টেস্টে শততম হারের স্বাদ

টেস্টে শততম হারের স্বাদ পেল বাংলাদেশ!

সেন্ট লুসিয়ার দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের আগেই হার প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। দিনের শুরু থেকেই ভেজা আউটফিল্ডের কারণে মাঠে গড়াতে পরেনি একটি বলও। মধ্যাহ্নভোজেরও ঘন্টা খানেক পরে মাঠে নামতে পারে বাংলাদেশ। তখনও ব্যাটিং হাতে ব্যর্থ ছিল বাংলাদেশে। একমাত্র নুরুল হাসান সোহানের ব্যাট থেকেই হাফ সেঞ্চুরি আসে। 

তারপর একই ওভারে দুইটি উইকেট নেয় ক্যারিবীয়রা। একটি ক্যাচ আউটের পরে এলবিডব্লিউ হয়ে আউট হয় শরিফুল ইসলাম। যদিও রিভিউ নেয় শরিফুল। কিন্তু  রিপ্লেতে দেখা যায় ব্যাটে বলই লাগাতে পারেননি শরিফুল।

শরিফুলের বিদায়ের পরে খালেদ আহমেদকে সঙ্গে নিয়ে ঝড়ো ইনিংস শুরু করে সোহান। মাত্র ৪০ বলে তুলে নেয় হাফ সেঞ্চুরি। এরপর খালেদ রান আউট হলে ১৮৬ রানেই থেমে যায় বাংলাদেশ। এতে ওয়েস্ট ইন্ডিজের মাত্র ১৩ রান লাগতো জেতার জন্য। 

কোন উইকেট না হারিয়েই দলকে জয় এনে দেয় দুই অপেনার ক্যাম্পবেল ও ব্র্যাথয়েট। এই হারের মাধ্যমে টেস্টে হারের সেঞ্চুরি পূরন হয় বাংলাদেশের। এই রেকর্ডে সবচেয়ে দ্রুততম নামটিও বাংলাদেশের ঝুলিতেই! এর আগে এই রেকর্ডটি ছিল নিউজিল্যান্ডের। তারা শততম হারের স্বাদ পেয়েছিল ২৪১তম টেস্টে। বাংলাদেশের এই রেকর্ড তাদের প্রায় অর্ধেকে। মাত্র ১৩৪ টেস্টেই শততম হারের স্বাদ পেল বাংলাদেশ। শততম হারের স্বাদ পেতে সবচেয়ে বেশী সময় লেগেছিল অস্ট্রেলীয়ার। ৩৭৪ তম ম্যাচে তারা শততম হার দেখেছিল। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ (প্রথম ইনিংস) – ২৩৪/৯ (৬৪.২)

লিটন ৫৩

তামিম ৪৬ 

জোসেফ ৩/৫০

সিলস ৩/৫৩

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস) – ৪০৮/১০ (১২৬.৩)

মেয়ার্স ১৪৬

ব্র্যাথয়েট ৫১

খালেদ ৫/১০৬

মিরাজ ৩/৯১

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)  – ১৮৭/১০ (৪৫)

সোহান ৬০ 

শান্ত ৪২

রোচ ৩/৫৪

জোসেফ ৩/৫৭

ওয়েস্ট ইন্ডিজ (দ্বিতীয় ইনিংস) – ১৩/০ (২.৫)

ক্যাম্পবেল ৯

ব্র্যাথয়েট ৪

ফলাফল – ওয়েস্ট ইন্ডিজ ১০ উইকেটে জয়ী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top