পাকিস্তান সুপার লিগে

পাকিস্তান সুপার লিগের অষ্টম ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডকে ২০ রানে হারালো মুলতান সুলতান। 

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অষ্টম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইসলামাবাদ ইউনাইটেড অধিনায়ক শাদাব খান। ইসলামাবাদে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামলেও মুলতান সুলতান্সের একাদশ আসে ২ পরিবর্তন। 

মুলতান একাদশে ইমরান খান এবং শাহনেওয়াজ দাহানির পরিবর্তে দলে জায়গা পান আনওয়ার আলি এবং রুম্মান রাইস।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে মুলতান সুলতান্সের দুই ওপেনার অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান এবং শান মাসুদ ভালো একটা শুরুর আভাস দিলেও ইনিংসের পঞ্চম ওভারে অধিনায়ক রিজওয়ান রান আউট হন। তারপর, শান মাসুদ একাই দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। 

পাওয়ার-প্লেতে মুলতান সুলতান্স সংগ্রহ করে ১ উইকেটে ৪৩ রান। নবম ওভারের প্রথম দিকে শান মাসুদ ৪৩ রান করে আউট হলে শোহাইব মাকসুদও মাঠে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। এরপর, মুলতানের  হাল ধরেন দলের দুই বিদেশি ব্যাটসম্যান রাইলি রুশো এবং টিম ডেভিড। 

দুই বিদেশিই ঝড়ো ব্যাটিং করেন এবং ১১১ রানের জুটি করেন। ইনিংসের ১৯তম ওভারে দুইজনের এই ১১১ রানের জুটি ভাঙেন মোহাম্মদ ওয়াসিম। কিন্তু,  রাইলি রুশো তার ঝড়ো ব্যাটিং চালিয়ে যান এবং ইনিংসের শেষ পর্যন্ত ৬৭ রান করে অপরাজিত ছিলেন। 

ফলে, ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২১৭ রানের বিশাল পুজিঁ পাই মুলতান সুলতান্স। মুলতানের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ৭১ রানের এক দূর্দান্ত ইনিংস খেলেন টিম ডেভিড। 

২য় ইনিংস: 

২১৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইসলামাবাদ। ইনিংসের ২য় ওভারেই দলের বিদেশি ওপেনার পল স্টার্লিং ১৯ রান করে আউট হয়ে যান। তারপর, আরেক বিদেশি ওপেনার অ্যালেক্স হেলস দলের হাল ধরার চেষ্টা করলেও পাওয়ার-প্লের আগে ২৩ রান করে আউট হয়ে যান এই ইংলিশ ব্যাটসম্যানও। 

পাওয়ার-প্লেতে ইসলামাবাদ ইউনাইটেড ২ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ৬৯ রান। পাওয়ার-প্লের পর ইসলামাবাদ নিয়মিত বিরতিতে রাহমানুল্লাহ গুরবাজ, ফাহিম আশরাফ, আজম খান এবং আসিফ আলিদের উইকেট হারাতে থাকলেও দলের অধিনায়ক শাদাব খান দলকে একাই এগিয়ে নিয়ে যেতে থাকেন। 

অধিনায়ক শাদাব খান ইনিংসের ১৪তম ওভারে ফিফটি তুলে নেন। কিন্তু, ইনিংসের ১৯তম ওভারে রুম্মান রাইসের বলে ৯১ করে আউট হলে ২০তম ওভারে ২ বল হাতে থাকতেই ১৯৭ রানে অলআউট হয়ে যায় ইসলামাবাদ। 

ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৯১ রানের এক ঝড়ো ইনিংস খেলেন দলের ক্যাপ্টেন শাদাব খান। মুলতান সুলতান্সের হয়ে সর্বোচ্চ ৪ ওভার করে ৩৫ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন খুশদিল শাহ। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : টিম ডেভিড

স্কোর : 

মুলতান সুলতান্স : ২১৭/৫  (২০ ওভার)

টিম ডেভিড ৭১ (২৯) ; রাইলি রুশো ৬৭ (৩৫) 

মোহাম্মদ ওয়াসিম  ১/৩৯ (৪) ; মার্চেন্ট ডি লাং ১/৪৮ (৪)

কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স : ১৯৭/১০  (১৯.৪)

শাদাব খান ৯১ (৪২) ; অ্যালেক্স হেলস ২৩ (১৪)

খুশদিল শাহ ৪/৩৫ (৪) ; ডেভিড উইলে ৩/৩৮ (৩.৪)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top