ডায়াবেটিস ওষুধের নাম

ডায়াবেটিস এর কার্যকারি ওষুধের নাম জানুন!

আপনি কি ডায়াবেটিসে ভুগছেন? তবে নিশ্চয় আপনি ডায়াবেটিস নিয়ন্ত্রণ নিয়ে প্রতিনিয়তই বেশ উদ্বিগ্ন। তবে আর নয় দুশ্চিন্তা। বাংলাদেশের অন্যতম প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরিজের ঔষধ খেয়ে আপনি ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে পারবেন খুব সহজেই। 

আজকের আর্টিকেলে আমরা জানবো হামদর্দ এর ডায়াবেটিস ওষুধের নাম ও তাদের কার্যকারিতা, ব্যবহার বিধি ও পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে। 

হামদর্দ এর ডায়াবেটিস ওষুধের নাম সমূহ

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য হামদর্দ এর বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে। ওষুধ শিল্পে হামদর্দ প্রতিষ্ঠানের জুড়ি মেলা ভার। তাহলে চলুন জেনে নিই ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে হামদর্দ এর ডায়াবেটিস ওষুধের নাম ও আনুষঙ্গিক সকল বিষয়। 

১. ডায়াবেট  DIABEAT

ডায়াবেট হলো ডায়াবেটিস নিয়ন্ত্রণে মহৌষধ। ডায়াবেট বর্তমান হারবাল শিল্পে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ হার্বস।

ডায়াবেট ওষুধের উপাদান সমূহ 

ডায়াবেট ওষুধ বেশ কিছু প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি যেমন মেথি, কালোজিরা, কাশমী ও নিম সহ আরও অনেক প্রাকৃতিক নির্যাস এর সমন্বয়ে প্রস্তত এক বিশেষ ফর্মুলেশন।

ডায়াবেট ওষুধ এর কার্যকারিতা 

ডায়াবেট টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের রক্তে গ্লুকোজের মাত্রা দীর্ঘ সময় ধরে নিয়ন্ত্রণে রাখে। ডায়াবেটে বিদ্যমান প্রাকৃতিক উপাদান সমূহ প্যানক্রিয়াসকে উদ্দীপ্ত করার মাধ্যমে ইনসুলিন নিঃসরণ বৃদ্ধি করে এবং রক্তে গ্লুকোজের সর্বোত্তম ব্যবহারকে উন্নত করতে সাহায্য করে। 

এছাড়াও অন্ত্রে গ্লুকোজের যে শোষণ হয় তা হ্রাস করতে ডায়াবেট ওষুধ বিশেষ ভুমিকা রাখে।  

ডায়াবেট ওষুধ এর পার্শ্বপ্রতিক্রিয়া 

মানুষের শারীরিক বিভিন্ন সমস্যার কারনে যে কোন ওষুধ ডাক্তারের নির্দেশ মোতাবেক সেবন করা উচিৎ। ডায়াবেট ওষুধে তেমন কোনো উল্লেখযোগ্য পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তবে নিয়ম অনুযায়ী ওষুধ সেবন না করলে মানব দেহে নানা  সমস্যা সৃষ্টি হতে পারে। 

তাই পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে যে কোন ওষুধ সেবনের পূর্বে বিশেষজ্ঞ বা ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক নিয়মে ওষুধ সেবন করা বাঞ্ছনীয়।  

ব্যবহার বিধি বা সেবন বিধি

বয়স অনুযায়ী দৈনিক ২ টা করে ক্যাপসুল দুই বার খাবারের আধাঘন্টা আগে রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন যোগ্য। 

ডায়াবেট ওষুধ কোথায় পাবেন

আসল ডায়াবেট ওষুধ নায্য মুল্যে পেতে চাইলে দেশের যে কোন প্রান্ত থেকে হেলদি-স্পোর্টস অনলাইন শপে অর্ডার করতে পারেন। 

২. দোলাবী

ডায়াবেটিস রোগীদের চিকিৎসায় কার্যকরী প্রাকৃতিক মহৌষধ। দোলাবী শর্করাযুক্ত ডায়াবেটিস নিয়ন্ত্রণে কার্যকরী ভুমিকা পালন করে। 

দোলাবী ওষুধের উপাদান সমূহ 

দোলাবী বিভিন্ন প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি। যেমন গুরমার বুটি, বংশলোচন, চুকা পালং বীজ, সালাজীত, আরবী গাম এবং আরও অনেক প্রাকৃতিক উপাদান পরিমাণ মতো রয়েছে। 

দোলাবী ওষুধের কার্যকারিতা 

দোলাবী শর্করা যুক্ত ডায়াবেটিস (টাইপ-২) রোগীদের জন্য বেশ উপকারী। অগ্ন্যাশয়ের যে ত্রুটির কারনে রক্তে ইনসুলিন তৈরি বন্ধ হয়ে যায় দোলাবী সেই ত্রুটি দূর করে ইনসুলিন নিঃসরণ স্বাভাবিক রাখে।

দোলাবী অগ্ন্যাশয়ের কোষকে ধ্বংস হওয়া থেকে সুরক্ষা প্রদান করে এবং বিটা কোষ উৎপাদনের মাধ্যমে ইনসুলিন তৈরি করে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে।

এছাড়াও দোলাবী অন্ত্রে গ্লুকোজ শোষণ হ্রাস করে এবং রক্তে গ্লুকোজের মাত্রা স্বাভাবিক রাখে। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

দোলাবী ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া 

যে কোন ওষুধ সেবনে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক মাত্রায়  সেবন করলে দোলাবী ট্যাবলেট এর কোন উল্লেখযোগ্য পার্শ্বপ্রতিক্রিয়া পরিলক্ষিত হয়নি। 

ব্যবহার বিধি বা সেবন বিধি 

বয়স এবং শারীরিক অবস্থা অনুযায়ী একজন বিশেষজ্ঞ বা ডাক্তার এই ওষুধ আপনাকে সঠিক পরিমাণে সেবন করতে পরামর্শ দেবেন। 

প্রাপ্ত বা অপ্রাপ্ত বয়স অনুযায়ী ১ থেকে ২ টা ট্যাবলেট প্রতিদিন খাবারের আধাঘন্টা আগে বা রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন যোগ্য। 

দোলাবী ওষুধ কোথায় পাওয়া যায় 

আসল দোলাবী ওষুধ আপনি পাবেন হেলদি-স্পোর্টস শপে। দেশের যে কোন প্রান্ত থেকে আপনি ঘরে বসেই এই ওষুধের অর্ডার করতে পারেন। 

পরিশেষ মন্তব্য

হামদর্দ ল্যাবরেটরিজ এর সকল ওষুধ প্রাকৃতিক নির্যাস দ্বারা তৈরি এবং এতে কোনো কেমিক্যাল থাকে না। তাই ডায়াবেটিস ওষুধের নাম জেনে বিশেষজ্ঞদের পরামর্শে হামদর্দ এর ওষুধ সেবন করে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন ও সুস্থ থাকুন। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top