ডসন।  

২য় ইনিংস :

১২২ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় অজিরা। ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই শূন্য করে বেন ম্যাকডারমোটকে সাজ ঘরে ফেরান মাহেশ থিকসানা। তারপর, অ্যাশটন আগারও বেশিক্ষণ মাঠে টিকে থাকতে পারেননি। তাকেও প্যাভিলিয়নে ফেরান মাহেশ থিকসানা।

এরপর, অজিদের হাল ধরেন দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং দলের আরেক অভিজ্ঞ অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। পাওয়ার-প্লের ৬ ওভারে অজিরা সংগ্রহ করে ২ উইকেটের বিনিময়ে ৪০ রান। দুইজনে মিলে ৫০ রানের জুটি করেন। তারপর, ইনিংসের ১১তম ওভারে নিজের তৃতীয় শিকার হিসেবে গ্লেন ম্যাক্সওয়েলকে ২৬ বলে ৩৯ রান করে প্যাভিলিয়নে ফেরান মাহেশ থিকসানা। অজিদেরকে ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং জস ইংগ্লিস।

ইনিংসের ১৫তম ওভারে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৩৬ বলে ৩৫ রান করে ফিরলেও ম্যাচ জিতে ফিরেন জস ইংগ্লিস এবং মার্কাস স্টইনিস। ফলে, শ্রীলঙ্কাকে তৃতীয় টি-টোয়েন্টিতে ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নেয় অজিরা। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২৬ বলে ৩৯ রান করেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪ ওভার করে ২৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন স্পিনার মাহেশ থিকসানা। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : কেন রিচার্ডসন [৩/২১ (৪)]

শ্রীলঙ্কা : ১২১/৬ (২০)

দাসুন শানাকা ৩৯ (৩৮) ; দীনেশ চান্ডিমাল ২৫ (২৯)

কেন রিচার্ডসন ৩/২১ (৪) ; গ্লেন ম্যাক্সওয়েল ১/৩ (১) 

অস্ট্রেলিয়া : ১২৪/৪ (১৬.৫)

গ্লেন ম্যাক্সওয়েল ৩৯ (২৬) ; অ্যারন ফিঞ্চ ৩৫ (৩৬)

মাহেশ থিকসানা ৩/২৪ (৪) ; জেফ্রে ভেন্ডারসে ১/৩২ (৪)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top