জয় দিয়ে শুরু করলো কলকাতা

উদ্ভোধনী ম্যাচে জয় দিয়ে শুরু করলো কলকাতা!

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজ (২৬ মার্চ)। আজদের উদ্ভোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। ২০২১ সালের আইপিএলে মুখোমুখি হয়েছিল এই দুই দল। তখন কলকাতাকে হারিয়ে শিপোরা জিতেছিল চেন্নাই। 

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতা। ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো করতে পারেনি চেন্নাই। পাঁচটি উইকেট হারানোর পরে দলকে টানতে শুরু করে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বর্তমান অধিনায়ক রবীন্দ্র জাদেজা। তাদের ৭০ রানের পার্টনারশিপে লড়াই করার মতো স্কোর করে চেন্নাই। 

তাদের এই জুটিতে চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১৩১ রান। প্রথম ৫ উইকেটের পর আর কোন উইকেট হারায়নি চেন্নাই। ৭ টি চার ও ১ টি ছক্কায় ৫০ রান করে অপরাজিত ছিলেন ধোনি। অপর প্রান্তে ধোনিকে সাপোর্ট করা জাদেজা ২৮ বলে ২৬ রান করে অপরাজিত ছিলেন। বল হাতে বেশ সফল ছিল কলকাতার রাখেন উমেশ যাদব। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে দুইটি উইকেট নিয়েছেন যাদব। এছাড়া একটি করে উইকেট শিকার করেন বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল। 

আইপিএল এর আরও খবর…

১৩২ রানের ছোট টার্গেট তাড়া করতে মাঠে নামে কলকাতা। ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও আজিঙ্কা রাহান শুরুটা ভালোই করে। উদ্বোধনী জুটি থেকেই ৪৩ রান পায় কলকাতা। তাদের এই জুটি ভাঙেন ডোয়াইন ব্রাভো। ১৬ রান করে ব্রাভোর শিকারে পরিণত হন ভেঙ্কটেশক। তার পরের উইকেটও ব্রাভোই নেন। ২১ রান করা নিতিশ রানাকে ২১ রানে সাজঘরে ফেরান তিনি। 

৩৪ বলে ৪৪ রান করে ফিরতে হয়  আজিঙ্কা রাহানকেও। সাজঘরের ফেরার আগে হাঁকিয়েছেন ৬ টি চার ও ১ টি ছক্কা। ২৫ রান করে আউট হন স্যাম বিলিংস। 

শেষপর্যন্ত ১৮তম ওভারে কেকেআরের অধিনায়ক শ্রেয়াস আইয়ার দলকে জয় এনে দেন। তখন ৯ বল হাতেই ছিল। ২০ রান করে অপরাজিত ছিল শ্রেয়াস। এতে ৬ উইকেটে জয় পায় কলকাতা এবং গতবছর ফাইনাল হারের প্রতিশোধ নেয়। চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট শিকার করে। মিচেল স্যান্টানার পেয়েছেন একটি উইকেট।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

টস – কলকাতা নাইট রাইডার্স 

চেন্নাই সুপার কিংস – ১৩১/৫ (২০) 

ধোনি* ৫০ (৩৮), রবিন ২৮ (২১), জাদেজা* ২৬ (২৮)

উমেশ ২/২০, বরুন ১/২৩ 

কলকাতা নাইট রাইডার্স – ১৩৩/৪ (১৮.৩)

রাহানে ৪৪ (৩৪), বিলিংস ২৫ (২২), রানা ২১ (১৭)

ব্রাভো ৩/২০, স্যান্টানার ১/৩১

ফলাফল – কলকাতা নাইট রাইডার্স ৬ উইকেটে জয়ী।

যান অফ দ্য ম্যাচ হয়েছেন উমেশ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top