ভিক্টোরিয়ান্সের বড় ভিক্টোরি

ভিক্টোরিয়ান্সের বড় ভিক্টোরি!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল এর ৩য় ফেজ এর ঢাকা পর্বের ১৮ তম ম্যাচে বিকাল ৫টা ৩০ মিনিটে শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয় ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান’স ও নাইম ইসলামের চট্টগ্রাম চ্যালেন্জার্স। টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান’স এর অধিনায়ক ইমরুল কায়েস। যদিও ম্যাচের মাঝখানে বৃষ্টির কারণে খেলা নেমে আসে ১৮ ওভারে।

চট্টগ্রামের ইনিংস শুরুতেই ধাক্কা খায় ওয়ালটনের আউটে। ইনিংসের ও নাহিদুল ইসলামের ৩ বলে শুন্য রানে আউট হন ওয়ালটন। যদিও আফিফ হোসেনের সাথে শুরুর এ ধাক্কা কাটিয়ে ওঠেন আরেক ওপেনার উইল জ্যাকস। দলীয় ৬২ রানে তানভিরের বলে ব্যক্তিগত ২১ বলে ২৭ রানের মাথায় আউট হন আফিফ হোসেন।

অতঃপর শামিম হোসেনের সাথে জুটি করেন জ্যাকস। এরপর থেকেই যেনো শুরু হয় মুস্তাফিজের সময়। মুস্তাফিজের বলে শামিম আউট হন ২২ বলে ২৬ রান করে। ব্যক্তিগত ৩৭ বলে ৫৭ করে দলীয় ১১৫  রানে মুস্তাফিজের বলে ডু প্লেসিসের কাছে ক্যাচ দিয়ে আউট হন জ্যাকস।

এরপর নামা নাইম ইসলাম ৫ বলে ৩ রান করে আউট হন মুস্তাফিজের বলেই। বিনি হাওয়েল করেন মাত্র ৫ বলে ৩ রান।  ৬ বলে ৪ রান করে আউট হন মেহেদি হাসান মিরাজ। 

জ্যাকস, শামিম, হাওয়েল, নাইম ও মিরাজ ৫ জনকেই শিকার করেন কাটার মাস্টার মুস্তাফিজ। আকবর আলি অপরাজিত থাকেন ৮ বলে ১২ করে। বোলিং এ মুস্তাফিজের কাটারে একের পর এক কাটা পরতে থাকা চট্টগ্রামের ব্যাটসম্যানদের সব শেষ সংগ্রহ দাঁড়ায় ১৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান। মুস্তাফিজের পাশাপাশি নাহিদুল ইসলাম ও তানভির ইসলাম নেন ১টি করে উইকেট।

বৃষ্টির কারণে চট্টগ্রামের ১৩৮ রানের টার্গেট বেড়ে দাঁড়ায় ১৪৪ রানে। ১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নামে কুমিল্লার ওপেনার অধিনায়ক ইমরুল কায়েস ও লিটন দাস। বলতেই হয় আজকে দুজনের সেরা একটা দিন ছিলো।

১৬.১ ওভারে মৃত্যুন্জয়ের বলে দলীয় ১৩৮ রানে ব্যক্তিগত ৩৭ বলে ৫৩ রানে লিটন দাস আউট না হলে ম্যাচটি হয়তো কুমিল্লার জন্য একপাক্ষিক হতো। শেষ মুহুর্তে মৃত্যুন্জয়ের আউট একটি ছোট্ট স্মিত হাসি আনে চট্টগ্রামের মুখে। ফাফ ডু প্লেসিসকে স্ট্রাইকে না এনেই ৬২ বলে ৮১ রানের মহাকাব্যিক ইনিংস খেলে দলকে জয়ের মুহুর্ত এনে দেন অধিনায়ক ইমরুল কায়েস। ১৬.৩ ওভারে ১৪৮ রান করে কুমিল্লা ম্যাচ জিতে নেয় ৯ উইকেটে।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোরঃ

চট্টগ্রাম চ্যালেন্জার্সঃ ১৩৮- ৮ (১৮*বৃষ্টির কারনে)

জ্যাকস ৫৭(৩৭), আফিফ ২৭(২১), শামিম ২৬(২২), 

মুস্তাফিজ ৪-০-২৭-৫, নাহিদুল ৩-০-২১-১, তানভির ৩-০-২১-১

কুমিল্লা ভিক্টোরিয়ান’সঃ ১৪৮-১ (১৬.৩/১৮)

ইমরুল ৮১(৬২)*, লিটন ৫৩(৩৭), প্লেসিস ০(০)*

মৃত্যুন্জয় ১.৩-০-২১-১, শরিফুল ৩-০-২৬-০, নাসুম ৪-০-২৬-০

ফলাফলঃ কুমিল্লা ভিক্টোরিয়ান’স ৯ উইকেটে জয়ী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top