ভারতে বনাম আয়ারল্যান্ড

দিপাক হুডার সেঞ্চুরিতে ২য় টি টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতলো ভারত!

ডাবলিনের ম্যালহাইডের দি ভিলেজ স্টেডিয়ামে সিরিজের ২য় টি টোয়েন্টিতে ভারতের বিপক্ষে মাঠে নামে আয়ারল্যান্ড। ১ম ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে ছিল আইরিশরা। যার ফলে, সিরিজে সমতা আনতে হলে জয় ভিন্ন বিকল্প কিছু ছিল না আয়ারল্যান্ড দলের। অন্যদিকে, এই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল “ম্যান ইন ব্লু”-রা।

প্রথমেই টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এই ম্যাচের জন্য স্বাগতিক দলে কোনো পরিবর্তন না আসলেও ভারতের একাদশে আসে ৩টি পরিবর্তন। রুতুরাজ গায়কোয়াড়, আভেশ খান ও যুজবেন্দ্র চাহালের পরিবর্তন হিসেবে যথাক্রমে দলে যুক্ত হন সানজু স্যামসন, হার্শাল পাটেল ও রাভি বিশ্বয়। 

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ড্রিউ বালবির্নি (অধিনায়ক), পল স্টার্লিং, গ্যারেথ ডেলানি, হ্যারি টেক্টর, লরকান টাকার, জর্জ ডকরেল, মার্ক আদের, অ্যান্ডি ম্যাকব্রাইন, ক্রেইগ ইয়াং, জশুয়া লিটল, কনর অলপার্ট।

ভারত একাদশ: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সানজু স্যামসন, ইশান কিশান, দিপাক হুডা, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক, আক্সার পাটেল, ভুবনেশ্বর কুমার, হার্শাল পাটেল, রাভি বিশ্বয়, উমরান মালিক।

১ম ইনিংস:

ভারতের হয়ে ব্যাটিংয়ের শুরুটা করেন সানজু স্যামসন ও ইশান কিশান। প্রথম দুই ওভার টিকে থাকতে পারলেও তৃতীয় ওভারের প্রথম বলেই আউট হন ইশান কিশান। তার পরে ব্যাটিং করতে আসেন দিপাক হুডা। প্রথম ৬ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৫৪ রান। ইশান কিশানের আউট হওয়ার পর সানজু স্যামসন ও দিপাক হুডার জুটি ছিল দুর্দান্ত।

দুইজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। দিপাক হুডার চার ছয়ের ঝড়ে ১৭তম ওভারেই দলীয় ২০০ রান পূর্ণ করে ভারত। এসময় নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও তুলে নেন দিপাক হুডা। মাঝে সানজু স্যামসন ও সূর্যকুমার যাদব বিদায় নিলেও শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ভারতের স্কোর হয় ২২৫ রান। 

২য় ইনিংস:

২২৬ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত এক শুরু করেন অধিনায়ক অ্যান্ড্রিউ বালবির্নি ও পল স্টার্লিং। তাদের দুইজনের এই অসাধারণ জুটি ভাঙেন তরুণ স্পিনার রাভি বিশ্বয়। ৪০ রান করে তার ঘূর্ণিতে আউট হন পল স্টার্লিং। স্টার্লিং এরপর গ্যারেথ ডেলানি নামলেও কোনো রান না করেই আউট হন এই ব্যাটসম্যান। ১০ম ওভারে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বালবির্নি। পরের ওভারেই হার্শাল পাটেলের বলে ৬০ রান করে তিনিও প্যাভিলিয়নের পথ ধরেন৷ লরকান টাকার আউট হওয়ার পর দলের হয়ে দেখেশুনে খেলতে থাকেন হ্যারি টেক্টর ও জর্জ ডকরেল।

১৮তম ওভারে হ্যারি টেক্টর আউট হলেও অন্য প্রান্ত ঠিকই ধরে রেখেছিলেন জর্জ ডকরেল। শেষ ওভারে আয়ারল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৭ রান। কিন্তু, উমরান মালিকের শেষ ওভারে শুধু ১২ রান সংগ্রহ করতে সক্ষম হয় আইরিশরা। যার ফলে, ৪ রানের জয় নিশ্চিতের পাশাপাশি সিরিজ জয় করে ভারত। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যাচ সেরা খেলোয়াড়: দিপাক হুডা

সিরিজ সেরা খেলোয়াড়: দিপাক হুডা

স্কোর: 

ভারত – ২২৬/৭ (২০ ওভার)

দিপাক হুডা ১০৪ (৫৭) 

মার্ক আদের ৩/৪২ (৪ ওভার)

আয়ারল্যান্ড – ২২১/৫ (২০ ওভার)

অ্যান্ড্রিউ বালবির্নি ৬০ (৩৭)

রাভি বিশ্বয় ১/৪২ (৪ ওভার)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top