বিগ ব্যাস লীগ

বিগব্যাশে ককবেইনের তান্ডব!

বিবিএল বা বিগ ব্যাস লীগ এর আজকের প্লে অফ এ মুখোমুখি ছিলো আডিলেড স্ট্রাইকার ও সিডনি থান্ডার্স। টস জিতে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটে নামে অ্যাডিলেড স্ট্রাইকার। সূচনাতে  অ্যালেক্স ক্যারির ১৪ বলে ২৩ রান এর বিধ্বংসী সূচনার পর ইয়ান ককবেইন এর ৩৮ বলে ৬৫ রানের ইনিংসে ভর করে অ্যাডিলেড এর সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান। 

বোলারদের মধ্যে বেশ খরুচে ছিলেন ড্যানিয়েল স্যামস। ৪ ওভারে তিনি রান দিয়েছেন ৪৭ যদিও কোনো উইকেট পাননি। বিপরীতে সিডনির ওপেনিং এ উসমান খাওজার ১৭ বলে ২৩ রান দিয়ে শুরু করেন। অ্যালেক্স হেলস ৯ রানে আউট হলে জেসন সাংঘা  শুরু করেন বোলারদের শাসন। তার ৪৩ বলে ৬১ রানের ইনিংসে অনেকটায় এগিয়ে যায় সিডনি। 

সবাই আউট হলেও শেষ ওভার অবধি আকড়ে ছিলেন অ্যালেক্স রোজ। যদিও শেষ ওভারে হ্যারি কনওয়ের চতুর্থ বলে আউট হয়ে যান ৩৯ বলে ৫৬ রান করে যখন দলের দরকার ছিলো ৩ বলে ৯ রানের। অ্যাডিলেড এর ৪১ রান এর অপেনিং এর জুটি ভাঙ্গেন  টি সাংঘা।

ক্রিকেটের আরও খবর…

সিডনির বোলারদের মধ্যে সফল বলতে হয় টি সাংঘাকেই। তার ৪ ওভারে ১৫ রানে ২ উইকেট কিছুটা হলেও স্বস্তি দেয় সিডনিকে। যদিও সিডনির শুরুটা খুব সুখোকর ছিলো না, মাত্র ১৫ রান হতেই থর্নটন এর বলে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় ৯ রান করা অ্যালেক্স হেলসকে। 

অপর দিকে অ্যাডিলেড এর জয়ের নায়ক বলা যেতে পারে হ্যারি কনওয়েকে। সারা ম্যাচ এ উইকেট না পাওয়া হ্যারি কে ক্যাপ্টেন বেছে নেন শেষ ওভারের জন্য। তার ৪ ও ৫ নাম্বার বলে ছন্দে থাকা অ্যালেক্স রোজ ও উড়তে থাকা বেন কাটিং কট আউট হলে ম্যাচ সিডনির হাতের থেকে বের হয়ে যায়.শেষ ওভারে সিডনির লাগতো ১৪ রান। 

শেষ অবধি আশায় থাকা সিডনিকে দুরাশায় পতিত হতে হয়  হ্যারি এর জোড়া আঘাতে। হ্যারি নেন ৩৩ রানে ২ উইকেট। হ্যারির বলে সিডনি থামে ৬ উইকেট  ১৭৮ রানে। ৬ রানের জয়ে অ্যাডিলেড এর ২৬ তারিখের প্রতিপক্ষ সিডনি সিক্সার্স। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর:

অ্যাডিলেড স্ট্রাইকার – ১৮৪/৬ (২০) 

অ্যালেক্স ক্যারি ২৩(১৪), ইয়ান ককবেইন ৬৫(৩৮)

টি. সাংঘা ২/১৫ (৪), গুরিন্দার সিন্ধু ২/৪০ (৪)

সিডনি থান্সিডনি – ১৭৮/৬ (২০) 

উসমান খাওজা ২৩(১৭), জেসন সাংঘা ৬১(৪৩), অ্যালেক্স রোজ ৫৬(৩৯)

হ্যারি কনওয়ে ২/৩৩ (৪), পিটার সিডল ২/৪ (৪)

ম্যান অফ দা ম্যাচ: ইয়ান ককবেইন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top