জয় পেয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিজেদের আলাদা আলাদা ম্যাচে সহজ জয় পেয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা!

Table of Contents

ব্রাজিল বনাম তিউনিসিয়া: ফিফা বিশ্বকাপ ২০২২ শুরুর আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বড় বড় দলগুলো। আর এরই অংশ হিসেবে ঘানাকে ৩-০ গোলে হারানোর পর গতকাল রাতে তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল।

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচ শুরুর ১১ মিনিটেই ব্রাজিলের হয়ে ক্যাসেমিরোর এ্যাসিস্টে গোল করেন রাফিনহা। এর ৭ মিনিট পরই তিউনিসিয়ার হয়ে গোল করে স্কোরলাইন সমতায় আনেন মোনতাস্সার তালবি।

পরের মিনিটে আবারও তিউনিসিয়ার জালে বল জড়ান রিচার্লিসন। তিউনিসিয়ার ডিফেন্সে একের পর এক আক্রমণ চালাতেই থাকে ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-১ করেন নেইমার।

প্রথম হাফেই ৪ গোল করে ব্রাজিল, যেখানে রিচার্লিসনের এ্যাসিস্টে চতুর্থ গোলটি করে নিজের জোড়া গোল পূর্ণ করেন রাফিনহা। যার ফলে প্রথম হাফ শেষে ব্যবধান হয় ৪-১। দ্বিতীয় হাফে অবশ্য গোলের ধারা বজায় রাখতে পারেনি ব্রাজিল। ভালো কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি।

অন্যদিকে, প্রথম হাফে ডিলান ব্রন রেড কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দল নিয়ে দ্বিতীয় হাফ শুরু করে তিউনিসিয়া। শেষ পর্যন্ত ৭৪ মিনিটে রিচার্লিসন বদলি হিসেবে নামা পেদ্রোর করা গোলে ৫-১ গোলের বড় জয় পায় সেলেসাওরা।

আর্জেন্টিনা বনাম জ্যামাইকা: চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের জয়ের দিনেই আজ ভোরে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। এখন পর্যন্ত টানা ৩৪ ম্যাচ অপরাজিত থাকা আর্জেন্টিনা এই ম্যাচেও জয়ের আশা নিয়েই মাঠে নামে।

কিন্তু, জ্যামাইকার বিপক্ষে শুরুর একাদশে ছিলনা লিওনেল মেসি। তার পরিবর্তে দলে জায়গা পান হুলিয়ান আলভারেজ। ম্যাচ শুরুর ১৩ মিনিটের মাথায় গোল করে নিজের উপর আস্থার প্রতিদান দেন এই তরুণ খেলোয়াড়। এরপর প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল।

১-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে আর্জেন্টিনা। জ্যামইকার ডিফেন্সে আর্জেন্টিনার স্ট্রাইকাররা আক্রমণ পাল্টা আক্রমণ করলেও সে তুলনায় কোন ভালো সুযোগই তৈরি করতে পারেনি জ্যামাইকা। ৫৬ মিনিটে লাউতারো মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

এরপর ৮৬ মিনিটেই ম্যাচে নিজের প্রথম গোলের দেখা পান মেসি। এই গোলের রেশ কাটতে না কাটতেই ৮৯ মিনিটে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা, যেখানে সুযোগ কাজে লাগাতে ভুল করেননি লিওনেল মেসি। অসাধারণ একটি ফ্রি-কিকে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

যার ফলে হন্ডুরাসের পর জ্যামাইকাকেও ৩-০ ব্যবধানে হারিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার পাশাপাশি বিশ্বকাপ প্রস্তুতিও ভালোভাবেই শেষ করলো আলবিসেলেস্তারা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top