ঘুমের ওষুধের নাম

পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ওষুধ সম্পর্কে জানুন বিস্তারিত তথ্য!

পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ওষুধ সম্পর্কে আমাদের অনেকেরই সঠিক তথ্য জানার আগ্রহ আছে। বিশেষ করে আমরা যদি প্রয়োজনের তুলনায় দিন দিন রোগা হতে থাকি। তাই মোটা হওয়ার জন্য সঠিক ঔষধ বা পদ্ধতি সম্পর্কে জানার আগ্রহ আমাদের অনেকের। 

আজ আমরা এই আলোচনায় আপনাদের জন্য রাখছি পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ওষুধ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। তাহলে চলুন দেরি না করে শুরু করি। 

পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ওষুধ

বিশেষজ্ঞদের মতে, মোটা হওয়ার জন্য বিশেষ কোন ঔষধ বাজারে নেই। তবে কিছু অসাধু ব্যবসায়ী বেশ কিছু ঔষধ আমদানি করে থাকেন যা আপনার চিকন শরীর মোটা করতে সাহায্য করবে। এই ঔষধ গুলো একটি নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত সেবন করতে হয়।

এ সকল ওষুধগুলো সেবন করলে আপনি হয়তো কিছুদিনের জন্য সুস্বাস্থ্যের অধিকারী হয়ে যাবেন। কিন্তু এই ওষুধের ক্রিয়া শেষ হয়ে গেলে আপনি পুনরায় রোগা হয়ে যাবেন।এছাড়াও এ সকল ঔষধ দীর্ঘদিন সেবনের ফলে শরীরে বিভিন্ন ধরনের অসুবিধা এবং রোগের সৃষ্টি হতে পারে। 

 পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া রুচি বর্ধক ওষুধ যেটি খুবই কার্যকর ভূমিকা পালন করে সেটি হচ্ছে সিনকরা। সিনকারা সিরাপ কিনুন আমাদের শপ থেকে!

নিজেকে স্বাস্থবান করার জন্য অবশ্যই আপনাকে বেশ কিছু নিয়মের মধ্যে দিয়ে চলতে হবে। তবে স্বাস্থ্য কে ভালো করার জন্য আয়ুর্বেদিক বা হামদর্দ এর কোন ওষুধ কে নির্বাচন করতে পারেন তাহলে সেটি আপনার জন্য উপকারী হবে।

এক্ষেত্রে আপনি বর্তমানে কার্যকরী ঔষধ সিনকারা সিরাপ টিকে নির্বাচন করতে পারেন। যদিও সিনকারা সিরাপটি মূলত রুচি বর্ধন করতে সাহায্য করে, তবুও যারা এই ওষুধটি নিয়মিত সেবন করে থাকেন তারা এটিকে শরীর মোটা হওয়ার ঔষধ হিসেবে বিবেচনা করেন।

মোটা হওয়ার ঔষধ খেলে কি হয়?

বর্তমান সময়ে বাজারে মোটা হওয়ার ঔষধ নামে যে ওষুধগুলো বিক্রি হচ্ছে এই ঔষধ গুলির প্রত্যেকটির খারাপ পার্শপ্রতিক্রিয়া আছে। তাই আপনি যদি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ব্যতীত সকল ওষুধ নিয়মিত সেবন করে থাকেন তাহলে আপনার শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে। তাই সব থেকে ভালো উপায় হচ্ছে বাজারের মোটা হওয়ার সকল ঔষধ এড়িয়ে চলা। 

কোন ভিটামিন ট্যাবলেট খেলে শরীর মোটা হবেন ?

সাধারণত আমরা ভিটামিন ট্যাবলেটগুলিকে মোটা হওয়ার ওষুধ হিসেবে বিবেচনা করে থাকি। কিন্তু এই ভিটামিন ট্যাবলেটগুলি আমাদের শরীরে ভিটামিনের চাহিদা পূরণ করে থাকে।

অনেক সময় দেখা যায় মানুষের শরীরের ওজন এবং উচ্চতা অনুযায়ী রক্তচাপ কম হয়ে যায়। এক্ষেত্রে পুষ্টির ঘাটতি পূরণের জন্য ডাক্তারেরা ভিটামিন ট্যাবলেট খাওয়ার নির্দেশনা দিয়ে থাকেন। সেক্ষেত্রে আপনার মনে হতে পারে যে এই ট্যাবলেট খেয়ে আপনি  অনেক মোটা হয়ে যাবেন যা সত্যিকার অর্থে যুক্তিযুক্ত নয়। 

স্থায়ী মোটা হওয়ার ঔষধ

আপনি যদি সত্যিকার অর্থে নিজেকে মোটা করতে চান তাহলে সব থেকে ভালো উপায় হচ্ছে একজন ভালো বিশেষজ্ঞ বা পুষ্টিবিদের পরামর্শ। আপনার শরীরের গঠন এবং অবস্থা অনুযায়ী একজন পুষ্টিবিদ আপনাকে ভালো পরামর্শ দিবেন। এতে করে আপনি অনায়াসে মোটা হতে পারবেন।

তাই স্থায়ীভাবে মোটা হবার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। কেননা স্থায়ীভাবে মোটা হবার ঔষধ নেই। যেগুলো আছে সেগুলোর পার্শপ্রতিক্রিয়া শরীরের জন্য ক্ষতিকর। চলুন জেনে নেই মোটা হওয়ার জন্য আপনার কি কি মেনে চলা উচিত।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

মোটা হওয়ার জন্য প্রয়োজনীয় করণীয়

  • খাদ্য তালিকায় সবসময় স্বাস্থ্যকর এবং চর্বিযুক্ত খাবার নির্বাচন করতে হবে।
  • চর্বিযুক্ত খাবার নির্বাচনের পাশাপাশি আপনাকে অবশ্যই অতিরিক্ত পরিমাণে প্রোটিন খেতে হবে যে আপনার শরীরকে সুস্থ রাখবে।
  • যদি সম্ভব হয় তাহলে নিয়মিত খাবার তালিকায় লাল মাংস, দুধ ডিম,বৃক্ক, কলিজা রাখুন যে আপনাকে স্বাস্থ্যবান হওয়ার পাশাপাশি মোটা হতে সাহায্য করবে।
  • শাকসবজি পরিমিত পরিমাণে খাবার পাশাপাশি প্রচুর পরিমাণে পানি পান করতে হবে কারণ পানি হচ্ছে আপনার শরীরকে অনেক বেশি রাখবে এবং সঙ্গে সঙ্গে আপনার শরীরকে মোটা করতে সাহায্য করবে।
  • অবশ্যই নিয়মিত রাতে ঘুমাতে যাবার আগে আপনি কিছু পুষ্টিকর খাবার খেয়ে নিবেন এবং যদি সম্ভব হয় তাহলে এক গ্লাস দুধের সাথে মধু মিশিয়ে খেতে পারেন। এতে করে অতিরিক্ত পুষ্টি আপনার শরীরকে করতে সাহায্য করবে।
  • সাধারণভাবে একজন সুস্থ মানুষ সাত থেকে আট ঘণ্টা ঘুমিয়ে থাকেন। তবে আপনি যদি আপনার শরীরকে চিকন থেকে মোটা করতে চান তাহলে অবশ্যই আপনার ঘুমের পরিমাণ বাড়াতে হবে এবং প্রতিনিয়ত অতিরিক্ত পরিমাণে ঘুমাতে হবে যেমন আপনি চাইলে দশ-বারো ঘন্টা ঘুমিয়ে নিতে পারেন।

উপরিউক্ত নিয়মগুলি নিয়মিত সঠিকভাবে পালন করলে অবশ্যই আপনি আপনার শরীরকে সহজে মোটা করতে পারবেন।

মেয়েদের মোটা হওয়ার ঔষধ 

ছেলে বা মেয়ে বিবেচনা করে শরীরকে মোটা করার জন্য কোন ঔষধ বাজারে তৈরি হয়নি। তবে মেয়েরা ছেলেদের তুলনায় শরীর সম্পর্কে বেশি সচেতন থাকেন সমাজের দৃষ্টিভঙ্গির কারণে। রোগা মেয়েরা সমাজে আকর্ষণীয় বলে গণ্য হয় না এবং প্রায়শই তারা হীনমন্যতায় ভুগে।

মূলত উপরিউক্ত সঠিক পদ্ধতিগুলো নিয়মিত মেনে চলার মাধ্যমে মেয়েরা রোগা শরীর কে সহজে মোটা এবং আকর্ষণীয় করে তুলতে পারেন। তবে একান্তই যদি কোন ঔষধ সেবন করতে চান তাহলে আপনি হারবাল এবং হামদর্দ এর পণ্য সিনকারা সেবন করতে পারেন। এটি আপনার রুচি ও খাবারের চাহিদা বৃদ্ধি করে আপনাকে মোটা হতে সাহায্য করবে।

পরিশেষ মন্তব্য

পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ঔষধের নাম কি? আশাকরি ইতিমধ্যেই আমরা এই প্রশ্নের যথাযথ উত্তর পেয়ে গেছি। পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া রুচি বর্ধক ওষুধ যেটি খুবই কার্যকর ভূমিকা পালন করে সেটি হচ্ছে সিনকরা। ডাক্তারি পরামর্শ অনুযায়ী আপনি নিয়মিত সিনকারা সেবন করতে পারেন এবং পাশাপাশি পুষ্টিকর খাবার, পর্যাপ্ত ঘুমের অভ্যাস গড়ে তুলতে পারেন। এগুলো আপনাকে মোটা ও আকর্ষণীয় হতে সাহায্য করবে। 


আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top