বরিশালের জয়

সাকিবের ঝলকে বরিশালের জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল এর চট্টগ্রাম পর্বের ১৪ তম ম্যাচে জহুর আহম্মদ চৌধুরী স্টেডিয়ামে বিকাল ৫টা ৩০ মিনিটে মুখোমুখি হয় বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ও মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন সাকিব।

কিন্তু সাগরিকার বুকে আজ যেনো শুরুটা ভালো হলোনা সাকিবদের। ওপেনিং এ ডুয়াইন ব্রাভো ৫ বলে ৯ রান এবং ক্রিস গেইল ৯ বলে ৪ রান করে আউট হলে স্কোর বড় হওয়ার সম্ভাবনা যেনো নেই হতে থাকে বরিশালের। তিনে নামা তৌহিদ হ্রদয় ৮ বলে ৫ রান করে আউট হন।

বরিশাল ২৪ রানে ৩ উইকেট হারিয়ে বসলে গেইলের পরে ক্রিজে আসা সাকিব আর তৌহিদের পরে আসা নাজমুল হোসেন শান্ত যেনো শুরু করেন ম্যাচের হাল ধরা। দলীয় ১০৩ রানে কামরুল ইসলামের বলে সাকিবের ব্যক্তিগত ২৭ বলে ৪১ রানে আউটের পরে ১০৯ রানে ৪০ বলে ৪৫ রান করা শান্ত থিসারা পেরেরার বলে আউট হলে স্কোর বোর্ডে আর কেউ তেমন উল্ল্যেখযোগ্য কিছু যোগ করতে পারেননি।

নুরুল হাসান সোহান আউট হন ৯ বলে ১০ করে আর জিয়া আউট হন ৬ বলে ৮ করে। এমনভাবে যাওয়া আসার মিছিলে থাকা বরিশালের ব্যাটসম্যানরা পুরো ২০ ওভারের আগেই ১৮.৫ বলে অলআউট হয়ে যায়। বরিশালের স্কোর বোর্ডে জমা হয় ১৪৫ রান। 

বিপিএল এর আরও খবর পড়ুন…

খুলনার বোলিং এ খালেদ আহমেদ নেন ৪১ রানে ৩ উইকেট। চমকপ্রদ বোলিং করেন ফরহাদ রেজা। ১.৫ ওভার বোলিং করে নেন ১৪ রানের বিনিময়ে ২ উইকেট।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে আসা খুলনার শুরুটাও বেশ একটা ভালো বলা যায় না। দলীয় ২৩ রানের মাথায় ২২ বলে ১৩ রান করা সৌম্য সরকার আউট হন। দলীয় ৩১ রানে আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচার (২৩ বলে ১২ রান) ও রনি তালুকদার ( ১২ বলে ৬ রান) আউট হলে ৩১ রানেই ৩ উইকেট হারায় খুলনা।

৯.৬ ওভারে খুলনার যখন সংগ্রহ ৩৫ রান তখন সাজঘরে ফেরেন আরেক অলরাউন্ডার থিসারা পেরেরা। পেরেরা করেন ৩ বলে ৪ রান। ম্যাচ ধরেন ডিপেন্ডেবল মুশফিক ও ইয়াসির রাব্বি। দুজনে মিলে জুটি করেন ৭৯ রানের। ১৮.২ ওভারে ১১৪ রানে শফিকুল ইসলামের বলে মুশফিক ফেরেন ২২ বলে ৩৩ রান করে। ইয়াসির রাব্বি ম্যাচ শেষে অপরাজিত থাকেন ৩৪ বলে ৫৭ রানে। মেহেদি হাসান ফিনিশিং দেন তার প্রথম ও ম্যাচের শেষ বলে ১ টি ছক্কা হাঁকিয়ে।

বরিশালের বোলিং এ মুজিব উর রহমান  চমৎকার স্পেল করেন ৪ ওভারে ১ টা মেডেনসহ ১৩ রান দিয়ে। যদিও কোনো উইকেট তিনি পাননি। সাকিব ৪ ওভারে ১০ রানের বিনিময়ে পান ২ উইকেট। ডুয়াইন ব্রাভো নেন ৪ ওভারে ৪০ দিয়ে ৩ উইকেট। মেহেদি হাসান রানা ৪ ওভার বোলিং করে ৩৫ রান দেন বিনা উইকেটে।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোরঃ 

ফরচুন বরিশালঃ ১৪৫-১০ (১৮.৫)

সাকিব ৪১(২৭), নাজমুল শান্ত ৪৫(৪০), মুজিব উর রহমান ১২(৬)

খালেদ ৪-০-৪১-৩, কামরুল  ৩-০-২৫-২, রেজা ১.৫-০-১৪-২।

খুলনা টাইগার্সঃ ১৩৯-৬ (২০)

ইয়াসির ৫৭(৩৪), মুশফিক ৩৩ (২২), সৌম্য ১৩(২২)

সাকিব ৪-০-১০-২, ব্রাভো ৪-০-৪০-৩, মুজিব ৪-১-১৩-০।

ফলাফল: ফরচুন বরিশাল ৬ রানে জয়ী।

ম্যাচসেরা: সাকিব আল হাসান

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top