পেশাওয়ার জালমির হয়ে

পাকিস্তান সুপার লিগের ১১তম ম্যাচে করাচি কিংসকে ৯ রানে হারিয়েছে পেশাওয়ার জালমি!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ১১তম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন করাচি কিংস অধিনায়ক বাবর আজম। পেশাওয়ার জালমির একাদশে এসেছে ১ পরিবর্তন। জালমির দলে আরিশ আলি খানের বদলে জায়গা পেয়েছেন মোহাম্মদ উমর। করাচি কিংসের দলেও এসেছে ২ পরিবর্তন।

দলে ইংলিশ উইকেটকিপার জো ক্লার্ক এবং পেসার মোহাম্মদ ইলিয়াস এর জায়গায় স্থান পেয়েছেন ইংলিশ অলরাউন্ডার ইয়ান ককবেইন এবং পেসার মোহাম্মদ ইমরান।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে চার-ছক্কার মধ্য দিয়ে দুই ওপেনার হাজরাতুল্লাহ জাজাই এবং কামরান আকমাল দলের হয়ে দারুণ সূচনা করলেও পাওয়ার-প্লের শেষ ওভারের শেষ বলে আফগান ওপেনার হাজরাতুল্লাহ জাজাই ২৭ বলে ৪১ রান করে আউট হন। পাওয়ার-প্লের ৬ ওভারে পেশাওয়ার জালমি সংগ্রহ করে ১ উইকেটে ৫৩ রান।

এরপর, পাকিস্তানি দুই ব্যাটসম্যান কামরান আকমাল এবং হায়দার আলি দলের হাল ধরার চেষ্টা করলেও তারাও যথাক্রমে ২১ ও ১৬ রান করে সাজ ঘরে ফেরেন। তারপর, পেশাওয়ারকে এগিয়েই নিয়ে যেতে থাকেন দলের বিদেশি অলরাউন্ডার বেন কাটিং এবং দলের আরেক অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। ১৯তম ওভারে শোয়েব মালিক মাত্র ২৫ বলে ফিফটি তুলে নেন।

৫৯ রানের জুটি করে বেন কাটিং ২০তম ওভারের শুরুর দিকে উমেইদ আসিফের বলে আউট হলেও শোয়েব মালিক দলের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৫২ রান করে অপরাজিত ছিলেন। ফলে, ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে পেশাওয়ার জালমি এবং করাচি কিংসকে ১৭৪ রানের টার্গেট দেয় তারা। করাচি কিংসের হয়ে সর্বোচ্চ ৪ ওভার করে ৩৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে নেন উমেইদ আসিফ। 

২য় ইনিংস :

১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শারজিল খান এবং সাহিবজাদা ফারহান এই দুই ব্যাটসম্যানের উইকেট পতনের ফলে ইনিংসের শুরুতেই ধাক্কা খায় করাচি কিংস। তারপর, করাচির হাল ধরেন দলের অধিনায়ক বাবর আজম এবং আরেক ইংলিশ অলরাউন্ডার ইয়ান ককবেইন। পাওয়ার-প্লেতে করাচি কিংস দুই উইকেটের ব্যবধানে ৪৩ রান সংগ্রহ করে নেয়।

দুইজনে মিলে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকলেও ইনিংসের ১০ম ওভারের শেষ বলে ইয়ান ককবেইন আউট হলেও অধিনায়ক বাবর আজম ৪০ বলে অর্ধশতক তুলে নেন। এরপর, মোহাম্মদ নবি-ও ১০ বলে ১০ রান করে সাজ ঘরে ফিরলে আমির ইয়ামিন এবং বাবর আজম দুই জনে মিলে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন।

কিন্তু, আমির ইয়ামিন এবং ইমাদ ওয়াসিমও আউট হয়ে গেলে শেষ পর্যন্ত দলকে জেতানোর চেষ্টা করেও ব্যর্থ হন করাচি কিংস অধিনায়ক বাবর আজম। ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে বাবর আজমের দল। ফলে, এক শ্বাসরুদ্ধকর ম্যাচের মধ্য দিয়ে করাচি কিংসকে ৯ রানের ব্যবধানে হারিয়ে পিএসএল সপ্তম আসরে নিজেদের দ্বিতীয় জয় ছিনিয়ে আনে পেশাওয়ার জালমি।

করাচি কিংসের হয়ে সর্বোচ্চ ৬৩ বলে ৯০ রান করে ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন দলের অধিনায়ক বাবর আজম। পেশাওয়ার জালমির হয়ে সর্বোচ্চ ৪ ওভার করে ২২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন দলে আরিশ আলি খানের পরিবর্তে সদ্য জায়গা পাওয়া মোহাম্মদ উমর। ২৮ বলে ৫২ রান এবং ১ উইকেট শিকার করে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন শোয়েব মালিক। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোর : 

পেশাওয়ার জালমি : ১৭৩/৪  (২০ ওভার)

শোয়েব মালিক ৫২ (২৮) ; হাজরাতুল্লাহ জাজাই ৪১ (২৭) 

উমেইদ আসিফ  ৩/৩৬ (৪) ; আমির ইয়ামিন ১/৩৬ (৪)

করাচি কিংস : ১৬৪/৬  (২০)

বাবর আজম ৯০ (৬৩) ; ইয়ান ককবেইন ৩১ (১৯)

মোহাম্মদ উমর ৩/২২ (৪) ; শোয়েব মালিক ১/২ (১)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top