টি টোয়েন্টি দল

টেস্ট সিরিজের ব্যর্থতার পর ঘুরে দাঁড়াতে টি টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

টেস্ট সিরিজের ব্যর্থতার পর ঘুরে দাঁড়াতে টি টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে বাজেভাবে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। উইন্ডিজদের বিপক্ষে টেস্ট ম্যাচে মোটেও ভালো করতে পারেনি টাইগাররা।

১ম টেস্ট ম্যাচে ৭ উইকেটে এবং ২য় টেস্ট ম্যাচে ১০ উইকেটের এক বিশাল ব্যবধানে হেরে যাওয়ার মাধ্যমে হোয়াইটওয়াশের লজ্জা পায় বাংলাদেশ। দুই টেস্টের একটিতেও ভালো খেলা উপহার দিতে পারেনি টাইগাররা। ফলে, টেস্টে ব্যর্থতার কথা ভুলে গিয়ে নতুন ভাবে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ দল।

টি টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে সকলকে দারুণ খেলা উপহার দিয়ে সিরিজ জিততে চাই বাংলাদেশ। আগামী ২ জুলাই রাত ১১:৩০ টায় শুরু হবে প্রথম টি টোয়েন্টি। ৩ জুলাই এবং ৭ জুলাই হবে যথাক্রমে ২য় টি টোয়েন্টি এবং ৩য় টি টোয়েন্টি। ইতোমধ্যে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে টি টোয়েন্টি সিরিজের জন্য ঘোষণা করেছে ১৪ সদস্যের দল।

টি টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ রিয়াদ (ক্যাপ্টেন), মুনিম শাহরিয়ার, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

টি টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর ১০, ১৩ এবং ১৬ জুলাই গায়ানার ন্যাশনাল স্টেডিয়ামে হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। ইতোমধ্যে, ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজে জন্য ১৪ সদস্য বিশিষ্ট দল ঘোষণা করেছে। বাংলাদেশ দল ঘোষণা করেছে আরও আগে।অধিনায়ক তামিম ইকবালের নের্তৃত্বে ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর পক্ষ থেকে।

ওয়ানডে দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাশ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, এনামুল হক বিজয়, নাসুম আহমেদ। উইন্ডিজদের বিপক্ষে টাইগারদের এই ওয়ানডে দলে আসতে পারে কয়েকটি পরিবর্তন।

কারণ, দলে থাকা মোহাম্মদ সাইফউদ্দিনের রয়েছে কিছু ইঞ্জুরি সমস্যা। এছাড়াও, বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মৌখিকভাবে বিসিবির কাছে ছুটির আবেদন করেছেন। ফলে, উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডেতে সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে নাও দেখা যেতে পারে। এই দুইজনের পরিবর্তে দলে কাকে দেখা যাবে সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি বিসিবি।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top