মুখোমুখি হয়েছিল খুলনা

প্লে-অফ নিশ্চিত করলো কুমিল্লা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলছে। আজকে আসরের ২৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

মিরপুরে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা টাইগার্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে কুমিল্লাকে অসাধারণ এক শুরু এনে দেয় লিটন দাস। অল্পের জন্য হাফ সেঞ্চুরির দেখা পাননা এই ব্যাটসম্যান। মাত্র ১৭ বলে ৪১ রান করে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যায় অনেকদূর। ৪১ রানের ইনিংসে হাঁকান ৪ টি চার ও ৩ টি ছক্কা। লিটনের ইনিংসে দিশেহারা হয়ে পড়ে খুলনা। অধিনায়ক মুশফিকুর রহিমের আচরণে তা স্পষ্টই প্রকাশ পায়। 

অপেনার মাহমুদুল হাসান জয় ১৫ বলে ১১ রান করে সাজঘরে ফিরলে মাঠে নামে ফাফ ডু প্লেসি। পাওয়ার প্লে-এর পরে লিটনের বিদায়ের পর মাঠে আসে অধিনায়ক ইমরুল কায়েস। তবে খুব বেশীক্ষণ টিকতে পারেন না। ৮ বলে মাত্র ৫ রান বিদায় নিলে মাঠে নামেন  মঈন আলী। 

মঈন ও ডু প্লেসি আস্তেধীরে পার্টনারশিপে মন দেয়। পাটনারশিপের প্রথম দিকে একটু চাপে থাকে কুমিল্লা। মঈন বা ডু প্লেসি কেউই তেমন সুবিধা করতে পারছিলেন না। তবে থিতু হওয়ার পরে ছক্কা বন্যায় খুলনাকে নাজেহাল করে মঈন। 

৭ টি ছক্কা হাঁকিয়ে মাতৃর ২৩ বলে অর্ধশত পূর্ণ করেন মঈন। সাবধানে খেলতে থাকা ডু প্লেসিও অর্ধশতকের লক্ষ্যে জ্বলে উঠার চেষ্টা করেন। কিন্তু ৩৮ করেই সাজঘরে ফিরতে হয় ডু প্লেসিকে। ৩৬ বল খেলে তার ইনিংসে ছিল ৩ টি চার ও ১ টি ছক্কা। 

ক্রিকেটের আরও খবর…

শেষ পর্যন্ত ১৯তম ওভারে ৩৫ বলে ৭৫ রান করে সাজঘরে ফিরেন এই ঝড়ো তারকা। তার আগে হাঁকান ১ টি চার ও ৯ টি ছক্কা। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১৮০ রান। ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন মহিদুল ইসলাম অঙ্কন। অপর প্রান্তে ২ বলে ১ রান করে অপরাজিত ছিলেন রনি। খুলনার পক্ষে ২ টি উইকেট শিকার করেন থিসারা পেরেরা। 

১৮১ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নামে খুলনা। প্রথম ওভারেই ১৭ তুলে নেয় খুলনা, আন্দ্রে ফ্লেচারের ঝড়ো ব্যাটিংয়ে। তবে ঝড়ো শুরু করলেও দ্বিতীয় ওভারেই দুই অপেনার সাজঘরে ফিরে। এরপর সৌম্য ২৫ বলে ২২,ইয়াসির আলী ১৯ বলে ১৮ এবং ২৩ বলে ২৬ রান করে থিসারা পেরেরা আউট হন। এরা ছাড়া আর কেউই তেমন রান করতে পারেননি। কুমিল্লার বোলাররা নিয়মিত সাফল্য আনতে থাকেন। 

১৯.৩ বলে মাত্র ১২৩ রান করে অল আউট হয় খুলনা টাইগার্স। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ উইকেট শিকার করেন  আবু হায়দার রনি। মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম ও মঈন আলী শিকার করেন দুটি করে উইকেট। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

টস – খুলনা টাইগার্স 

কুমিল্লা ভিক্টোরিয়ান্স – ১৮৮/৬ (২০) 

মঈন ৭৫, লিটন ৪১, ডু প্লেসি ৩৮

পেরেরা ২৮/২, নাবিল ২৪/১

খুলনা টাইগার্স – ১২৩/১০ (১৯.৩)

সৌম্য ২২, ইয়াসির ১৮, ফ্লেচার ১৬

রনি ১৯/৩, মুস্তাফিজুর ১৬/২, মঈন ২০/২

ফলাফল – কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৬৫ রানে জয়ী। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top