ফাইনাল নিশ্চিত করলো ইংল্যান্ড!

ইন্ডিয়ার বোলারদের উড়িয়ে ফাইনাল নিশ্চিত করলো ইংল্যান্ড!

আইসিসি টি টুয়েন্টি ওয়ার্ল্ডকাপের ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। আজকে ইংল্যান্ড ও ইন্ডিয়া মুখোমুখি হয় ফাইনাল নিশ্চিত করতে। এডেলেইড ওভালে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। 

টসে হেরে ইন্ডিয়ার পক্ষে ওপেনিংয়ে নামে রাহুল ও রোহিত শর্মা। দ্বিতীয় ওভারেই ইংল্যান্ডকে সাফল্য দেখায় ক্রিস ওয়াকস। ৫ বলে ৫ রান করে জস বাটলারের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে রাহুল। এরপর মাঠে নামে বিরাট কোহলি।

রোহিত শর্মাকে সাথে নিয়ে ইন্ডিয়াকে এগিয়ে নিতে থাকে। তবে রোহিত শর্মার ইনিংসও দ্রুতই শেষ হয়ে যায়। ৯ম ওভারে ক্রিস জর্ডানের বলে স্যাম কুরনের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে রোহিত শর্মা। ২৮ বলে ২৭ রানের ইনিংস খেলে ফিরে রোহিত শর্মা। 

সূর্যকুমার যাদবও আজকে ব্যাটিংয়ে ব্যর্থ হয়। ১০ বলে মাত্র ১৪ রানের ইনিংস খেলে আদিল রশিদের শিকার হয়ে সাজঘরে ফিরে। এরপর হৃতিক পান্ডে এসেই ঝড়ো ব্যাটিং শুরু করে। কোহলি ও পান্ডের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুত এগোতে থাকে ইন্ডিয়া।

বিশাল বিরতির পরে ১৮তম ওভারে আরেকটি উইকেট পায় ইন্ডিয়া। হাফ সেঞ্চুরি করে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হয় বিরাট কোহলি। ৪০ বলে ৫০ রানের ইনিংস খেলে ক্রিস জর্ডানের বলে রশিদের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে কোহলি। 

এরপর একেবারে শেষ বলে উইকেট হারায় হৃতিক পান্ডে। ৩৩ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে শেষ বলে পিছিয়ে মারতে গিয়ে উইকেটের সাথে পা লেগে আউট হয় পান্ডে। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ইন্ডিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৬৮ রান।  ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করে ক্রিস জর্ডান। 

১৬৯ রানের টার্গেট নিয়ে ইংল্যান্ডের পক্ষে ওপেনিংয়ে নামে জস বাটলার ও এলেক্স হেলস। প্রথম বলে বাউন্ডারি দিয়ে ইনিংস শুরু করে জস বাটলার। প্রথম থেকেই ঝড়ো ব্যাটিংয়ে ইন্ডিয়ার বোলাররা দিশেহারা হয়ে যায়। ১৩তম ওভারে একটি উইকেটের সম্ভাবনা থাকলেও ক্যাচ মিস করে ইন্ডিয়া। এতে ইংল্যান্ডকে থামাতে ব্যর্থ হয় ইন্ডিয়া। 

ঝড়ো ব্যাটিয়ে ১৬ ওভারেই লক্ষ্য পৌঁছে যায় ইংল্যান্ড। এতে ১০ উইকেটে ২৪ বল হাতে থাকতেই বিশাল জয় পায় ইংল্যান্ড।  ৩ টি ছক্কা ও ৯ টি চারে ৪৯ বলে ৮০ রান করে অপরাজিত ছিল জস বাটলার। অপর প্রান্তে ৭ টি ছক্কা ও ৪ টি চারে ৪৭ বলে ৮৬ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিল এলেক্স হেলস। 

সংক্ষিপ্ত স্কোর 

ইন্ডিয়া – ১৬৮/৬ (২০) 

হৃতিক পান্ডে ৬৩

বিরাট কোহলি ৫০

রোহিত শর্মা ২৭

ক্রিস জর্ডান ৩/৪৩

এডিল রশিদ ১/২০

ইংল্যান্ড – ১৭০/০ (১৬)

এলেক্স হেলস ৮৬ 

জস বাটলার ৮০

আর্শদ্বীপ সিং 0/১৫

ভুবনেশ্বর কুমার 0/২৫

ম্যান অব দ্য ম্যাচ হয়েছে এলেক্স হেলস।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top