বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল!

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার লিগের কোয়ার্টার ফাইনালে আজ (২৯ জানুয়ারি) ভারতের বিপক্ষে মাঠে নামে জুনিয়র টাইগাররা। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় শুরু হয় ম্যাচটি। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ড মাঠে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক যশ ধূল।

১ম ইনিংস: 

ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের যুবাদের। প্রথম ৬ ওভারের মধ্যেই সাজ ঘরে ফিরেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম রবিন ও ইফতেখার হোসেন। এই দুই ওপেনারের মতোই ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশের কোনো ব্যাটসম্যানই।

একে একে ভারতের বোলারদের কাছে নিজেদের উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাংলাদেশের খেলোয়াড়েরা। ২০ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৫ উইকেট হারিয়ে মাত্র ৪৮ রান। এসএম মেহরাবের ৩০, আইচ মোল্লার ১৭ ও আশিকুর জামানের ১৬ রান ছাড়া আর কেউই পৌঁছাতে পারেনি দুই অঙ্কের ঘরে। ৩৭.১ বল খেলে ১০ উইকেট হারিয়ে ১১১ রানের স্বল্প সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

২য় ইনিংস:

১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার হারনুর সিং এর উইকেট হারায় ভারত। তারপর অবশ্য দেখেশুনে খেলতে থাকেন আরেক ওপেনার রাগুভানশি ও এসকে রশিদ। এরপর ভারত অঙ্গক্রিশ রাগুভানশি, এসকে রশিদ, সিদ্ধার্থ যাদব ও রাজ বাওয়ার উইকেট হারালেও জয় পেতে বেশি বেগ পেতে হয়নি।

৩০.৫ বলে ছক্কা হাঁকিয়ে ভারত দলের জয় নিশ্চিত করেন কৌশাল তাম্বে। ভারত অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন অঙ্গক্রিশ রাগুভানশি। বাংলাদেশের বোলারদের মধ্যে ৯ ওভার করে ৩১ রান খরচ করে ৪ উইকেট নেন রিপন মন্ডল। ম্যাচ সেরা হয়েছেন ভারতীয় বোলার রবি কুমার।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ১১১/১০ (৩৭.১ ওভার)

এসএম মেহরাব ৩০ (৪৮) ; আইচ মোল্লা ১৭ (৪৮)

রবি কুমার ৩/১৪ (৭ ওভার) ; ভিকি ওস্তওয়াল ২/২৫ (৯ ওভার)

ভারত অনূর্ধ্ব-১৯: ১১৭/০৫ (৩০.৫ ওভার)

অঙ্গক্রিশ রাগুভানশি ৪৪ (৬৫) ; এসকে রশিদ ২৬ (৫৯) 

রিপন মন্ডল ৪/৩১ (৯ ওভার) ; তানজিম হাসান সাকিব ১/৩৪ (৭ ওভার)

ভারতের বিপক্ষে এই হারের মধ্যে দিয়ে শিরোপার লড়াই থেকে ছিটকে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। অন্যদিকে, শিরোপা পুণরায় পুনরুদ্ধারের জন্য ২ ফেব্রুয়ারি সেমিফাইনালে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে মাঠে নামবে গত আসরের রানার্সআপ ভারত অনূর্ধ্ব-১৯ দল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top