দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আজকেও বোলিংয়ে ব্যর্থ মুস্তাফিজ! টানা ৫ ম্যাচে পরাজয় দিল্লির!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০তম ম্যাচে আজ মুখোমুখি হয় দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি।

আরসিবির পক্ষে ওপেনিংয়ে মাঠে নামে বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিস। শুরুটা ভালোই করে দুজনে। রানও এগোচ্ছিল স্বাভাবিক গতিতে। ৫ম ওভারে বোলিংয়ে এসে ওপেনিং জুটি ভাঙে মিচেল মার্শ। ১৬ বলে ২২ রামোর ইনিংস খেলে আমান হাকিমের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে ডু প্লেসিস। এবার কোহলিকে সঙ্গ দিতে ক্রিজে আসে মাহীপাল লোমরর। 

মুস্তাফিজ তার প্রথম ওভারে বোলিংয়ে এসে ১০ রান দেয়। এরপর তার দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে এক ওভারেই ১৯ রান দেয়। সেই ওভারেই হাফ সেঞ্চুরিও তুলে নেয় কোহলি। তবে পরের ওভারের প্রথম বলেই কোহলিকে সাজঘরে ফেরায় লালিত ইয়াদভ। ৩৪ বলে ৫০ রানের অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফিরে কোহলি।

এরপর ১৮ বলে ২৬ রানের ইনিংস খেলে দ্রুতই সাজঘরে ফিরে মাহীপাল লামরর। লামরর আউটের পরের ওভারেই হর্ষাল পাটেলকেও সাজঘরে ফেরায় মিচেল মার্শ। শেষে মুস্তাফিজ তৃতীয় ওভারে বোলিংয়ে এসে ১২ রান দেয়। তারপর তাকে সাবে উঠিয়ে দেওয়া হয়। 

শেষে শাহবাজ আহমেদের অসাধারণ ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ব্যাঙ্গালোরের সংগ্রহ দাঁড়ায় ১৭৪ রান। ১২ বলে ২০ রান করে অপরাজিত ছিল শাহবাজ আহমেদ। দিল্লির পক্ষে সর্বোচ্চ দু’টি উইকেট শিকার করে কুলদীপ যাদব। 

১৭৫ রানের লক্ষ্যে তাড়া করতে দিল্লির পক্ষে ওপেনিংয়ে নামে ডেভিড ওয়ার্নার ও পৃথ্বি শো। প্রথম ওভারেই শূন্য রানে আউট হয় পৃথ্বি। এরপর ক্রিজে আসে মিচেল মার্শ। দ্বিতীয় ওভারে মার্শও শূন্য রানে সাজঘরে ফিরলে বেশ চাপে পড়ে যায় দিল্লি। তৃতীয় ওভারে ১ রানে আউট হয় ইয়াশ ধুল। এরপর ক্রিজে আসে মণীশ পান্ডে।

৬ষ্ট ওভারে আরেক ওপেনার ওয়ার্নারকেও সাজঘরে ফেরায় বিজয় কুমার। এতে দলীয় মাত্র ৩০ রানে ৪ উইকেট হারায় দিল্লি। ১৩ বলে ১৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে ডেভিড ওয়ার্নার। 

পান্ডের অসাধারণ ব্যাটিংয়ে অবশেষে এগোতে শুরু করে দিল্লির স্কোর। তাকে সঙ্গ দিতে শুরু করে অভিষেক পোরেল। কিন্তু ৮ বলে ৫ রানের ইনিংস নিয়েই ফিরে পোরেল। এরপর আক্সার পাটেল নেমে ১৪ বলে ২১ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরে। আক্সার পাটেল আউট হওয়ার পরের ওভারেই সাজঘরে ফিরে পান্ডে। ৩৮ নলে ৫০ রানের অসাধারণ ইনিংস খেলে সাজঘরে ফিরে পান্ডে। 

এরপর আমান খান ১০ বলে ১৮ রানের ইনিংস খেলে সিরাজের শিকার হয়ে সাজঘরে ফিরে আনরিচ নোর্টজে শেষ পর্যন্ত চেষ্টা করলেও তেমন সুবিধা করতে পারেনি। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ দাঁড়ায় ১৫১ রান।

এতে ২৩ রানে জয় পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করে বিজয় কুমার এবং দু’টি উইকেট শিকার করে মোহাম্মদ সিরাজ। ম্যান অব দ্য ম্যাচ হয়েছে বিরাট কোহলি। 

সংক্ষিপ্ত স্কোর : 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর – ১৭৪/৬ (২০) 

বিরাট কোহলি ৫০ (৩৪)

মাহীপাল লামরর ২৬ (১৮)

গ্লেন ম্যাক্সওয়েল ২৪ (১৪)

মিচেল মার্শ ২ – ১৮ – ২

কুলদীপ যাদব ২ – ২৩ – ৪

দিল্লি ক্যাপিটালস – ১৫১/৯ (২০) 

মণীষ পান্ডে ৫০ (৩৮)

আনরিচ নোর্টজে ২৩ (১৪)

আক্সার পাটেল ২১ (১৪)

বিজয় কুমার ৩ – ২০ – ৪

মোহাম্মদ সিরাজ ২ – ২৩ – ৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top