দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো পাকিস্তান

বিশাল জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো পাকিস্তান!

এশিয়া কাপ ২০২২ এর চলছে গ্রুপ পর্ব। গ্রুপ পর্বের ষষ্ঠ ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও হংকং। পাকিস্তান ও হংকং-কে হারিয়ে আগেই পরবর্তী রাউন্ড নিশ্চিত করেছে ইন্ডিয়া। আজকের ম্যাচে জয়ের মাধ্যমে গ্রুপ রানার্সআপ হয়ে নিশ্চিত করতে হবে পরবর্তী রাউন্ড। 

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দুই ওপেনার মুহাম্মদ রিজওয়ান ও বাবর আজম ধীরে সুস্থে ইনিংস শুরু করেন। ওপেনিং জুটি আশা দেখালেও শীঘ্রই ঝড়ে পরে বারব আজম। তৃতীয় ওভারে এহসান খানের বলে তার কাছেই ক্যাচ তুলে দিয়ে ৮ বলে ৯ টান নিয়ে সাজঘরে ফিরেন আজম। 

বাবর আজমের পরে মাঠে নামে ফকার জামান। রিজওয়ান ও জামানের অসাধারণ ব্যাটিংয়ে স্কোর বাড়তে থাকে দ্রুত। রিজওয়ান হাফ সেঞ্চুরি করে রান আরও দ্রুত এগিয়ে নিতে থাকে। তাদের পার্টনারশিপ শত রান পূর্ন হওয়ার সাথে ফকার জামানের হাফ সেঞ্চুরিও পূর্ন হয়। 

তবে হাফ সেঞ্চুরির পর হাত খুলে মারতে গিয়ে আজিজ খানের হাত বন্দি হয়ে ফিরতে হয় সাজঘরে। ৪১ বলে ৫৩ রানের ইনিংস খেলা জামানের উইকেটিও নিয়েছে এহসান খান। 

এরপর মাঠে নেমেই তান্ডব শুরু করে কুশদীল শাহ্। হংকংয়ের বোলারদের উপরে চড়াও হয়ে মাত্র ১৫ বলে সংগ্রহ করে ৩৫ রান। তার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৯৩ রান। 

৫৭ বলে ৭৮ রান করে অপরাজিত ছিলেন মুহাম্মদ রিজওয়ান। অপর প্রান্তে ১৫ বলে ৩৫ করে অপরাজিত ছিল কুশদীল শাহ্। হংকংয়ের পক্ষে দুটি উইকেট শিকার করেন এহসান খান। 

১৯৪ রানের বড় টার্গেট নিয়ে মাঠে নামে হংকং। তৃতীয় ওভারের শুরু থেকেই বিপর্যয়ের শুরু হয়। দলীয় ১৬ রানেই ২ উইকেট হারালে চাপে পরে যায় হংকং। তারপর আর হংকংয়ের পক্ষে কেউ ঠিক মতো ক্রিজেই দাঁড়াতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে হংকং। 

শেষ পর্যন্ত দলীয় ৩৮ রান ১০ উইকেট হারায় হংকং। এতে ১৫৫ রানের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। হংকংয়ের পক্ষে দুই অংকের রানের দেখা পাননি কেউ। সর্বোচ্চ ৮ রান এসেছে ওপেনার নিজাকাত খানের ব্যাট হতে। 

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪ টি উইকেট নিয়েছেন শাহাদাব খান। মুহাম্মদ নেওয়াজ ও নাসিম শাহ নিয়েছেন ৩ টি ও ২ টি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর 

পাকিস্তান – ১৯৩/২ (২০)

মুহাম্মদ রিজওয়ান ৭৮

ফকার জামান ৫৩

কুশদীল শাহ্ ৩৫

এহসান খান ২/২৮

হংকং – ৩৮/১০ (১০.৪)

নিজাকাত খান ৮

কিঞ্চিত শাহ্ ৬

স্কট ম্যাকেচিন ৪

শাহদাব খান ৪/৮

মুহাম্মদ নেওয়াজ ৩/৫

নাসিম শাহ্ ২/৭

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top