বোলিং বিপর্যয়ে হার

বোলিং বিপর্যয়ে হার দিয়ে শুরু জিম্বাবুয়ে সফর!

বাংলাদেশ এবং জিম্বাবুয়ের টি টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। তবে শুরুটা জিম্বাবুয়ের মনের মতো হয়নি। মাত্র ৮ রানেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে।

প্রথম উইকেটটি শিকার করে মুস্তাফিজুর রহমান। প্রথম উইকেট হারিয়ে সাবধানে খেলা শুরু করে জিম্বাবুয়ে। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই আরেকটি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। অধিনায়ক আরভিন ২১ রানে আউট হলে জিম্বাবুয়ের স্কোর দাঁড়ায় ৪৩ রানে ২ উইকেট। 

তৃতীয় উইকেটে অসাধারণ এক জুটি গড়ে মাধেভেরে ও শন উইলিয়ামস। উইলিয়ামসের ঝড়ো ব্যাটিংয়ের ফলে জুটিটি বেশ জমে উঠে। কিন্তু খুব বেশীক্ষণ টিকতে পারেননি। মুস্তাফিজের স্লো ডেলিভারিতে আউট হন উইলিয়ামস।

আউট হওয়ার আগে ১৯ বলে ৩৩ রানের ইনিংস খেলেন উইলিয়ামস। তবে হাফ সেঞ্চুরি তুলে নেয় মাধেভেরে। হাফ সেঞ্চুরি করতে ৩৭ টি বল খেলেন মাধেভেরে। হাফ সেঞ্চুরির পরে আরও মারকুটে ব্যাটিং শুরু করেন মাধেভেরে। 

১৮তম ওভারে মুস্তাফিজের এক ওভারে ১৪ রান নেয় জিম্বাবুয়ে। তারপরের ওভারে শরিফুল দুই ছক্কা ও এক চারে ১৯ রান দেয়। শেষ ওভারে হাফ সেঞ্চুরি পূর্ণ করে সিকান্দার রাজা। মাত্র ২৩ বল খেলে হাফ সেঞ্চুরি করেন রাজা। তিন বল বাকি থাকতে ৬৭ রান নিয়ে সাজঘরে ফিরে মাধেভেরে। 

বোলিং বিপর্যয়ে হার : শেষ ৫ ওভারে ৭৭ রান তুলে জিম্বাবুয়ে। এতে জিম্বাবুয়ের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ২০৫ রান। এর মাধ্যমে তৃতীয়বারের মতো টি টুয়েন্টিতে দুই শতকের ঘর পার ওরে স্বাগতিকরা। অসাধারণ ব্যাটিংয়ে ৬৫ রান করে অপারিত ছিল সিকান্দার রাজা। বাংলাদেশের হয়ে  মোসাদ্দেক একটি এবং মুস্তাফিজ দুটি উইকেট শিকার করেন। 

২০৬ এর বিশাল টার্গেট নিয়ে মাঠে নামে বাংলাদেশে। ক্যাচ তুলে দিয়ে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। শাহরিয়ার মুনিম সাজঘরে ফিরলে দলের হাল ধরেন এনামুল হক বিজয় ও লিটন দাস।

তবে রান আউটে দ্রুতই ফিরতে হয় লিটন দাসকে। ১৯ বলে ৩২ রান করে সাজঘরে ফিরে লিটন দাস। লিটনের পর বিজয় আশার আলো দেখালেও ২৬ রানে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরতে হয়।

এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হয়ে ফিরতে হয় আফিফ হোসেনকে। নাজমুল হোসেন শান্ত দলকে টানতে শুরু করলেও ৩৭ রানে জংউইয়ের শিকার হয়।

শেষে রানের চাপে বড় শট খেলতে গিয়ে আউট হয় মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেক আউট হলে জয়ের আশা নিভে যায় বাংলাদেশের।শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৪২ রানে অপরাজিত ছিল সোহান। জিম্বাবুয়ের পক্ষে দুইটি উইকেট নেয় জংউই। 

এই হারের ফলে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে আছে জিম্বাবুয়ে। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

জিম্বাবুয়ে – ২০৫/৩ (২০) 

মাধেভেরে ৬৭

রাজা* ৬৫

উইলিয়ামস ৩৩

আরভিন ২১

মুস্তাফিজুর ২/৫০

মোসাদ্দেক ১/২১

বাংলাদেশ – ১৮৮/৬ (২০) 

সোহান* ৪২

শান্ত ৩৭ 

লিটন ৩২

বিজয় ২৬

জংউই ২/৩৪

মাসাকাদজা ১/২৩

ফলাফল – জিম্বাবুয়ে ১৭ রানে জয়ী। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top